ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন 2024 [জাতীয় বিশ্ববিদ্যালয়]

২০২২ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট ২য় বর্ষ পরীক্ষার সময়সূচী সম্বলিত রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় (পরীক্ষা কোড ১১০২)।

ডিগ্রি প্রথম বর্ষের পরীক্ষা ২৫ জুন থেকে শুরু হবে। তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা শেষ হবে ২ সেপ্টেম্বর ২০২৪ খ্রি. তারিখে। এরপর ব্যবহারিক পরীক্ষা শুরু হবে।

লক্ষ্য  করুন: ২৫ জুন তারিখের ডিগ্রি পাস কোর্স ২য় বর্ষের স্থগিত পরীক্ষার নতুন সময়সূচী প্রকাশ করা হয়েছে। স্থগিত পরীক্ষা আগামী ২৭/০৭/২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ দেখুন।

ডিগ্রি স্থগিত পরীক্ষার নতুন সময়সূচী

 

২০২২ সালের ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন [জাতীয় বিশ্ববিদ্যালয় রুটিন]

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষের পরীক্ষার সময়সূচি সম্বলিত রুটিন প্রকাশ করা হয়েছে। ১৬ মে ২০২৪ খ্রি. তারিখে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে, ডিগ্রি পাস কোর্স পরীক্ষার সময়সূচি বিষয়ের তথ্য নিশ্চিত করা হয়েছে।

জাতীয়  বিশ্ববিদ্যালয়ের ২৫ জুন ২০২৪ খ্রি. তারিখে শুরু হতে যাওয়া পরীক্ষাটি, ২০২২ সালের ডিগ্রি পাস কোর্স ২য় বর্ষ পরীক্ষার্থীদের জন্য। প্রতিদিনের পরীক্ষা আরম্ভ হবে দুপুর ১:৩০ মিনিট হতে। পরীক্ষা চলবে প্রশ্নপত্রের উল্লেখিত সময়সূচি অনুযায়ী।

২০২২ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষের পরীক্ষা শুরু হবে ২৫/০৫/২০২৪ খ্রি. তারিখ মঙ্গলবার থেকে। ডিগ্রি দ্বিতীয বর্ষের পরীক্ষা চলবে ০২/০৯/২০২৪ খ্রি. তারিখ সোমবার পর্যন্ত।

ব্যবহারিক বিষয়ের পরীক্ষার সময়সূচি ও পরীক্ষার স্থান পরবর্তীতে জানানো হবে বলে, পরীক্ষার সময়সূচির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

(নিচের অনুচ্ছেদে রুটিন যুক্ত করা আছে)।

আরো জানুন:

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ [NU Routine 2024]

ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার সময়সূচী ২০২৪ [NU Degree Routine pdf 2024]

২০২২ সালের ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার্থীদের প্রবেশপত্র, বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ওয়েবসাইট থেকে ডাউনলোড করে বিতরণ করতে অধ্যক্ষদের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রবেশপত্র বিতরণের আগে পরীক্ষার্থীদের ছবির উপর ও নির্ধারিত স্থানে অধ্যক্ষের স্বাক্ষরের পর তা পরীক্ষার্থীদের মধ্যে বিতরণের করতে হবে।

ডিগ্রি প্রথম বর্ষের প্রবেশপত্র সংগ্রহের ঠিকানা: www.nu.ac.bd/degree/

সতর্কতা: ডিগ্রি পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা সংক্রান্ত সকল তথ্যের আপডেট জানতে, প্রতিদিন অন্তত একবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ওয়েবসাইট ভিজিট করুন।

১৬ মে প্রকাশিত নিচের যুক্ত বিজ্ঞপ্তি হতে, ২০২২ সালের ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার সময়সূচী ও নির্দেশনা সম্পর্কে বিস্তারিত জানুন।

ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন 2024

ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার সময়সূচী ২০২৪

লক্ষ্য করুন: উপরে যুক্ত পরীক্ষার রুটিনে কোন প্রকার অস্পষ্টতা দেখলে, রুটিনের মূল পিডিএফ কপি সংগ্রহ করুন এখান থেকে

২০২২ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন সম্পর্কে আরো জানতে চাইলে আমাদের কাছে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার সংশোধিত রুটিন, পরীক্ষা ১৯ মে

NU Recent Notice: জাতীয় বিশ্ববিদ্যালয় সাম্প্রতিক নোটিশ (www.nu.ac.bd)

তথ্যসূত্র-

জাতীয় বিশ্ববিদ্যালয়

“ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন 2024 [জাতীয় বিশ্ববিদ্যালয়]”-এ 2-টি মন্তব্য

মন্তব্য করুন