ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ (সংশোধিত)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের ডিগ্রি (পাস ও সার্টিফিকেট কোস) ৩য় বর্ষের পরীক্ষার সময়সূচী সম্বলিত রুটিন প্রকাশ করা হয়েছে।

ডিগ্রি তৃতীয় বর্ষ পরীক্ষা শুরু ২০ সেপ্টেম্বর থেকে। তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা চলবে ৮ নভেম্বর ২০২৩। এই প্রতিবেদন থেকে পরীক্ষার দিন-তারিখ সম্পর্কে জানুন।

এই মাত্র পাওয়া: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১৯ নভেম্বর তারিখের স্থগিত পরীক্ষার নতুন সময়সূচী প্রকাশ করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত জানুন নিচের প্রতিবেদন থেকে।

  • ডিগ্রি স্থগিত পরীক্ষার রুটিন ২০২৩

সদ্য সংবাদ: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে গত ২৯/১০/২০২৩ তারিখের স্থগিতকৃত ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষা ২২ নভেম্বর তারিখ বুধবার অনুষ্ঠিত হবে।

এছাড়া এ পরীক্ষার পূর্বঘোষিত অন্যান্য তারিখ ও সময়সূচি অপরিবর্তিত থাকবে। এ বিষয়ে আরো জানুন নিচের যুক্ত নোটিশ থেকে।

ডিগ্রি ৩য় বর্ষের স্থগিত পরীক্ষার রুটিন ২০২৩

লক্ষ্য করুন: ২০২১ সালের ডিগ্রি ৩য় বর্ষের তিনটি পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিতকৃত পরীক্ষা সংশোধিত নতুন সময়সূচি অনুসারে অনুষ্ঠিত হবে। স্থগিত পরীক্ষার রুটিন সম্পর্কে জানুন নিচের অনুচ্ছেদে যুক্ত নোটিশ থেকে।

ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার সংশোধিত রুটিন

ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ (সংশোধিত), তিনটি পরীক্ষা স্থগিত

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১ সালের ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। ১৬ আগস্ট তারিখে ডিগ্রি তৃতীয় বর্ষের সময়সূচি সম্বলিত রুটিন প্রকাশ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান স্বাক্ষরিত নোটিশে ডিগ্রি তৃতীয় বর্ষ পরীক্ষা অনুষ্ঠানের তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ওয়েবসাইটে রুটিনের পিডিএফ কপি দেখা যাবে। এছাড়া নিচের অনুচ্ছেদে রুটিনের অনুলিপি যুক্ত করা হয়েছে।

আরো জানুন:

ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩: আবেদনের যোগ্যতা ও সময়সূচি

মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রুটিন ২০২৩ (প্রিলিমিনারি সময়সূচি 2023)

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি পাস তৃতীয় বর্ষ পরীক্ষার সময়সূচি ২০২৩

২০২১ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষা আগামী ২০/০৯/২০২৩ তারিখ বুধবার হতে নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

পরীক্ষার সময়সূচি পরিবর্তন করার অধিকার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

ডিগ্রি পরীক্ষার রুটিন ২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পাস পরীক্ষার রুটিন ২০২১

২০২১ সালের ডিগ্রি পরীক্ষার্থীদের প্রতি বিশেষ নির্দেশাবলি

ডিগ্রি পরীক্ষার্থীদের নিম্নোক্ত নির্দেশনা মেনে চলতে বলেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

১। কলেজের অধ্যক্ষগণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd হতে কলেজের password ব্যবহার করে পরীক্ষার্থীদের প্রবেশপত্র ডাউনলোড ও প্রিন্ট করে বিতরণ করবেন।

বিতরণের পূর্বে প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পরীক্ষার্থীর ছবি আইকা গাম দিয়ে লাগিয়ে ছবির উপর এবং অধ্যক্ষের নির্ধারিত স্থানে সংশ্লিষ্ট কলেজ অধ্যক্ষ স্বাক্ষর করবেন ।

২। পরীক্ষার্থীরা প্রবেশপত্রে উল্লিখিত বিষয় কোড অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

৩। ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে। (ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরীক্ষার্থীবৃন্দ নিজ দায়িত্বে জেনে নিবেন। ব্যবহারিক পরীক্ষার্থীদের ব্যবহারিক বিষয়ের কেন্দ্র ফি সংশ্লিষ্ট ব্যবহারিক পরীক্ষা কেন্দ্রে জমা দিতে হবে।

৪। ওয়েব-সাইট (www.nu.ac.bd/admit) হতে পরীক্ষার্থীর রোল বিবরণী ডাউনলোড করে ২ কপি প্রিন্ট আউট নিয়ে ১ কপি সংশ্লিষ্ট কলেজে সংরক্ষণ পূর্বক ১ কপি কেন্দ্র ফি বাবদ আদায়কৃত ৪৫০/- টাকার মধ্যে ৩০০/- টাকা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার

(যে কেন্দ্রে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে সে কেন্দ্রের) নিকট পরীক্ষা অনুষ্ঠানের ০৩ দিন পূর্বেই জমা দিতে হবে। অবশিষ্ট ১৫০/- টাকা দিয়ে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষা সংক্রান্ত ব্যয় নির্বাহ করতে হবে।

৫। পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য ও নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nu.ac.bd -এ পাওয়া যাবে।

পরীক্ষা সংক্রান্ত জরুরী তথ্যের জন্য পরীক্ষা চলাকালীন প্রতিদিন অন্তত ৩ বার (সকাল, দুপুর, রাত) জাতীয় বিশ্ববিদ্যালয়ের উল্লিখিত ওয়েবসাইট ভিজিট করার জন্য অনুরোধ করা হ’ল।

উল্লেখ্য কোন বিজ্ঞপ্তি ডাক মারফত প্রেরণ করা হবে না ।

৬। স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে।

২০২১ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের পরীক্ষার রুটিন সম্পর্কে কোন প্রশ্ন থাকলে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

ডিগ্রি-অনার্স সমমান স্নাতক ভর্তি সহায়তা উপবৃত্তি আবেদন ২০২৩

NU Recent Notice [www.nu.ac.bd] জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ

তথ্যসূত্র-

জাতীয় বিশ্ববিদ্যালয়

“ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ (সংশোধিত)”-এ 3-টি মন্তব্য

  1. হঠাৎ করে পরীক্ষার তাং প্রকাশ করাটা ঠিক হয় নাই। কমপক্ষে দুইমাস আগে ছাএদের কে জানাতে হবে।ধন্যবাদ।

    জবাব
  2. জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিক্ষা ব্যবস্থার এমন বেহাল দশা হলে, ভবিষ্যতে একজন ছাত্র/ছাত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার আগে ১০০ বার চিন্তা করবে।

    জবাব

মন্তব্য করুন