Home » প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৪: ফলাফল দেখুন

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৪: ফলাফল দেখুন

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ২০২৪

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের লিখিত পরীক্ষার রেজাল্ট ২১ এপ্রিল প্রকাশ করা হয়েছে। তবে রেজাল্টে কিছু ক্রুটি থাকার রাতে আবার রেজাল্টের সংশোধিত তালিকা প্রকাশ করা হয়েছে। ৩য় ধাপের প্রাথমিক নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল দেখার নিয়ম জানুন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ৩য় ধাপের রেজাল্ট ২০২৪: ফলাফল দেখার নিয়ম জানুন

৩য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার রেজাল্ট প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ২১ এপ্রিল ২০২৪ খ্রি. তারিখ দুপুরে তৃতীয় ধাপের প্রাথমিকের নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়। তবে উত্তরপত্র মূল্যায়নের ত্রুটির কারণে সংশোধিত রেজাল্ট গভীর রাতে প্রকাশ করা হয়েছে বলে নিশ্চিত করেছে অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, প্রাথমিক নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন।

অধিদপ্তরের ওয়েবসাইটে রাত ১টার পর প্রকাশিত সংশোধিত রেজাল্টের পিডিএফ কপি যুক্ত করা হয়েছে। (সংশোধিত রেজাল্ট নিচের অনুচ্ছেদে লিংক যুক্ত করা হয়েছে)।

উল্লেখ্য, প্রাথমিক নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আবারো মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। এরপর উভয় পরীক্ষায় প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে চুড়ান্ত নিয়োগ প্রদান করা হবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

৩য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা, ২১ এপ্রিল ২০২৪ খ্রি. তারিখের দুপুরে থেকে লিখিত পরীক্ষার ফল দেখতে পারছেন। কিন্তু দুটি সেটের ফলাফলের ত্রুটির কারণে আবারো সংশোধিত ফল প্রকাশ করা হয়েছে।

অধিদপ্তরের ওয়েবসাইট থেকে ফলাফলের সংশোধিত পিডিএফ কপি দেখা যাচ্ছে। এবার লিখিত পরীক্ষায় পরীক্ষার্থী ছিলেন ৩ লাখ ৪৯ হাজার ২৯৩ জন।

অধিদপ্তরের ওয়েবসাইটে ৩য় ধাপের লিখিত পরীক্ষার ফল পিডিএফ কপিতে দেখা যাচ্ছে। সংশোধিত রেজাল্ট দেখতে লিংকে ক্লিক করুন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার (ভাইভা) তারিখ পরবর্তীতে জানানো হবে।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

প্রাথমিক নিয়োগ ভাইভা : পরীক্ষার নম্বর বিভাজন (মানবন্টন)

প্রাথমিকে পোষ্য কোটা কারা পাবে? ব্যাখ্য দিল প্রাথমিক অধিদপ্তর

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ [রংপুর বরিশাল সিলেট]

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Scroll to Top