জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২২ (NU Honours Admission 2022)

জাতীয় বিশ্ববিদ্যালয় (NU) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক অনার্স ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি (সার্কুলার) প্রকাশ করা হয়েছে। National University Honours 1st year Admission 2022.

লক্ষ্য করুন: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ২য় মেধাতালিকার রেজাল্ট ২১ জুলাই প্রকাশ করা হবে। ভর্তি রেজাল্ট দেখতে নিচের প্রতিবেদনটি পড়ুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় স্নাতক অনার্স ১ম বর্ষ ভর্তি ২০২২: National (NU) Honours Admission 2022

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের অধিভুক্ত কলেজ সমূহের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা করেছে।

১৯ মে ২০২২ খ্রি. তারিখে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে অনলাইন ভর্তির সার্কুলার প্রকাশ করা হয়।

ভর্তি বিজ্ঞপ্তির তথ্য অনুসারে, ২২ মে ২০২২ থেকে ০৯ জুন ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত অনলাইন প্রাথমিক আবেদন গ্রহণ করা হবে।

২০২১-২০২২ শিক্ষাবর্ষের জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস ০৩ জুলাই ২০২২ তারিখ থেকে শুরু হবে।

একই শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল ভর্তি কার্যক্রমের অনলাইন আবেদন গ্রহণের তারিখ পরে জানানো হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি বিষয়ক সকল তথ্য পাওয়া যাবে নিচের দুই ওয়েবসাইট থেকে।

www.nu.ac.bd/admissions

http://app1.nu.edu.bd

লক্ষ্য করুন: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিচের অনুচ্ছেদে সংযুক্ত ভর্তি বিজ্ঞপ্তি থেকে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তির অনলাইন আবেদন, আবেদন ফি, ভর্তির যোগ্যতা সহ অনান্য তথ্য সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

আরো জানুন:

NU Recent Notice: জাতীয় বিশ্ববিদ্যালয় সাম্প্রতিক নোটিশ (www.nu.ac.bd)

গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ২০২২ সার্কুলার: আপডেট খবর জানুন

২০২১-২০২২ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি আবেদনের যোগ্যতা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তিতে বিভাগ/শাখা অনুসারে ভর্তি আবেদনের ন্যূনতম যোগ্যতা নির্ধারণ কর হয়েছে।

বরাবরের মত এবারও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ অনার্স ভর্তি প্রক্রিয়া পরিচালিত হবে GPA (জিপিএ) এর ভিত্তিতে।

এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ও প্রাপ্ত নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীর ভর্তির যোগ্যতা নির্ধারিত হবে।

প্রার্থীদের উচ্চ মাধ্যমিক (এইচএসসি/সমমান) পরীক্ষায় পঠিত বিষয়সমূহ থেকে ভর্তিযোগ্য বিষয় নির্ধারণ করতে হবে। তবে উক্ত পঠিত বিষয়ে (২০০ নম্বরের) ন্যূনতম গ্রেড পয়েন্ট ৩.০ থাকতে হবে।

মানবিক বিভাগের ভর্তি আবেদনের যোগ্যতা

বাংলাদেশের স্বীকৃত বোর্ড/উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মানবিক শাখা হতে ২০১৮/২০১৯ সালের এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫ পেতে হবে।

২০২০/২০২১ সালের এইচএসসি/সমমান পরীক্ষায় ৪র্থ বিষয় সহ ৩.০০ জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখার ভর্তি আবেদনের যোগ্যতা

স্বীকৃত শিক্ষা বোর্ড/উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখা হতে ২০১৮/২০১৯ সালের এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫ থাকতে হবে।

২০২০/২০২১ সালের এইচএসসি/সমমান পরীক্ষায় ৪র্থ বিষয় সহ ৩.৫ জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

ইংরেজী মাধ্যম ও বিদেশী সনদধারী শিক্ষার্থীদের ভর্তির প্রাথমিক আবেদনের যোগ্যতা ও নির্দেশনা সম্পর্কে আরো জানুন নিচে সংযুক্ত বিজ্ঞপ্তি থেকে।

