Home » Education Website » স্কুল-কলেজের শনিবারের ছুটি বাতিল, প্রতিষ্ঠান খুলছে ২৮ এপ্রিল

স্কুল-কলেজের শনিবারের ছুটি বাতিল, প্রতিষ্ঠান খুলছে ২৮ এপ্রিল

শিক্ষা মন্ত্রণালয়

স্কুল-কলেজ ও মাদ্রাসার শনিবারের ছুটি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তীব্র তাপপ্রবাহের কারণে অতিরিক্ত সাত দিনের ছুটি শেষে ২৮ এপ্রিল থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলছে বলে মন্ত্রণালয় থেকে নিশ্চিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শনিবারেও স্কুলের শ্রেণি কার্যক্রম চলমান থাকবে।

স্কুল-কলেজের শনিবারের ছুটি বাতিল করছে শিক্ষা মন্ত্রনালয়, শিক্ষা প্রতিষ্ঠান খুলছে ২৮ এপ্রিল

মাধ্যমিক স্কুল-কলেজ, মাদ্রাসার সাপ্তাহিক ছুটি হিসাবে দুই দিন ছুটির মধ্য থেকে, শনিবারের ছুটি আর থাকছে না। শিক্ষা মন্ত্রণালয় শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটির মধ্য থেকে শনিবারের ছুটি বাতিল করার সিদ্ধান্ত গ্রহণ করছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শনিবারে শ্রেণি কার্যক্রম চলমান রাখতে নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

এছাড়া তীব্র তাপপ্রবাহের কারণে ২৭ এপিল পর্যন্ত ঘোষিত ছুটি শেষে, ২৮ এপ্রিল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করছে মন্ত্রণালয়।

দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে তীব্র তাপপ্রবাহ অব্যাহত থাকলেও, শিক্ষা মন্ত্রণালয়ে তাপদাহের মধ্যে ছুটি না বাড়ানো সিদ্ধান্ত হয়েছে।

২৫ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ে এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। মন্ত্রণালয় থেকে শনিবারের ছুটি বাতিলের প্রজ্ঞাপন দ্রুত জারি করা হবে বলে জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা, স্কুলের শনিবারের ছুটি বাতিল ও গরমের কারণে আর শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি না বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে।

আরো জানুন:

প্রাথমিক বিদ্যালয় খুলছে ২৮ এপ্রিল, সাপ্তাহিক ছুটি থাকছে শনিবার

যে কারণে বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, দেশের বর্তমান তাপমাত্রা বাংলাদেশের সর্বোচ্চ তাপমাত্রা নয়। আবার সব অঞ্চলে তাপমাত্রা সমানও নয়। তাই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ না রেখে খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

তবে কর্মকর্তারা জানিয়েছেন, শিক্ষা প্রতিষ্ঠান খুললেও শিক্ষার্থীদের শ্রেণি কক্ষের বাইরের কোনো কার্যক্রমে অংশগ্রহণ করানো যাবে না। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসেম্বলি বন্ধ থাকবে।

আরো দেখুন:

মাধ্যমিক স্কুলের ছুটির তালিকা ২০২৪ pdf (সরকারি-বেসরকারি)

কলেজ ছুটির তালিকা ২০২৪ pdf (সরকারি-বেসরকারি)

মাদ্রাসার ছুটির তালিকা ২০২৪ pdf (সরকারি-বেসরকারি মাদ্রাসা)

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Scroll to Top