স্কুল-কলেজ অনলাইন এমপিও আবেদন এর নতুন সময়সূচী নির্ধারণ

স্কুল কলেজ অনলাইন এমপিও আবেদন

স্কুল-কলেজ এমপিও আবেদন এর নতুন সময়সূচী নির্ধারণ করা হয়েছে। অনলাইনে এমপিও আবেদন দাখিল, অগ্রায়ণ, নিষ্পত্তিকরণের সময়সূচী পুনঃনির্ধারণ করা হয়েছে।

স্কুল-কলেজ শিক্ষক-কর্মচারীর এমপিওভুক্তির জন্য এমপিও আবেদন, অগ্রায়ণ ও নিস্পত্তির সময়সূচী

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর অধিন এমপিওভুক্ত স্কুল-কলেজ এর অনলাইন এমপিও আবেদন এর সময়সূচী পুনঃনির্ধারণ করেছে।

অধিদপ্তর এর মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মোঃ গোলাম ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্কুল-কলেজ এর এমপিও আবেদন এর নতুন সময়সূচী সংক্রান্ত এ বিজ্ঞপ্তি পাওয়া যাবে অধিদপ্তর এর দাপ্তরিক ওয়েবসাইটের নোটিশবোর্ডে। ২৯/০৭/২০২০ খ্রিষ্টাব্দ তারিখে এ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শিক্ষা মন্ত্রণালয় এর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে প্রতি মাসের ২০ তারিখের মধ্যে বেতন-ভাতা ছাড়ের প্রস্তার (জিও) পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এই নির্দেশনার পরিপ্রেক্ষিতে ২০/০৭/২০২০ খ্রিষ্টাব্দ তারিখে অনুষ্ঠিত এমপিও সভায় অনলাইনে এমপিও আবেদন দাখিল, অগ্রায়ণ ও প্রক্রিয়াকরণ/নিস্পত্তি জন্য নতুন সময়সূচী নির্ধারণ করা হয়েছে।

নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয় (স্কুল) এর এমপিও আবেদনের নতুন সময়সূচী

১. প্রতিষ্ঠান হতে মাধ্যমিক শিক্ষা অফিস বরাবরে, অনলাইনে এমপিও আবেদন পাঠানো শেষ সময় এমপিও পূর্ববর্তী মাসের ০৮ তারিখ।

যেমন: সেপ্টেম্বর মাসের এমপিওভুক্তির জন্য এমপিও আবেদন মাধ্যমিক শিক্ষা অফিসে পাঠাতে হবে পূর্ববর্তী মাস আগস্টের ০৮ তারিখের মধ্যে।

২. উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিস হতে আবেদন নিস্পত্তি করে, জেলা শিক্ষা অফিস বরাবরে এমপিও আবেদন অগ্রায়ণ এর শেষ সময় এমপিও পূর্ববর্তী মাসের ১৪ তারিখ।

৩. জেলা শিক্ষা অফিস থেকে আঞ্চলিক উপপরিচালক (মাধ্যমিক) অফিস বরাবরে, এমপিও আবেদন অগ্রায়ণের শেষ সময় এমপিও পূর্ববর্তী মাসের ২১ তারিখ।

৪. আঞ্চলিক উপপরিচালক (মাধ্যমিক) অফিস হতে ইএমআইএস সেলে (EMIS Cell) এমপিও আবেদন অগ্রায়ণ/নিস্পত্তির শেষ সময় এমপিও মাসের ১০ তারিখ।

কলেজ (স্কুল এ্যান্ড কলেজ, উচ্চ মাধ্যমিক কলেজ, ডিগ্রি স্তর) এর এমপিও আবেদন এর নতুন সময়সূচী

১. কলেজ পর্যায়ে প্রতিষ্ঠান হতে আঞ্চলিক পরিচালক বরাবরে, অনলাইন এমপিও আবেদন পাঠানোর শেষ সময়, এমপিও পূর্ববর্তী মাসের ০৮ তারিখ।

উদাহরণস্বরূপ: নভেম্বর মাসের এমপিওভুক্তির জন্য এমপিও আবেদন করতে হবে, পূর্ববর্তী মাস অক্টোবর এর ০৮ তারিখের মধ্যে।

২. আঞ্চলিক পরিচালক এর দপ্তর হতে এমপিও আবেদন নিস্পত্তি শেষে ইএমআইএস সেলে (EMIS Cell) অগ্রায়ণ করতে হবে এমপিও মাসের ১০ তারিখের মধ্যে।

উল্লেখ্য, বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, কোন অবস্থাতেই এমপিও আবেদন নিস্পত্তি, অগ্রায়ণ, অনুমোদন ও প্রক্রিয়াকরণে শেষ সময়ের জন্য অপেক্ষা করা যাবে না।

বিশেষ করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও জেলা শিক্ষা অফিস, অনলাইনে আবেদন প্রাপ্তির তিন কার্যদিবসের মধ্য আবদেন নিস্পত্তি করে পরবর্তী পর্যায়ে অগ্রায়ণ অথবা রিজেক্ট করবেন।

স্কুল-কলেজ এর শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতা দ্রুত ও সঠিক সময়ে ছাড়ের লক্ষ্যে, অনলাইনে এমপিও আবেদন এর নতুন সময়সূচী ঘোষনা করা হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর নোটিশবোর্ডে প্রকাশিক এমপিও আবেদনের সময়সূচীর বিজ্ঞপ্তি দেখুন এখান থেকে

তথ্যসূত্র:

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

4 মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।