৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সিট প্ল্যান (আসন বিন্যাস PDF)

২০২২ সালের ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সিট প্ল্যান (কেন্দ্র তালিকা ও আসন বিন্যাস) প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। দেশের ৮ বিভাগীয় শহরে ২৭ মে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সিট প্ল্যান ২০২২ (কেন্দ্র তালিকা ও আসন বিন্যাস PDF)

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সিট প্লানের (আসন বিন্যাস) পিডিএফ (PDF) প্রকাশ করেছে।

দেশের সকল বিভাগীয় শহরে ২৭ মে ২০২২ খ্রি. তারিখ শুক্রবার সকাল ১০ টা হতে সব বিভাগে একসাথে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিপিএসসির দাপ্তরিক ওয়েবসাইটে (www.bpsc.gov.bd), ২২ মে ২০২২ খ্রি. তারিখে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সিট প্লান প্রকাশ করা হয়।

বিপিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক প্রেস সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিএস পরীক্ষার আসন বিন্যাসের তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তির তথ্য মে, বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

 ৪৪তম বিসিএস-এর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ মে ২০২২ খ্রি. তারিখ শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দুই ঘন্টাব্যাপী।

উল্লেখ্য, এবারে মোট ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন বিসিএসে আবেদন করেছেন। এই নিয়োগে প্রথমে আবেদনকারীদের ২০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষা অংশগ্রহণ করতে হবে।

আরো জানুন:

৪৪ তম বিসিএস নিয়োগ: পরীক্ষার সিলেবাস, নম্বর বন্টন ও সময়সূচি

Ntrca সর্বশেষ খবর: এনটিআরসিএ শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি কবে?

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার আসন বিন্যাস ২০২২

২০২২ সালের ২৭ মে অনুষ্ঠিত বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা দেশের সব বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে। প্রার্থীদের নির্বাচন করা নিজ বিভাগীয় শহরের নির্বাচিত কেন্দ্র সমূহে প্রার্থীদের পরীক্ষা গ্রহণ করা হবে।

বরাবরের মত বিভাগীয় শহরের শিক্ষা প্রতিষ্ঠান সমূহে বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হবে। যেসব শিক্ষা প্রতিষ্ঠানে এবারের বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হবে তার তালিকা, হল ও কক্ষের আসন বিন্যাস দেখা যাবে নিচের লিংক থেকে।

৪৪তম বিসিএস-এর হল ভিত্তিক সিট প্লান ডাউনলোড করুন এখান থেকে

২০২২ সালে অনুষ্ঠিত ৪৪ তম বিসিএস পরীক্ষার সিট প্ল্যান (আসন বিন্যাস) এর পিডএফ কপি সংগ্রহ করতে অসুবিধা হলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সময়সূচি (তারিখ) 2022

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র (এডমিট) ডাউনলোড ২০২২

এনটিআরসিএ ৩য় গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২

তথ্যসূত্র:

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন

Share This:

2 মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।