www.dshe.gov.bd – Teacher MPO Update: কোথায়, কিভাবে দেখবেন?

www.dshe.gov.bd - Teacher MPO Update

www.dshe.gov.bd – Teacher MPO Update: কখন, কোথায় ও কিভাবে দেখা যায়?

www.dshe.gov.bd হলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) – Directorate of Secondary and Higher Education (DSHE) এর অফিসিয়াল ওয়েবসাইট। এখানে Teacher MPO Update দেখা যায়। সাধারনত এক মাস পর পর MPO Update হয়।

www.dshe.gov.bd – Teacher MPO Update কী?

www.dshe.gov.bd – Teacher MPO Update হলো, বেসরকারী স্কুল কলেজ মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের MPO ভুক্ত শিক্ষক কর্মচারী গণের Monthly Pay Order (MPO) এর হালনাগাদ করণ বা MPO Update.

www.dshe.gov.bd – Teacher MPO Update কেন হয়?

কোন প্রতিষ্ঠানের নতুন শিক্ষক অন্তর্ভূক্তি, টাইমস্কেল, সিনিয়র স্কেল, নাম-বয়স ইত্যাদি যুক্ত ও সংশোধনের কারণে Teacher MPO Update করা হয়।

www.dshe.gov.bd – Teacher MPO Update কখন প্রকাশিত হয়?

www.dshe.gov.bd যা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইট-প্রতি এক মাস পর পর Teacher MPO Update প্রকাশিত হয়। এখানে লক্ষ্যনীয় যে, বিগত দিনগুলোতে এক মাস পর পর MPO Update হতে দেখা গেছে। তাই বিষয়টি পূর্ব ধারণা থেকে উল্লেখ করা হয়েছে।

www.dshe.gov.bd – Teacher MPO Update কোথায় দেথা যায়?

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর অধিন Institution Management System (IMS) এর Enlisted Teachers/Employee for MPO পাতায় Teacher MPO Update প্রকাশিত হয়। তাই আপনার নিজের বা গোটা প্রতিষ্ঠানের MPO Update দেখতে এই ঠিকানায়: http://118.67.217.82:2020/MPO/Page_Search_Enlisting_final.aspx যেতে হবে।

www.dshe.gov.bd – Teacher MPO Update কিভাবে দেখবেন?

এমপিও ভুক্ত বেসরকারী শিক্ষক কর্মচারী গণের MPO Update দেখতে উপরোক্ত ঠিকানাটি আপনার ব্রাউজারে কপি করে পেস্ট করুন। তা না পারলে এখানে ক্লিক করুন। ব্রাউজারের ভিন্ন ট্যাবে পাতাটি ওপেন হলে নিচের ছবির মত একটি পাতা দেখতে পাবেন।

www.dshe.gov.bd-teacher-mpo-update

দেখুন, এই পাতাটিতে অনেক গুলো সিলেক্ট বক্স আছে যেগুলো সঠিক ভাবে আপনাকে সিলেক্ট বা নির্ধারণ করতে হবে।

  1. District: এই সিলেক্ট বক্সে ক্লিক করে দেখুন এখানে বাংলাদেশের সব জেলার নাম আছে। এখান থেকে আপনার নিজ জেলা নির্ধারণ করুন। যেমন: রাজশাহী। জেলা নির্ধারণ করে কয়েক সেকেন্ড অপেক্ষা করুন।
  2. Thana: এবার আপনার নিজ থানা উল্লেখ করুন। যেমন; রাজশাহী জেলার মোহনপুর থানা।
  3. Category: এখানে প্রতিষ্ঠানের Category নির্ধারণ করুন। যেমন: কলেজ। আপনার প্রতিষ্ঠানের Category স্কুল হলে স্কুল, মাদ্রাসা হলে মাদ্রাসা নির্ধারণ করুন।
  4. Institute Type: এর আপনার প্রতিষ্ঠানের টাইপ নির্ধারণ করুন। যেমন ইন্টারমিডিয়েট কলেজ হলে ইন্টারমিডিয়েট কলেজ আর ডিগ্রী কলেজ হলে ডিগ্রী কলেজ।
  5. Institute: এবার দেখুন আপনার নির্ধারিত ক্যাটাগরির থানার সবগুলো শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা দেখাচ্ছে। এখান থেকে আপনার নিজ প্রতিষ্ঠানটি নির্ধারণ করুন।
  6. Fiscal Year: এবার অর্থবছর নির্ধারণ করুন। যেমন আজকের দিনের অর্থবছর হলো 2018-2019।
  7. Year: এখানে বর্তমান বছর নির্ধারণ করুন। যেমন আজকের বছর হলো 2019।
  8. Month: এখানে MPO Update এর মাস নির্ধারণ করুন। এখানে বিগত দিন সহ অনেক মাসের এমপিও আপডেট রাখা আছে। আপনি অতি সম্প্রতি বা বর্তমান মাসের এমপিও আপডেট টির মাস নির্ধারণ করুন।
  9. Search: সব শেষে নিচের সার্চ বাটনে ক্লিক করুন। কয়েক সেকেন্ড অপেক্ষার পর আপনার প্রতিষ্ঠানের সকল শিক্ষক কর্মচারী গণের এমপিও এর তালিকা দেখতে পাবেন

10. Index ID: ছবিতে ১০ নম্বর লাল বর্ডার দেওয়া ইনপুট বক্সে আপনার নিজের ইনডেক্স আইডি দিয়ে শুধুমাত্র আপনার নিজের এমপিও আপডেট দেখতে পাবেন।

স্কুল, কলেজ ও মাদ্রসার এমপিও নোটিশ কোথায় দেখবেন, তা জানতে নিচের লিংক গুলোতে ক্লিক করুন।

MPO Notice | Teacher MPO: কিভাবে দেখবেন?

Madrasha MPO Notice | কোথায়, কিভাবে দেখবেন?

Shikkhok Batayon | শিক্ষক বাতায়ন | teachers.gov.bd | কন্টেন্ট ডাউনলোড

www.dshe.gov.bd – Teacher MPO Update দেথতে কোন প্রকারে অসুবিধা হলে আমাদের জানান। ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে সহজে লগইন করে নিচের কমেন্ট বক্সে মতামত জানাতে পারেন। আপনাদের প্রশ্ন, মতামত ও পরামর্শ সাদরে গ্রহল করা হবে।

Teacher MPO Update সম্পর্কীত লেখাটি, কোন এমপিওভুক্ত শিক্ষক প্রয়োজনীয় মনে করলে, ফেসবুকে লাইক শেয়ার ও কমেন্ট করে অন্যের কাছে ছড়িয়ে দিন। টুইটারে শেয়ার করেও অন্যকে জানাতে পারেন। নিচের শেয়ার অপশনে খাম চিহ্নিত আইকনে ক্লিক করে নিতে পারেন বিনামূল্যে ইমেইল সদস্যতা।

Sponsored Links

3 মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।