জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট ২০২২

২০২২ সালের জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট প্রকাশ ২১ জুলাই প্রকাশ করা হবে। ২য় মেধা তালিকায় স্থান প্রাপ্তদের ভর্তির সময়সূচি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট প্রকাশ ২১ জুলাই ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট প্রকাশ করা হবে ২১ জুলাই। ২য় মেরিট লিস্টে স্থানপ্রাপ্তদের অনলাইন আবেদন ফরম পূরণের সময় নির্ধারণ করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

১৮ জুলাই তারিখে বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে, ২য় মেরিট লিস্ট রেজাল্ট প্রকাশের তারিখ ও ভর্তির সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

২১ জুলাই বিকাল ৪ ঘটিকা হতে মোবাইল এসএমএস এর মাধ্যমে দ্বিতীয় মেরিট লিস্টের রেজাল্ট জানা যাবে। একই দিনের রাত ৯ ঘটিকার থেকে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইট থেকে রেজাল্ট দেখা যাবে।

অনার্স ভর্তির ২য় মেরিট লিস্ট তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহ করা যাবে ২১/০৭/২০২২ থেকে ২৮/০৭/২০২২ তারিখ পর্যন্ত। (নিচের বিজ্ঞপ্তিতে বিস্তারিত দেখুন)

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট দেখার নিয়ম

দুই উপায়ে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট দেখা যাবে। মোবাইল এসএমএস ও অনলাইনে এই রেজাল্ট দেখা যাবে।

২১ জুলাই বিকাল ৪ টা হতে এসএমএস এর মাধ্যমে রেজাল্ট জানা যাবে। আর একই দিনের রাত ৯ টার পর হতে অনলাইনে ভর্তি ওয়েবসাইট হতে রেজাল্ট জানা যাবে।

মোবাইল এসএমএস এর মাধ্যমে রেজাল্ট জানতে নিচের ফরম্যাটে মেসেজ লিখে 16222 নাম্বারে  পাঠাতে হবে। মেসেজ ফরম্যাট দেখুন-

nu<space<athn<space<roll no টাইপ করে 16222 নাম্বারে এসএমএস পাঠিয়ে দিন। ফিরতি মেসেজে কোন বিষয়ে আপনি চান্স পেয়েছেন তা জানা যাবে।

অনলাইনে অনার্স দ্বিতীয় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট দেখতে ভর্তি ওয়েবসাইটে যেতে হবে।

নিচের ঠিকানা হতে সরাসরি রেজাল্ট দেখতে পারবেন।

ttp://app5.nu.edu.bd/nu-web/applicantLogin.action?degreeName=Honours

উপরোক্ত ঠিকানাটি কপি করে ব্রাউজারে পেস্ট করে ব্রাউজ করুন। অনার্স ভর্তির Applicant’s Account Login (Honours) পাতাটি ওপেন হবে।

এখানে প্রয়োজনীয় তথ্য দিয়ে স্টুডেন্ট ড্যাশবোর্ডে প্রবেশ করুন। এখানে কোন বিষয়ে আপনি মনোনীত হয়েছে তা দেখা যাবে।

আরো জানুন:

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ (২য় মেধা তালিকা)

গুচ্ছ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মানবন্টন ২০২২ (এ, বি, সি ইউনিট)

অনার্স ২য় মেধা তালিকার স্থানপ্রাপ্তদের ভর্তির সময়সূচি ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০২০-২০২১ শিক্ষাবর্ষে কোন শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে, ২৭ জুলাইয়ের মধ্যে ভর্তি বাতিল করতে হবে। অন্যথায় দ্বৈত ভর্তির জন্য ভর্তি বাতিল হয়ে যাবে।

১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোন শিক্ষার্থীর বিষয় পরিবর্তন হলে, পরিবর্তিত বিষয়ের ভর্তি ফরম অনলাইন থেকে ডাউনলোড করতে হবে ২১ থেকে ২৮ জুলাইয়ের মধ্যে।

দ্বিতীয় মেরিট লিস্ট রেজাল্ট তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহ করতে হবে ২১/০৭/২০২২ থেকে ২৮/০৭/২০২২ তারিখের মধ্যে।

২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্টে স্থানপ্রাপ্তদের রেজিস্ট্রেশন ফি বাবদ ৪৮৫/= টাকা সংশ্লিষ্ট কলেক কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে পরিশোধ করতে হবে ২৩/০৭/২০২২ থেকে ৩০/০৭/২০২২ তারিখের মধ্যে।

কলেজ কর্তৃক ২য় মেরিট লিস্ট স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চায়ন করতে হবে ০১/০৮/২০২২ থেকে ০৪/০৮/২০২২ তারিখের মধ্যে।

২য় মেরিট লিস্ট রেজাল্ট তালিকায় স্থানপ্রাপ্ত কোন শিক্ষার্থী তার বিষয় পরিবর্তন করতে ইচ্ছুক হলে, তাকে চূড়ান্ত ভর্তি ফরমে বিষয় পরিবর্তনের নির্দিষ্ট ঘরে এবং Yes অপশন সিলেক্ট করতে হবে।

নিচের বিজ্ঞপ্তি হতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় মেধাতালিকার ভর্তির সময়সূচির তথ্য জানুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তির সময়সূচি ২০২২

২০২২ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি রেজাল্ট ও ভর্তির সময়সূচি সম্পর্কে আরো জানতে আমাদের কাছে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২২ (NU Honours Admission 2022)

বুটেক্স ভর্তি পরীক্ষার সার্কুলার ২০২২ (BUTEX Admission 2022)

চবি ভর্তি পরীক্ষা তথ্য ২০২২: CU Admission 2022

তথ্যসূত্র:

জাতীয় বিশ্ববিদ্যালয়

BD Educator এর খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

মন্তব্য করুন