কারিগরি বোর্ড থেকে যেসব শিক্ষার্থীরা ভর্তি হতে পারবে

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে শুধুমাত্র এইচএসসি (ভোকেশনাল) এইচএসসি (বিজনেস ম্যানেজমেন্টে) ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি আবেদনের সময়সূচি (তারিখ)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের তথ্য মতে, অনলাইনে প্রাথমিক আবেদন ২২ মে বিকাল ৪টা থেকে শুরু হয়ে ০৯ জুন ২০২২ তারিখ রাত ১২টা পর্যন্ত গ্রহণ করা হবে।

সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ২৩ মে থেকে ১১ জুন ২০২২ খ্রি. তারিখের মধ্যে অবশ্যই আবেদন ফি জমা দিতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সের ভর্তির প্রাথমিক আবেদন ফি ২৫০/- (দুইশত পঞ্চাশ) টাকা।

২০২১-২০২২ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় স্নাতক অনার্স ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি

২০২২ সালের ভর্তি বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ভর্তি ওয়েবসাইটে ১৯ এপ্রিল প্রকাশ করা হয়েছে। আমরা শিক্ষার্থীদের সুবিধার্থে নিচের অনুচ্ছেদে ভর্তি বিজ্ঞপ্তির অনুলিপি যুক্ত করেছি।ভর্তি আবেদনের আগে বিজ্ঞপ্তি ভালোভাবে পড়েন নিন।

জাতীয় বিশ্ববিদ্যালয় এর ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি দেখুন

জাতীয় বিশ্ববিদ্যালয় স্নাতক অনার্স ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

 

 

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি আবেদনের সময়সূচি (তারিখ) ২০২২

National (NU) Honours Admission Notice 2022

উপরের অনুচ্ছেদে সংযুক্ত ২০২২ সালের জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তিতে, অনলাইনে ভর্তির আবেদনের নিয়ম, সংশ্লিষ্ট বিষয় ভিত্তিক যোগ্যতা, ভর্তি ফি সহ সকল কিছু জানা যাবে।

২০২২ সালের জাতীয় বিশ্ববিদ্যালয় স্নাতক অনার্স ১ম বর্ষ ভর্তি প্রক্রিয়া সম্পর্কে কোন প্রশ্ন থাকলে আমাদের জানাতে পারেন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো পড়ুন:

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) অনার্স ১ম বর্ষ ভর্তি তথ্য (বিজ্ঞপ্তি) ২০২২

রাবি স্নাতক সম্মান ১ম বর্ষ ভর্তি ২০২২ (admission.ru.ac.bd)

ঢাবি স্নাতক ১ম বর্ষ (অনার্স) ভর্তি ২০২১-২২: DU Admission 2021-22

তথ্যসূত্র:

জাতীয় বিশ্ববিদ্যালয়

সবশেষ আপডেট: ২০/০৬/২০২২ খ্রিষ্টাব্দ তারিখ ১০:০৫ পূর্বাহ্ন।

Share This:

107 Comments

  1. আমি ২০১৬ সালে এসএসসি এবং
    ২০১৮ সালে এইচএসসি পরীক্ষার উত্তির্ন হয়েও দূর্ভাগ্যবশত কোথাও ভর্তি হতে পারি নাই। আমি কি চলতি ২০-২১ সেশনে অনার্স ভর্তির আবেদন করতে পারবো? অথবা বিভাগীয় পর্যায়ের জাতীয় বিশ্ববিদ্যালয় গুলোতে ডিগ্রী ভর্তি হতে পারবো???

