ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয় আন্ডারগ্রাজুয়েট (অনার্স) ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড শুরু হবে ৮ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ থেকে।

ঢাবির ভর্তি ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) আবেদনকারী শিক্ষার্থীদের পরীক্ষার তথ্য দিয়ে লগইন করে এডমিট কার্ড ডাউনলোড করা যাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার এডমিট কার্ড (প্রবেশপত্র) ডাউনলোড ২০২৪

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামার ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড শুরু হবে ৮ ফেব্রুয়ারি থেকে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইট থেকে (admission.eis.du.ac.bd), সকল ইউনিটের ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করা যাবে।

ঢাবির ভর্তিচ্ছু শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি সমমান পরীক্ষার তথ্য দিয়ে লগইন করে, পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করা যাবে।

৮ ফেব্রুয়ারি তারিখ থেকে সংশ্লিষ্ট ইউনিটের ভর্তি পরীক্ষার আগ পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র ডাউনলোড করে নির্দেশনা মত প্রিন্ট করতে হবে।

আরো জানুন:

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অনার্স ১ম বর্ষ ভর্তি তথ্য ২০২৩-২০২৪

ঢাবির ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার নিয়ম

কলা আইন ও সামাজিক বিজ্ঞান, বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও চারুকলা ইউনিটের প্রবেশপত্র অনলাইন থেকে ডাউনলোড করতে হবে। ঢাবির ভর্তি ওয়েবসাইটে শিক্ষার্থী নিজ নিজ ড্যাশবোর্ড থেকে প্রবেশপত্র বাটনে ক্লিক করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে।

ঢাবির প্রবেশপত্র ডাউনলোড করতে নিচের ঠিকানায় যেতে হবে।

https://admission.eis.du.ac.bd/

ঢাবির ভর্তি ওয়েবসাইটের হোমপেজের উপরের ঠিকানায় গিয়ে লগইন বাটনে ক্লিক করে লগইন করতে হবে। লগইন পেজে এসএসসি ও এইচএসসি সমান পরীক্ষার তথ্য দিয়ে নিজ ড্যাশবোর্ডে লগইন করতে হবে।

এরপর প্রবেশপত্র লেখা বাটনে ক্লিক করলে প্রবেশপত্রের পিডিএফ দেখা যাবে। এখান থেকে নির্দেশনামত কাগজে রঙ্গিন প্রিন্ট রাখতে হবে। ভর্তি পরীক্ষার সময় এই প্রবেশপত্র দেখাতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার এডমিট কার্ড সংগ্রহ করতে সমস্যা হলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের তারিখ ২০২৪

তথ্যসূত্র-

ঢাকা বিশ্ববিদ্যালয়।

BD Educator এর খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

মন্তব্য করুন