Home » তীব্র তাপদাহের কারণে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

তীব্র তাপদাহের কারণে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়

তীব্র তাপদাহের কারণে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। দেশের সকল প্রাথমিক, মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সংশ্লিষ্ট অধিদপ্তর।

তীব্র তাপদাহের কারণে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়

সরা দেশে চলমান তীব্র তাপদাহের কারণে দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছ। শিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্ত অধিদপ্তর সমূহ এ বিষয়ে নোটিশ প্রকাশ করেছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশিত এক নোটিশে বলা হয়েছে, তীব্র তাপদাহের কারণে স্বাস্থ্যঝুঁকি এড়াতে ২৭ এপ্রিল ২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

এদিকে মাদ্রাসা অধিদপ্তর ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে একই রকমের নোটিশ প্রকাশ করে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

মাউশি অধিদপ্তরের নোটিশে বলা হয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অফিসের পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে মাউশির অধীন শিক্ষাপ্রতিষ্ঠানে ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

তবে পরের দুই দিন শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। এর ফলে কার্যত এই ছুটি হবে ২৭ এপ্রিল পর্যন্ত। ২৮ এপ্রিল তারিখে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে বলে নোটিশে জানানো হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ সংক্রান্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নোটিশ দেখুন।

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়তে পারে

চলমান তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়তে পারে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। ২১ এপ্রিল সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলোচনাকালে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “তাপপ্রবাহের পরিস্থিতি বুঝে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে। কারণ আমরা বাচ্চাদের ঝুঁকির মধ্যে ফেলবো না।”

শিক্ষা মন্ত্রণালয় ইতোমধ্যে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে। তাপ প্রবাহ অব্যাহত থাকলে এই ছুটি আরো বাড়তে পারে।

স্কুল-কলেজ বন্ধের নোটিশ বিষয়ে কোন তথ্য জানার থাকলে লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

মাধ্যমিক স্কুলের ছুটির তালিকা ২০২৪ pdf (সরকারি-বেসরকারি)

কলেজ ছুটির তালিকা ২০২৪ pdf (সরকারি-বেসরকারি)

মাদ্রাসার ছুটির তালিকা ২০২৪ pdf (সরকারি-বেসরকারি মাদ্রাসা)

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Scroll to Top