    1. জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হলে এটা নিশ্চিত করে বলা যাবে। তবে আপনি অনিয়মিত শিক্ষার্থী হিসাবে ডিগ্রি শ্রেণিতে ভর্তি হতে পারবেন। ধন্যবাদ।

    2. আমি ২০১৬ সালে এসএসসি পাস করি এবং ২০১৯ সালে এইচএসসি পরীক্ষা দিয়ে ১বিষয়ে খারাপ করি পরবর্তীতে ২০২০ সালে আবার ঐ এক বিষয়ের জন্য রেজিষ্ট্রেশন করে অটো পাশ করি। তাহলে আমি কি ভর্তির আবেদন করতে পারবো

    3. আমি ব্যবসায়ি শিক্ষা থেকে মানবিক বিভাগে ভর্তি হতে চাই অনার্স প্রথম বর্ষে,,কিন্তু আবেদনের সময় অনলাইনে মানবিক বিভাগের সাবজেক্টগুলো শো করতেছে না।
      এমতবস্হায় আমাকে উপযুক্ত তথ্য দিয়ে সাহায্য করুন কেউ।

    4. ভর্তি বিজ্ঞপ্তি পড়ে দেখুন। সংশ্লিষ্ট বিষয়ে ভর্তি হতে কোন নম্বরের বিধি নিষেধ আছে কিনা তা লক্ষ্য করুন। ধন্যবাদ।

  2. আমি ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থী। আমাদের আজকে অনার্সের ভর্তি সম্পর্কে জানানোর কথা ছিল।কিন্তু আমরা এখনো কোনো খবর পাইনাই

    1. ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ৮ জুন তারিখের অনার্স ও ২৩ জুন তারিখের প্রফেশনাল ১ম বর্ষের ভর্তি প্রক্রিয়া স্থগিত আছে। পরবর্তীতে এ বিষয়ে জানানো হবে বলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইট হতে জানানো হয়েছে। ধন্যবাদ।

    1. জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তিতে কোন কোন সালের শিক্ষার্থীরা ভর্তি হতে পারবে তা স্পষ্ট করে বলা আছে। প্রয়োজনে পড়ে দেখুন। ধন্যবাদ।

    1. বিজ্ঞপ্তি ভালোভাবে পড়ে দেখুন। আর ভর্তি আবেদনের ওয়েবসাইট থেকে বিষয়গুলো ভালোভাবে দেখে নিন। ধন্যবাদ।

  3. আমার এসএসসি পাসের সন 2016 এইচএসসি 2018 তে 1 বিষয়ে ( ইংরেজি ) ফেল এবং 2019 এ ওই 1 বিষয়ে পাশ করি । সার্কুলারে আছে ssc 2017/18 এবং hsc 2019/20 কিন্তু আমারতো ssc 2016 এবং hsc 2019 আমি কি আবেদন করতে পারব না ?

    1. এসএসসি-এইচএসসি কোন কোন সালের শিক্ষাথীরা ভর্তি হতে পারবে তা স্পষ্ট করে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে। এর বাইরে কোন শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের এবারের অনার্স ভর্তি প্রক্রিয়ায় আবেদন করতে পারবে না। ধন্যবাদ।

  4. আমি জানতে পেরেছি যে আমার এসএসসি 2016 ও এইচএসসি 2019 সন হওয়ার কারনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের এবারের অনার্স ভর্তি প্রক্রিয়ায় আমি আবেদন করতে পারব না কিন্তু আমি অনিয়মিত শিক্ষার্থী হিসাবে ডিগ্রি শ্রেণিতে ভর্তি হতে পারব কি ?

    1. এবিষয়ে সঠিক তথ্য পেতে, অনিয়মিত ডিগ্রি কোর্স করে এমন প্রতিষ্ঠানের অফিস সহকারির সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ।

  5. আমার একটা সমস্যা হয়েছে। সমস্যাটা হলোঃ- আমি একটা কলেজে ভর্তির আবেদন করেছিলাম। আবেদন সাকসেসফুল হয়েছে। এবার ২৫০ টাকা অনলাইনে কলেজ কোডে জমা দেওয়ার সময় অন্য আরেকটা কলেজের কোডে টাকা চলে গেছে। এখন আমার করনীয় কী? প্লিজ একটু জানান? এতে আমার কি কোনো সমস্যা হবে?

