/ / November MPO 2020: স্কুল-কলেজ, মাদ্রাসা, কারিগরি এমপিও

November MPO 2020: স্কুল-কলেজ, মাদ্রাসা, কারিগরি এমপিও

November MPO 2020 Update

November MPO 2020: এমপিওভুক্ত বেসরকারী স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষক-কর্মচারীদের নভেম্বর ২০২০ মাসের এমপিও আপডেট জানুন।

November MPO 2020 Update: School-College, Madrasah, Technical Institute

স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের নভেম্বর/২০২০ মাসের এমপিও আবেদন গ্রহণ সম্পন্ন হয়েছে। স্কুল-কলেজ শিক্ষকদের ইএমআইএস সেল (EMIS Cell) সফটওয়ারে আবেদন গ্রহণ করা হয়েছে। চুড়ান্ত পর্যায়ে নিষ্পত্তি হয়ে, অধিদপ্তরে এমপিও সভা শেষে এখন চলছে বেতন-ভাতা ছাড়ের প্রক্রিয়া।

মাদ্রাসার এমইএমআইএস সেলেও (MEMIS Cell) এমপিও আবেদন নিষ্পত্তি শেষ হয়েছে। এমপিও কমিটির সভা শেষে এখন চলছে বেতন-ভাতার চেক ব্যাংকে হস্তান্তরের কাজ।

ঘোষণা: এরই মধ্যে স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের নভেম্বর মাসের এমপিও প্রকাশ ও বেতন-ভাতা ছাড়ের প্রক্রিয়া শুরু হয়েছে। বিস্তারিত জানুন নিচের লিংকে ক্লিক করে।

কারিগরি শিক্ষক-কর্মচারীদের নভেম্বর মাসের এমপিও আবেদন গ্রহণ করা হয়েছে। এখন চলছে নিষ্পত্তি শেষে চুড়ান্ত অনুমোদনের প্রক্রিয়া। আশা করা যাচ্ছে  নভেম্বরের শেষের দিকে বেতন-ভাতা ছাড় করা হবে।

নভেম্বর মাসের এমপিও’তে, নতুন শিক্ষক-কর্মচারীগণ এমপিওভুক্ত হবেন। ইনডেক্সধারীরা উচ্চতর স্কেল/সিলেকশন গ্রেড, বিএড/কামিল স্কেল এবং সহকারী অধ্যাপক স্কেল পাবেন।

প্রতিষ্ঠান প্রধানেরা অভিজ্ঞতার স্কেল সহ অন্যান্য পদের শিক্ষক-কর্মচারীরা প্রত্যাশিত স্কেল পেতে যাচ্ছেন।

School November MPO 2020: নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক স্কুল নভেম্বর এমপিও আপডেট

মাধ্যমিক স্কুলের এমপিও আবেদন প্রতিষ্ঠান প্রধান থেকে উপজেলা মাধ্যমিক কার্যালয়ে পৌঁছেছে অক্টোবরের ০৮ তারিখের মধ্যে।

উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে এমপিও আবেদন নিষ্পত্তি শেষে, জেলা শিক্ষা অফিসে এই আবেদন পৌঁছে ১৪ তারিখের মধ্যে।

জেলা শিক্ষা অফিস থেকে ২১ অক্টোবরের মধ্যে, সংশ্লিষ্ট এলাকার আঞ্চলিক উপপরিচালক (মাধ্যমিক) এর দপ্তরে প্রেরণ করেছেন।

এখন নভেম্বর ১০ তারিখের মধ্যে সকল এমপিও আবেদন নিষ্পত্তি শেষে EMIS Cell এ প্রেরণ করেছেন।

১৭/১১/২০২০ খ্রিষ্টাব্দ তারিখের এমপিও কমিটির সভায় এমপিও’র চুড়ান্ত নিষ্পত্তি হয়েছে। এখন যে কোন সময় বেতন-ভাতা ছাড়ের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

আরো জানুন: স্কুল-কলেজ অনলাইন এমপিও আবেদন এর নতুন সময়সূচী নির্ধারণ

উচ্চ মাধ্যমিক কলেজ, স্কুল এ্যান্ড কলেজ ও ডিগ্রি কলেজ এমপিও আপডেট

কলেজ শিক্ষক-কর্মচারীদের নভেম্বর এর এমপিও আবেদন প্রতিষ্ঠান থেকে প্রেরণ করা হয়েছে অক্টোবরের ০৮ তারিখের মধ্যে।

আঞ্চলিক পরিচালক তা নিষ্পত্তি শেষে নভেম্বর এর ১০ তারিখের মধ্যে ইএমআইএস সেলে প্রেরণ করেছেন। এরপর এমপিও সভায় তা নিষ্পত্তি হয়েছে এবং এমপিও প্রকাশের অপেক্ষায় আছে।

Madrasah November MPO 2020: মাদ্রাসা নভেম্বর এমপিও আপডেট

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর এমপিও আবেদনের সময়সূচী অনুযায়ী, ১৪ অক্টোবরের মধ্যে প্রতিষ্ঠান হতে আবেদন মাধ্যমিক শিক্ষা অফিসে পৌঁছেছে। এরপর মাধ্যমিক অফিস থেকে জেলা শিক্ষা অফিসে পৌঁছেছে ২০ অক্টোবরে।

