প্রাইমারি শিক্ষক নিয়োগ এডমিট কার্ড ডাউনলোড ২০২৪

২০২৪ সালের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড শুরু ২৬ জানুয়ারি থেকে (২য় ধাপ ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগ)।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের dpe.teletalk.com.bd ওয়েবসাইট থেকে, Primary admit card download করার নিয়ম জানুন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ এডমিট কার্ড ডাউনলোড ২০২৪ (২য় ধাপ)

দ্বিতীয় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড শুরু হবে ২৬ জানুয়ারি ২০২৪ খ্রি. তারিখ থেকে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের dpe.teletalk.com.bd ওয়েবসাইট থেকে নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে হবে।

সরকারি প্রাইমারি স্কুলের সহকারী শিক্ষক পদে নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা ২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০:০০ ঘটিকা হতে ১১:০০ ঘটিকা পর্যন্ত নিয়োগ পরীক্ষা আবেদনকারীদের নিজ নিজ জেলায় অনুষ্ঠিত হবে।

নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের অবশ্যই সকাল ০৯:০০ ঘটিকার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে বলে অধিদপ্তর থেকে জানানো হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে, প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ও এডমিট কার্ড সংগ্রহের বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

dpe.teletalk.com.bd admit card download 2024 (প্রাথমিক নিয়োগের প্রবেশপত্র)

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ২৬ জানুয়ারি তারিখ থেকে ডাউনলোড শুরু হবে। প্রাথমিক শিক্ষক নিয়োগের ওয়েবসাইট থেকে প্রবেশ পত্র ডাউনলোড করা যাবে।

প্রাথমিক অধিদপ্তরের admit.dpe.gov.bd ওয়েবসাইটে Username এবং Password দিয়ে অথবা এসএসসি-এর রোল, বোর্ড ও পাশের সন দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। এরপর রঙিন প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে, যা পরীক্ষার সময় কেন্দ্রে দেখাতে হবে।

নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে অবশ্যই ডাউনলোডকৃত প্রবেশপত্রের রঙিন প্রিন্ট এবং নিজের জাতীয় পরিচয়পত্র (মূল এনআইডি/স্মার্টকার্ড) সঙ্গে আনতে হবে।

এছাড়া প্রাথমিক নিয়োগ পরীক্ষার ওএমআর শীট (OMR) পূরণের নির্দেশাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য প্রবেশপত্রে পাওয়া যাবে।

প্রাথমিক নিয়োগ পরীক্ষার কেন্দ্রে যেসব জিনিস আনতে পারবেন না

প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা কেন্দ্রে কোন বই, উত্তরপত্র, নোট বা অন্য কোন কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স আনা যাবে না।

এছাড়া হাতঘড়ি বা ঘড়ি জাতীয় বস্তু, ইলেকট্রনিক হাতঘড়ি বা যে কোন ধরণের ইলেকট্রনিক ডিভাইস, কমিউনিকেটিভ ডিভাইস বা এ জাতীয় বস্তু সঙ্গে নিয়ে প্রবেশ করা বা সঙ্গে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ।

যদি কোন পরীক্ষার্থী উল্লিখিত দ্রব্যাদি সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তবে তাকে তাৎক্ষণিক বহিষ্কারসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

২০২৪ সালের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে কোন সমস্যা হলে লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

প্রাথমিক নিয়োগ পরীক্ষার তারিখ ২০২৪ [ময়মনসিংহ খুলনা রাজশাহী]

৪৬ তম বিসিএস প্রিলিঃ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে পিএসসি

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

“প্রাইমারি শিক্ষক নিয়োগ এডমিট কার্ড ডাউনলোড ২০২৪”-এ 2-টি মন্তব্য

  1. আমি এখনো কোনো মেসেজ পাই নি। কিভাবে এডমিট কার্ড উঠাবো।

    জবাব
    • প্রতিবেদনে নির্দেশনা অনুসারে এসএসসির তথ্য দিয়ে প্রবেশপত্র ডাউনলোড করুন।

মন্তব্য করুন