৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফলাফল ২০২৩: সুপারিশপ্রাপ্তদের তালিকা দেখুন

এনটিআরসিএ কর্তৃক ৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশের জন্য মন্ত্রণালয়ের অনুমোদন চাওয়া হয়েছে। অনুমোদন দিলে অনুমোদপ্রাপ্ত শিক্ষকদের তালিকা প্রকাশ করা হবে।

বেসরকারি এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের সুপারিশপ্রাপ্ত শিক্ষক তালিকা ntrca.gov.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সুপারিশপ্রাপ্তদের তালিকা দেখার নিয়ম জানুন।

এনটিআরসিএ ৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফলাফল ২০২৩: সুপারিশপ্রাপ্তদের তালিকা দেখার নিয়ম

৪র্থ গণবিজ্ঞপ্তিতে চূড়ান্ত সু্পারিশপ্রাপ্ত শিক্ষকদের ফলাফলের তালিকা শীঘ্রই প্রকাশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

২৭ হাজার ৭৫৪ জন শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ মন্ত্রণালয়ের অনুমোদনের পর প্রকাশ করা হবে বলে এনটিআরসিএ চেয়ারম্যান জানিয়েছেন।

চেয়ারম্যান এনামুল কাদের খান জানান, ‘চূড়ান্ত সুপারিশের জন্য মন্ত্রণালয়ের অনুমতির প্রয়োজন হয়। আমরা ফলাফলের সবকিছু মন্ত্রণালয়ে পাঠিয়েছে। মন্ত্রণালয় অনুমোদন দিলে আমরা বিজ্ঞপ্তি দিয়ে ফল প্রকাশ করব।’

শিক্ষা মন্ত্রনালয় থেকে শীঘ্রই শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশের অনুমোদন দেওয়া হতে পারে। অনুমোদনের পর সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের তালিকা এনটিআরসিএ কর্তৃপক্ষের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এনটিআরসিএ কর্তৃপক্ষ ইতোমধ্যে প্রাথমিক সুপারিশ প্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে চূড়ান্ত সুপারিশ করতে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে। ১৭ আগস্ট তারিখে চূড়ান্ত সুপারিশের অনুমোদনের চিঠি পাঠায় কর্তৃপক্ষ।

কিন্তু শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির অনুমোদন না মেলায় চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়নি। শিক্ষামন্ত্রীর অনুমতি পেলে যেকোনো সময় বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হবে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বিপুল সংখ্যক শিক্ষক নিয়োগ হওয়ায় এর আনুষ্ঠানিক ঘোষণা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দিতে পারেন। সেজন্য অনুমোদন পেতে কিছুটা বিলম্ব হচ্ছে।

উল্রেখ্য, ৪র্থ গণবিজ্ঞপ্তিতে স্কুল-কলেজ, মাদ্রাসা এবং কারিগরি প্রতিষ্ঠানে ৬৮ হাজারের বেশি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করে।

কিন্তু যোগ্য প্রার্থী না থাকায় প্রাথমিকভাবে নিয়োগের জন্য ৩২ হজারের বেশী প্রার্থীকে নিয়োগের প্রাথমিক সুপারিশ করে কর্তপক্ষ। এর মধ্যে ২৭ হাজার ৭৫৪ জন শিক্ষক প্রথমবারের মতো অনলাইনে পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করেন।

আরো জানুন:

এমপিও নীতিমালা ২০২১: স্কুল-কলেজ এমপিও নীতিমালা (সংশোধিত)

মাদ্রাসা ও কারিগরি এমপিও নীতিমালা (নতুন সংশোধিত)

এনটিআরসিএ ওয়েবসাইটে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের তালিকা দেখার নিয়ম

শিক্ষামন্ত্রীর অনুমোদনের পর এনটিআরসিএ কর্তৃপক্ষ তার দাপ্তরিক ওয়েবসাইটে, ৪র্থ গণবিজ্ঞপ্তিতে চূড়ান্ত সুপারিশপ্রাপ্তদের তালিকা প্রকাশ করবে।

নিচের ওয়েবসাইটের হোমপেজের নোটিশবোর্ড থেকে, সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের তালিকার পিডিএফ কপি সংগ্রহ করা যাবে।

http://www.ntrca.gov.bd/

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে চূডান্ত সুপারিশপ্রাপ্তদের তালিকা দেখতে সমস্যা হলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল ২০২৩: রেজাল্ট দেখার নিয়ম

Latest NTRCA Notice: সদ্য প্রকাশিত এনটিআরসিএ নোটিশ দেখুন

NTRCA Latest Result (ntrca.teletalk.com.bd) এনটিআরসিএ রেজাল্ট

তথ্যসূত্র-

এনটিআরসিএ।

“৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত ফলাফল ২০২৩: সুপারিশপ্রাপ্তদের তালিকা দেখুন”-এ 2-টি মন্তব্য

  1. যারা ৬ মাসের কম্পিউটার কোর্স করে নিবন্ধন দিয়েছিল তাদের কি ৪র্থ গঃবিঃ তে নিয়োগ দিবে দয়াকরে জানালে উপকৃত হবো।

    জবাব
  2. ৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশের ফলাফল দেখতে ইউজার আইডি ও পাসওয়ার্ড কোন টা হবে । আমি যেটা দিলাম পুলিশ ভেরিফিকেসন ইউজার আইডি ও পাসওয়ার্ড কাজ হল না। কোন টা হবে একটু বলবেন

    জবাব

মন্তব্য করুন