বাংলাদেশ রেলওয়ে গেটম্যান পদে নিয়োগ ২০২৩ (পদ সংখ্যা ১৫০৫)

বাংলাদেশ রেলওয়ে গেটম্যান/গেটকিপার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ১৫০৫ টি পদের আবেদন গ্রহণ চলবে ১৪ মে থেকে ৩১ মে ২০২৩ তারিখ পর্যন্ত।

গেটকিপার পদের বেতন স্কেল টাকা ৮,২৫০-২০,০১০ জা: বে: স্কেল, ২০১৫ অনুযায়ী, গ্রেড ২০। আবেদন ফি ১০০/= টাকা।

বাংলাদেশ রেলওয়ে গেটম্যান পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ (পদ সংখ্যা ১৫০৫)

বাংলাদেশ রেলওয়ের রাজস্বখাতভুক্ত স্থায়ী শূন্যপদ পূরণের জন্য শর্তসাপেক্ষে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে আবেদন আহবান করা হয়েছে।

গেটম্যান/গেটকিপার ১৫০৫ টি পদের আবেদন গ্রহণ শুরু হয়েছে ১৪ মে তারিখ থেকে। আবেদন করা যাবে ৩১ মে ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত।

আবেদনকারী কর্তৃক স্বহস্তে পূরণকৃত আবেদনপত্রটি রেজিস্ট্রি ডাকযোগে অথবা স্বহস্তে নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত ঠিকানায় পাঠাতে হবে।

গেটকিপার পদের আবেদন ফরম বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট (www.railway.gov.bd) থেকে ডাউনলোড করা যাবে।  এই আবেদন ফরম স্বহস্তে পূরণ করে নির্ধারিত ঠিকানায় পাঠাতে হবে।

দেশের সকল জেলার প্রার্থীরা এই নিয়োগ আবেদন করতে পারবেন। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান ও কোটা পদ্ধতি অনুসরণযোগ্য হবে বলে নিয়োগ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আবেদনের সাথে পরীক্ষার ফি বাবদ ১০০/= (একশত) টাকা মহাপরিচালক, বাংলাদেশ রেলওয়ে এর অনুকূলে তফসিলভুক্ত ব্যাংকের যে কোন শাখায় জমা প্রদান করা যাবে।

আবেদন পত্রের সাথে চালানের মূল কপি সংযুক্ত করতে হবে। চালানের মূলকপি ব্যতীত কোনো আবেদন পত্র বৈধ বলে গণ্য করা হবে না।

গেটম্যান পদের নিয়োগ যোগ্যতা ও অভিজ্ঞতা

গেটম্যান/গেটকিপার পদে আবেদন করতে হলে, কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড হতে ন্যূনতম এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

আবেদনকারীদের আবশ্যিকভাবে কমপক্ষে ২ (দুই) বছর বাংলাদেশ রেলওয়ের প্রকল্পে গেইটকিপার/গেইটম্যান হিসাবে চাকুরীর অভিজ্ঞতা থাকতে হবে।

যথাযথ প্রক্রিয়ায় নিয়োগের মাধ্যমে চাকুরী কালীন সময় নিরবিচ্ছিন্ন হতে হবে। আবেদনপত্রের সাথে অভিজ্ঞতার সনদ এবং যথাযথ প্রমাণক দাখিল করতে হবে যা মহাব্যবস্থাপক (পূর্ব/পশ্চিম), বাংলাদেশ রেলওয়ে কর্তৃক প্রত্যায়িত হতে হবে অন্যথায় আবেদন বাতিল বলে গণ্য হবে।

রেলওয়ে নিয়োগে প্রার্থীর বয়স

সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে চাকুরীতে প্রবেশের বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর।

বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর হতে হবে।

তবে রেলওয়ের প্রকল্পে গেটকিপার / গেটম্যান হিসাবে কমপক্ষে ২ (দুই) বছর চাকুরীর/কাজের অভিজ্ঞতা সম্পন্ন আবেদনকারীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

রেলওয়ে গেটকিপার/গেটম্যান পদের ডাকযোগে আবেদন পাঠানোর ঠিকানা

প্রার্থীদের স্বহস্তে নির্দিষ্ট আবেদন ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট (www.railway.gov.bd) থেকে ডাউনলোড করা যাবে।

আবেদনকারী কর্তৃক স্বহস্তে পূরণকৃত আবেদনপত্র আগামী ১৪/০৫/২০২৩ হতে ৩১/০৫/২০১৩ তারিখের মধ্যে রেজিস্ট্রি ডাকযোগে অথবা স্বহস্তে প্রেরণ করতে হবে।

নিচের ঠিকানায় ডাকযোগে গেটম্যান পদে আবেদন পাঠাতে হবে।

বেনু রঞ্জন সরকার, প্রধান সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী (টেলিকম) এবং আহ্বায়ক বিভাগীয় নির্বাচন কমিটি, কক্ষ নং-৬০১, বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা

অথবা মোঃ ময়েনুল ইসলাম, উপ-প্রধান পরিকল্পনা কর্মকর্তা এবং সদস্য সচিব, বিভাগীয় নির্বাচন কমিটি, কক্ষ নং ৩০৪, বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা বরাবর প্রেরণ করতে হবে। নির্দিষ্ট তারিখের পর কোনো আবেদন পত্র গ্রহণ করা হবে না।

রেলওয়ে গেটম্যান পদের নিয়োগ বিজ্ঞপ্তি হতে বিস্তারিত তথ্য জানুন।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

২০২৩ সালের বাংলাদেশ রেলওয়ে গেটম্যান পদে নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে আরো জানতে লিখুন।

আরো দেখুন:

৪৫ তম বিসিএস পরীক্ষার তারিখ ও এডমিট কার্ড ডাউনলোড ২০২৩

তথ্যসূত্র-

বাংলাদেশ রেলওয়ে

BD Educator এর খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

মন্তব্য করুন