    1. বিশ্ববিদ্যালয় ভর্তি ওয়েবসাইটে দেখুন কোন হেল্পলাইন এর নম্বর আছে কী না। থাকলে সেখানে ফোন করে দেখতে পারেন। ধন্যবাদ।

    1. কোন সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণরা জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে তা বিজ্ঞপ্তিতে স্পষ্ট করে লেখা আছে। ধন্যবাদ।

  6. আমি ব্যবসায়ি শিক্ষা থেকে মানবিক বিভাগে ভর্তি হতে চাই অনার্স প্রথম বর্ষে,,কিন্তু আবেদনের সময় অনলাইনে মানবিক বিভাগের সাবজেক্টগুলো শো করতেছে না।
    এমতবস্হায় আমাকে উপযুক্ত তথ্য দিয়ে সাহায্য করুন কেউ।

  7. 14আগস্ট জাতীয় বিশব্বিদ্যালয়ের আবেদনের সময় শেষ হওয়ার পরে কি আবার ২য় বারের মতো জাতীয় বিশব্বিদ্যালয়ে আবেদন করার সুযোগ দিবে

  8. বিশ্ববিদ্যালয়ের আবেদনের শেষ তারিখ ১৮ আগষ্ট শেষ আমি আবেদন করতে পারিনি এখন কি করব আর ইকি কোন উপায় আছে আবেদন করার

    1. ভর্তি আবেদনের তারিখ আবারো বৃদ্ধি না করলে, ভর্তি আবেদন করতে পারবেন না। যদিও আবারো ভর্তি আবেদনের সময় বাড়ানোর সম্ভাবনা একেবারেই কম। তারপরেও অপেক্ষা করে দেখতে পারেন। ধন্যবাদ।

    1. ভর্তি ফলাফল প্রকাশ হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইট থেকে জানা যাবে। বিডি এডুকেটর কর্তৃপক্ষ ফলাফল প্রকাশের পর তার তথ্য প্রকাশ করবে। ধন্যবাদ।

  9. অনার্স প্রথম বার চয়েছে আমার কনো সাবজেক্ট আসেনি দ্বিতীয় বার চয়েচ কবে থেকে শুরু হবে?? আর আমি প্রথম বার যে কলেজে চয়েচ দিয়ে ছিলাম দ্বিতীয় বার কি সেই কলেজে চয়েচ দিতে পারবো?? প্লিজ কেউ জানাবেন

  10. ভাইয়া আমি জেনারেল SSC পাশ করি। আমার ৩.১৫
    আর HSC BM ইন্টার পাশ করি।
    পয়েন্ট ৪.৩৮ মোট ৭.৫৩
    আমি কি লালমনিরহাট কলেজে চান্স পাবো

  11. আমি ২০১৮ সালে এসএসসি পাশ করছি। দূর্ভাগ্যবশত আমার রেজাল্ট খারাপ হয়। আমি ঐ রেজাল্ট দিয়েই ইন্টারে ভর্তি হই। পরবর্তিতে ২০১৯ আমি মান উন্নয়ন পরীক্ষা দেই, যেখানে আমার পয়েন্ট আসে ৩.৮৯। ২০২০ এ আমি ইন্টার পাশ করি। এখন আমি অনার্সে জাতীয় বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে পারিনাই। এখন আমি কি অনার্সে ভর্তি হতে পারবো না?

  12. আমি 2017 সালে এস.এস.সি এবং 2019সালে এইচ.এস.সি পাশ করেছি।কিন্তু 2019 এ আমি কোথাও ভর্তি
    হতে পারিনি।2021 এ আবেদন করেছি কিন্তু কোথাও চান্জ পাইনি।আমার পয়েন্ট9 .00।অথচ আমার চান্জ হচ্ছে না।দ্বিতীয় রিলিজ স্লিপে আবেদন করে গোপালগঞ্জে হয়েছে কিন্তু বাসা থেকে এতদুরে পড়তে দিবেনা।এখন আমি কি করতে পারি?দ্বিতীয় রিলিজ সিল্পিপে আবেদন করতে পাবো কী? অনেক কষ্ট করে এইচ.এস.সি পর্যন্ত পড়েছি।বাসা থেকে আর পড়াশোনা করাবেনা। আমার ইচ্ছে পড়াশোনা করা।এখন আমি কি করবো ?

