প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৪: ফলাফল দেখুন

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ফেব্রুয়ারি তারিখের সন্ধায় প্রকাশ করা হয়েছে। ২য় ধাপের প্রাথমিক নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল দেখার নিয়ম জানুন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের রেজাল্ট ২০২৪: ফলাফল দেখার নিয়ম জানুন

প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার রেজাল্ট প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ২০ ফেব্রুয়ারি ২০২৪ খ্রি. তারিখে দ্বিতীয় ধাপের প্রাথমিকের নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, প্রাথমিক নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল ২০ ফেব্রুয়ারি তারিখের সন্ধায় প্রকাশ করা হয়েছে। অধিদপ্তর থেকে প্রেরিত মোবাইল মেসেজে প্রার্থীরা পরীক্ষার রেজাল্ট জানতে পেরেছেন।

এছাড়া অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত পিডিএফ কপিতে রেজাল্ট দেখা যাবে। (নিচের অনুচ্ছেদে লিংক যুক্ত করা হয়েছে)।

উল্লেখ্য, প্রাথমিক নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আবারো মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। এরপর উভয় পরীক্ষায় প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে চুড়ান্ত নিয়োগ প্রদান করা হবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

২য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা, ২০ ফেব্রুয়ারি ২০২৪ খ্রি. তারিখের সন্ধায় লিখিত পরীক্ষার ফল দেখতে পারছেন। অধিদপ্তরের ওয়েবসাইট থেকে ফলাফলের পিডিএফ কপি দেখা যাবে। এবার লিখিত পরীক্ষায় ২০ হাজার ৬৪৭ (বিশ হাজার ছয়শত সাতচল্লিশ) জন উত্তীর্ণ হয়েছে।

অধিদপ্তরের ওয়েবসাইটে ২য় ধাপের লিখিত পরীক্ষার ফল পিডিএফ কপিতে প্রকাশ করা হয়েছে। এছাড়া অধিদপ্তর থেকে মোবাইল মেসেজের মাধ্যমে প্রার্থীদের লিখিত পরীক্ষার ফলাফল জানানো হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার (ভাইভা) তারিখ পরবর্তীতে জানানো হবে।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

প্রাথমিক নিয়োগ ভাইভা : পরীক্ষার নম্বর বিভাজন (মানবন্টন)

প্রাথমিকে পোষ্য কোটা কারা পাবে? ব্যাখ্য দিল প্রাথমিক অধিদপ্তর

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ [রংপুর বরিশাল সিলেট]

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

মন্তব্য করুন