Home » প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা ১৫ জানুয়ারি ২০২৪

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা ১৫ জানুয়ারি ২০২৪

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার তারিখ ২০২৪

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা নির্ধারণ করা হয়েছে। ১৫ জানুয়ারি ২০২৪ তারিখ থেকে মৌখিক পরীক্ষা শুরু হবে।

প্রাথমিকের ১ম ধাপের মৌখিক পরীক্ষা চলবে ৩০ জানুয়ারি তারিখ পর্যন্ত। ১০ জানুয়ারি তারিখের মধ্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা ১৫ জানুয়ারি ২০২৪ তারিখ থেকে

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার তারিখ নির্ধারণ  করা হয়েছে।

১ম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা ১৫ জানুয়ারি থেকে শুরু করা হবে বলে অধিদপ্তর সূত্রে জানা গেছে। বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের প্রার্থীদের মৌখিক পরীক্ষা চলবে ৩০ জানুয়ারি পর্যন্ত।

১০ জানুয়ারি তারিখের মধ্যে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়ার নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

নির্ধারিত তারিখের মধ্যে প্রার্থীদের নিজ নিজ জেলার প্রাথমিক শিক্ষা অফিসে, প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।

যে সব কাগজপত্র প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে হবে

১ম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের নিম্নোক্ত কাগজপত্র ও ডকুমেন্টস জমা দিতে হবে।

অনলাইনে আবেদনের আপলোড করা ছবি ও আবেদনের কপি।

লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নাগরিকত্ব ও স্থায়ী ঠিকানার সপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, পৌরসভা, সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলরের সনদ।

জাতীয় পরিচয়পত্র এবং শিক্ষাগত যোগ্যতার সনদসহ পোষ্য সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র। এই সব ডকুমেন্টস ন্যূনতম ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে।

১০ জানুয়ারি তারিখে নিজ নিজ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে আবশ্যিকভাবে জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সব সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি (সত্যায়িত) জমা দেওয়ার সময় মূল কপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে দেখাতে হবে।

মৌখিক পরীক্ষার সময় উল্লিখিত সব সনদ, প্রাপ্তি স্বীকারপত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে।

২০২৪ সালে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা সম্পর্কে আরো জানতে লিখতে পারেন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যে শেয়ার করুন।

আরো জানুন:

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ [রংপুর বরিশাল সিলেট]

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Scroll to Top