    1. প্রতিবেদনে যুক্ত বিজ্ঞপ্তির সময় দেখুন। আর আপনার ইচ্ছার উপর আপনি কোথাও ভর্তি হতে পারবেন না। যেখানে চান্স পাবেন সেখানেই ভর্তি হতে হবে। ধন্যবাদ।

    1. আবেদন সংশোধন করার যাবে কীনা, সে বিষয়ে আমাদের জানা নেই। আপনি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে যোগাযোগ করে দেখতে পারেন। তারা আপনাকে এই বিষয়ে সঠিক পরামর্শ দিতে পারবে। ধন্যবাদ।

  13. আমি ২০১৯ সালের এসএসসি ও ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থী। এখন আমার অনার্স ভর্তির আবেদনের তারিখ কবে? প্লিজ জানাবেন।

    1. জাতীয় বিশ্ববিদ্যালের ভর্তির আবেদন ২২ মে থেকে ০৯ জুন ২০২২ তারিখ পর্যন্ত গ্রহণ করা হবে।

  14. পোস্টটি পড়ে খুবই উপকৃত হলাম ধন্যবাদ এ্যাডমিন ভাইয়া কে।

    আমাদের ছোট ওয়েবসাইটে ঘুরে আসতে পারেন ধন্যবাদ।

    অর্নাসে ভর্তি শুরু কবে?

    1. জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ২২ মে বিকাল ৪টা থেকে শুরু ভর্তির প্রাথমিক আবেদন করা যাবে।

  15. আমাদের তো অনেকের অনার্স পড়ার সখ তারা এখন কি করবে যদি এসএসসি তিন পয়েন্ট করে দিত তাহলে কি কোনো সমস্যা হতো, এখন অনেক ছেলে,মেয়ে ধসে পড়ে যাবে এর জন্য দায়ি শিক্ষা মন্রনালয়

  16. আমার ssc 3:22 Hsc 3:75 আমি কি পারবো আবেদন করতে
    এমতাবস্থায় লাখ লাখ শিক্ষাথী ভর্তি apply করতে পারতেছে না।

    ৩;০০ আনা হোক আমি এটাই চাই।

  17. Ssc 3:00 hsc 3:00 korano hok ami atai sassii..

    9 tarik pojjonto avedon akon tw 10,000 hajar sirkarti o avedon kore nai mwne hoy 9 tarik pojjonto deko koto jon. Apply kore tarpor amader 3:00 niye borti hobar sujuk ta kore din.. R eakta notice din dorkar hwle

  18. সাইন্স আর কমার্সে আগে ssc তে 3.00 এবছর হয়ছে 3.50
    বাড়ায়ছে 0.50 পয়েন্ট৷
    আর মানবিকে আগে ছিল ssc তে 2.50 এবছর হয়েছে 3.50 বাড়িয়েছে 1 পয়েন্ট৷
    বাহ্ কি সুন্দর..

  19. আমি একটি কলেজে ইতিমধ্যে আবেদন করে ফেলেছি। এখন আমি চাইতেছি এই কলেজ নয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অন্য কলেজে আবেদন করব। এইটা কিভাবে করতে পারি যদি একটু বিস্তারিত বলতেন?