জেলা অফিস থেকে আবেদন নিষ্পত্তি শেষে, ২৭ অক্টোবর আঞ্চলিক উপপরিচালকের দপ্তরে প্রেরণ করেছেন। আঞ্চলিক উপপরিচালক ১৫ নভেম্বরের মধ্যে নিষ্পত্তি করে এমইএমআইএস সেলে প্রেরণ করেছেন।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ১৮/১১/২০২০ খ্রিষ্টাব্দ তারিখে এমপিও সভায় আবেদন সমূহের অনুমোদন দিয়েছেন। বেতন-ভাতার চেক ছাড় হবে নভেম্বরের শেষ সপ্তাহের দিকে।

আরো দেখুন: মাদ্রাসা ও কারিগরি এমপিও নীতিমালা (সংশোধিত) ২০২০ প্রকাশ

কারিগরি শিক্ষক-কর্মচারীদের নভেম্বর এমপিও আপডেট

কারিগরি শিক্ষা অধিদপ্তর এর অধিন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের এমপিও আপডেট সম্পর্কে বলা বেশ কঠিন। কারণ অধিদপ্তর এখনো স্কুল-কলেজ ও মাদ্রাসার মত অনলাইনে তেমন তথ্য প্রকাশ করে না।

কারিগরি অধিদপ্তর কিছুটা অনলাইনে আর কিছু ম্যানুয়ালি এমপিও আবেদন নিষ্পত্তি করে। তবে কারিগরির নভেম্বরের এমপিও যথা সময়ে প্রকাশ করা হবে বলে জানা গেছে।

November MPO 2020: নভেম্বর মাসের এমপিও সম্পর্কে জানার থাকলে প্রশ্ন করতে পারেন।

আর লেখাটি অন্যকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আপনি এমপিওভুক্ত শিক্ষক হলে আরো যা জানতে পারেন-

MPO Notice | Teacher MPO  কীভাবে দেখবেন?

Madrasha MPO Notice | কোথায়, কীভাবে দেখবেন?

কারিগরি শিক্ষক এমপিও নোটিশ | Techedu MPO Notice

তথ্যসূত্র:

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

কারিগরি শিক্ষা অধিদপ্তর

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর

সবশেষ আপডেট: ২৭/১১/২০২০ খ্রিষ্টাব্দ তারিখ ১১:৫৪ পূর্বাহ্ন।

Share This:

16 Comments

    1. রিজেক্ট না করলে এমপিও আবেদন নিষ্পত্তির অপেক্ষায় আছে। আপনি মন্তব্যের ঘরে রিজেক্ট লেখা আছে কী-না, তা দেখুন। ধন্যবাদ।

  1. স্যার,
    আপনার পরামর্শ মতে আমি এই মাসে আঞ্চলিক অফিসে আমার ফাইল সমস্পকে খোঁজ নিয়ে জানতে পারি গত ১ তারখি আমার এমপিও আঞ্চলিক অফিস অ্যাপ্রুভ করেছে। কিন্তু এখনও ইন্ডেক্স নাম্বার পাই নি।
    হেড মাস্টার বলছেন এই মাসের ২০ তারিখের মধ্যে ইন্ডেক্স নাম্বার পেয়ে যাব। আঞ্চলিক অফিস অ্যাপ্রুভ করলে আর কি কোথাও এমপিও ফাইল আটকা পড়তে পারে। এ মাসে কি আমি বেতন পেতে পারি।
    প্লিজ

    1. কলেজের এমপিও’র ক্ষেত্রে আঞ্চলিক পরিচালক (কলেজ)- এটাই চুড়ান্ত নিষ্পত্তির জায়গা। আশা করা করা যাচ্ছে, নভেম্বর মাসের এমপিও’তে আপনার ইনডেক্স হবে। শুভকামনা রইল।

  2. স্যার, আমার এমপিও কাজটি পোগ্রামারের কাছ থেকে Done লেখা আসরেছ এখন মূল কথা হল আমাকে যে Index Number দেওয়া হয়েছে সেই Index আর PDS Number দুইটাই এক। এখন আমার Index Number কি পরিবর্তন করবে নাকি এটাই খাকবে ? আর আমি কি November এর বেতন পাব কিনা?

    1. স্কুল-কলেজের ১৭ নভেম্বর এমপিও সভা অনুষ্ঠিত হবে। সভায় এমপিও অনুমোদন তবে। আপনি নতুন ইনডেক্স নম্বর দেওয়া হয়েছে কঅ-না তা দেখুন। পিডিএস সম্বর ও ইনডেক্স নম্বর আলাদা হয়। আপনি সংযুক্ত প্রতিবেদন অনুসরণ করে আপনার হালনাগাদ তথ্য দেখুন।
      Teacher Mpo Update

    1. নভেম্বর মাসের বেতন-ভাতা প্রকাশ সম্পর্কিত প্রতিবেদনে এমপিও শীট এর ডাউনলোড লিঙ্ক দেওয়া আছে। সেখান থেকে সংগ্রহ করা যাবে। ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

20 + three =