Home » প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ ২৪ ডিসেম্বর

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ ২৪ ডিসেম্বর

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩ (১ম ধাপ)

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ ২৪ ডিসেম্বর ২০২৩ তারিখের মধ্যে প্রকাশ করা হবে।প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রাথমিকের ১ম ধাপের নিয়োগ ফলাফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২৪ ডিসেম্বর তারিখের মধ্যে

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২৪ ডিসেম্বর ২০২৩ খ্রি. তারিখের মধ্যে প্রকাশ করা হচ্ছে।

৯ ডিসেম্বর ২০২৩ খ্রি. তারিখে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা, প্রাথমিকের নিয়োগ ফল প্রকাশের বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা তিন ধাপে অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ১ম ধাপের নিয়োগ পরীক্ষা ৮ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিত হয়েছে। ১ম ধাপের নিয়োগ ফলাফল ২৪ ডিসেম্বর তারিখের মধ্যে প্রকাশ করার কথা জানিয়েছে মন্ত্রনালয়। এরপর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ধাপ ভিত্তিক মৌখিক পরীক্ষা অংশগ্রহণ করবেন।

তবে ধাপে-ধাপে লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হলেও, নিয়োগের চুড়ান্ত ফলাফল একসাথে প্রকাশ করা হচ্ছে বলে জানিয়েছেন প্রাথমিক মন্ত্রনালয়ের কর্মকর্তারা।

১ম ধাপে মোট ৩ লাখ ৬০ হাজারের মত আবেদনকারী নিয়োগের জন্য আবেদন করেছিলেন। ১ম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২৮ ফেব্রুয়ারি প্রকাশ করা হয়েছিলো।

আরো দেখুন:

DPE Notice (www.dpe.gov.bd) Primary Notice দেখুন

সরকারি ছুটির তালিকা ২০২৩ (জনপ্রশাসন মন্ত্রণালয়ের ছুটির প্রজ্ঞাপন)

প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৩ কবে? জানালো মন্ত্রণালয়

প্রাইমারি স্কুলের সহকারি শিক্ষক নিয়োগের রেজাল্ট ২৪ ডিসেম্বর ২০২৩ খ্রি. তারিখের মধ্যে প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রনালয়ের কর্মকর্তারার জানিয়েছেন, ১০ কার্যদিবসের মধ্যে প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। সে হিসেবে আগামী রবিবারের (২৪ ডিসেম্বর) মধ্যে প্রথম ধাপের ফল প্রকাশ করা হবে।

শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট বুয়েটের মাধ্যমে তৈরী করা হচ্ছে। প্রাথমিক নিয়োগের রেজাল্ট তৈরীর কাজ শুরু হয়েছে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, ৮ ডিসেম্বর তারিখে প্রথম ধাপে রংপুর, সিলেট, বরিশাল বিভাগের ১৮ জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হয়। এসব জেলায় মোট কেন্দ্র ৫৩৫টি আর পরীক্ষার কক্ষ সংখ্যা ছিলো ৮ হাজার ১৮৬টি।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফলের তালিকা দাপ্তরিকভাবে প্রকাশ হলে, আমরা দ্রুততার সাথে এই প্রতিবেদন থেকে জানিয়ে দিবো।

১ম ধাপের প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের চুড়ান্ত ফলাফলের তালিকা দেখতে প্রতিবেদনটিতে যুক্ত থাকুন।

আরো জানুন:

প্রাথমিকে পোষ্য কোটা কারা পাবে? ব্যাখ্য দিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Primary Education Ministry Notice, Gazette, Office Order

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ (২০ এপ্রিল সংশোধিত)

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

17 thoughts on “প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ ২৪ ডিসেম্বর”

    1. সম্মানিত স্যার, পদ সংখ্যা বাড়ানোর জন্য অনুরোধ করছি যেহেতু 2023 সাল থেকে বিদ্যালয়গুলোকে ১ শিফটে করার মতো ভালো উদ্যোগ নিচ্ছেন তাই প্রতিটি বিদ্যালয় ভালোভাবে পরিচালনার জন্য কমপক্ষে ৮ জন করে শিক্ষক প্রয়োজন তাছাড়া প্রধান শিক্ষক পদে অনেক শিক্ষক প্রমোশনে চলে যাবে। এমতাবস্থায় 60k+শিক্ষক নিয়োগ দিলেও আরও অনেক পদ ফাকা থেকে যাবে।

  1. প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন কোটা হিসাব করার কারনে, সাধারন মেধাবীরা যেমন নিয়োগবঞ্চিত হচ্ছে তেমনি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাও যোগ্য শিক্ষকদের নিকট থেকে শিক্ষা গ্রহনের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে।
    সব কোটা বাদ দিয়ে কেবল মেধার ভিত্তিতে নিয়োগ না দিলে, এ জাতির ভবিষ্যৎ অন্ধকার।
    উন্নত দেশের শিক্ষা ব্যবস্থা পর্যবেক্ষন করে এরা কি কিছুই শিখেনি।
    এই কোটা চিন্তা করে, বাংলাদেশ চললেও, পৃথিবী চলে উদ্ভাবনী মেধার মাধ্যমে।

    একারনেই, আমরা সম্প্রতি দেখতে পাচ্ছি, ভারতের শিক্ষার্থীরা গুগল নিয়ন্ত্রণ করছে, আর বাংলাদেশের শিক্ষার্থীরা মধ্যপ্রাচ্যের মরুভূমিতে উট চড়াচ্ছে।

  2. প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন কোটা হিসাব করার কারনে, সাধারন মেধাবীরা যেমন নিয়োগবঞ্চিত হচ্ছে তেমনি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাও যোগ্য শিক্ষকদের নিকট থেকে শিক্ষা গ্রহনের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে।
    সব কোটা বাদ দিয়ে কেবল মেধার ভিত্তিতে নিয়োগ না দিলে, এ জাতির ভবিষ্যৎ অন্ধকার।
    উন্নত দেশের শিক্ষা ব্যবস্থা পর্যবেক্ষন করে এরা কি কিছুই শিখেনি।
    এই কোটা চিন্তা করে, বাংলাদেশ চললেও, পৃথিবী চলে উদ্ভাবনী মেধার মাধ্যমে।

    একারনেই, আমরা সম্প্রতি দেখতে পাচ্ছি, ভারতের শিক্ষার্থীরা গুগল নিয়ন্ত্রণ করছে, আর বাংলাদেশের শিক্ষার্থীরা মধ্যপ্রাচ্যের মরুভূমিতে উট চড়াচ্ছে।

  3. শুন্য পদের নিয়োগ দিলে অনেক ভালো হবে স্যার কারন যাদের বয়স শেষ তারা অনেকেই আছে এই রেজাল্ট এর অপেক্ষায়
    আর যারা রিটার্ন এ টিকছেন সবাই গ্রাজুয়েশন কমপ্লিট, তাই শুন্য পদের নিয়োগ দিলে অনেকের রিজিকের ফায়সালা হবে।

  4. বাংলাদেশই এমন দেশ যে বার বার ডেট পাল্টাচ্ছে,নির্ধারিত ডেট একবারই দিলে ভালো হয়।অনেকেই অপেক্ষার প্রহর গুনছে চিন্তায়।ডিজিটাল তো সবকিছুতেই ডিজিটাল করলেই হয়।

    1. খুব সম্ভবত মন্ত্রণালয় ও অধিদপ্তরের মধ্যে সমন্বয়হীনতার জন্য প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট প্রকাশে এমনটা হচ্ছে।

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Scroll to Top