    1. আপনি যে কম্পিউটার অপারেটরের কাছে আবেদন করেছেন সেখানে যোগাযোগ করুন। তিনি হয়তো এই বিষয়ে আপনাকে সঠিক তথ্য দিতে পারবেন।

  20. আমার ছোট ভাই 2019 সালে SSC পরীক্ষায় উত্তীর্ণ হয় এবং HSC তে ভর্তি হয়। SSC এর ফলাফল সন্তুষ্টজনক না হওয়া পূনরায় ইমপ্রুভ দেয় এবং উত্তীর্ণ হয়। পাশাপাশি HSC ফাস্ট ইয়ার শেষ হয় এবং 2021 সালে HSC পাশ করে।
    ফলাফল হলো-
    SSC 2020- 3.67
    HSC 2021- 3.50

    অনার্সে অনলাইন ভর্তির প্রাথমিক স্টেপে SSC রোল, রেজিষ্ট্রেশন দেবার পর পাশের সন 2018-2019 দেখাচ্ছে। সেক্ষেত্রে করণীয় কী? সে কি অনার্স 2021-2022 সেশনে ভর্তি আবেদন করতে পারবে নাকি পারবে নাহ?

    ভর্তির সময়সীমা শেষের দিকে, তাই অনুগ্রহপূর্বক একটু দ্রুত উত্তর আশা করছি। সমাধান পেলে উপকৃত হবো।

    1. বিষয়টি জটিল। আপনি আবেদন করার চেষ্টা করুন। আবেদন সম্পন্ন হলে ও ফি এর টাকা জমা দিতে পারলে এবং কলেজ কর্তৃক নিশ্চায়ন করা হলে আবেদন সম্পর্কে নিশ্চিত হতে পারবেন।

  21. ভাই আমি 2022 শিক্ষাবর্ষে অনার্স ভর্তি হব আচ্ছা কলেজে না গিয়ে কোন মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আমি আড়াইশো টাকা ফি প্রদান করতে পারব প্লিজ জানাবেন খুব উপকার হবে আমার মোবাইল নাম্বার 01776053643

  22. আমি ২০২০ এর HSC ব্যাচ আমি ২০২১ এ ও Honours এ ভর্তি হহতে পারিনি ২০২১ ব্যাচএর কি র কোন নতুন আবেদনের লিস্ট দেয়া হবে?

    1. জাতীয় বিশ্ববিদ্যালযের ভর্তি আবেদন ৯ জুন শেষ হয়েছে। আর ২০২০/২০২১ সালের এইচএসসি ছাড়া ভর্তি হওয়া যাবে না।

  23. আমি ভাগ্যক্রমে জানতে পারি নাই যে জাতীয় বিশ্ববিদ্যালয় ফর্ম আবেদন শুরু হইসে,,আমি যখন জানতে পারি তখন ডেইট চলে গিয়েছে,,এখন কি আবার জাতীয় বিশ্ববিদ্যালয় ফর্ম ছারবে??? ছাড়লে অনেক ভালো হয় আশা করি,,বাকি টা আল্লাহ জানেন

  24. SSC : 3.93 (2016) (Science)
    HSC : 2.92 (2020) (Science)
    আমার গ্যপ ছিলো এবং আমার রিজাল্ট ও বেশি ভালো না।
    আমি পড়াশোনা করতে ইচ্ছুক। এমত অবস্থায় আমি কোথায় এবং কীভাবে ভর্তি হয়ে পড়াশোনা করতে পাড়ি?

  25. আমি ব্যাক্তিগত কারণে অনার্সের প্রাথমিক আবেদন করতে পারিনি, এখন কি ২য় বার আবেদন করার সুযোগ পাবো, নাকি ১ বছর লস দিতে হবে? কারো জানা থাকলে বলবেন প্লিজ,

  26. আমি গত ১১ জুন ২০২২ তেজগাঁও সরকারী কলেজ পছন্দ করে প্রাথমিক আবেদন করি। এর পর বর্তমানে আমার অবস্থান দেখতে গেলে আসে যে মেধা তালিকায় উত্তীর্ন হতে পারিনি। এখন আমার করণীয় কি?

  27. আসসালামু আলাইকুম ভাইয়া
    আমি ২০১৮ সালের এসএসসি ও ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থী। আমি কী ২০২৩ সালে অর্নাস আবেদন করতে পারবো।আর না পারলে আমার করণীয় কী একটু জানাবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।