October MPO 2020: স্কুল-কলেজ, মাদ্রাসা, কারিগরি এমপিও

October MPO Update 2020

October MPO Update 2020: (School-College, Madrasah, Technical Teacher) এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসা, কারিগরি অক্টোবর মাসের এমপিও আপডেট।

October MPO Update News 2020: School-College, Madrasah, Technical Teacher and Employer

এমপিও ভুক্ত বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষক-কর্মচারীদের অক্টোবর মাসের বেতন-ভাতা প্রদানে, সংশ্লিষ্ট অধিদপ্তর সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

উল্লেখ্য যে, গত সেপ্টেম্বর মাসে নতুন-শিক্ষক কর্মচারীরা এমপিওভুক্ত ও ইনডেক্সধারীগণ উচ্চতর স্কেল পেয়েছেন। তাই অক্টোবর মাসে আর নতুন এমপিওভুক্তি হচ্ছে না। কারণ অধিদপ্তর সমূহে সাধারণ দুই মাস পরপর এমপিওভুক্তির কার্যক্রম পরিচালিত হয়।

আগামী নভেম্বর ২০২০ মাসের এমপিওভুক্তি কার্যক্রম চলমান আছে। নভেম্বর এর এমপিও প্রকাশ হতে পারে নভেম্বর মাসের শেষ সপ্তাহের দিকে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয় অক্টোবর মাসের বেতন-ভাতার জি’ও অর্ডার  লাভ করেছে। এখন শুধু বেতন-ভাতা অনুদান বণ্টনকারী ব্যাংক সমূহে প্রেরণ করা বাকী।

আশা করা যাচ্ছে, নভেম্বর মাসের প্রথম দিনেই স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীর অক্টোবর মাসের বেতন-ভাতার চেক ব্যাংকে হস্তান্তর করা হবে।

অনুদান বণ্টনকারী ব্যাংক সমুহ থেকে বেতন-ভাতার অর্থ উত্তোলন করা যাবে, নভেম্বর মাসের প্রথম সপ্তাহের মধ্যে- এমনটাই জানা গেছে।

 এমপিওভুক্ত প্রতিষ্ঠানের অক্টোবর মাসের বেতন-ভাতার চেক হস্তান্তর

এমপিওভুক্ত প্রতিষ্ঠানের (স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি) বেতন-ভাতার চেক হস্তান্তর করা হয়েছে।

বিস্তারিত পড়তে নিচের লিংকে ক্লিক করুন।

আরো পড়ুন: মাউশি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০: শিক্ষা অধিদপ্তর ৪ হাজার জনবল নেবে

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার মন্ত্রণালয় এর জি’ও সম্পন্ন হয়েছে বলে নিশ্চিত তথ্য পাওয়া গেছে।

মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার চেক ছাড় হতে পারে নভেম্বরের প্রথম তারিখে।

আরো জানুন: এমপিও শিটে ভুল সংশোধন সংক্রান্ত নির্দেশনা দিয়েছে মাদ্রাসা অধিদপ্তর

এর মধ্যে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের জুলাই-সেপ্টেম্বর ২০২০ মাসের বেতন-ভাতা ব্যাংকে হস্তান্তর করা হয়েছে। বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন।

কারিগরি শিক্ষা অধিদপ্তর এর অধিন শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা প্রদানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

স্কুল-কলেজ ও মাদ্রাসা শিক্ষকদের মত, কারিগরির শিক্ষক-কর্মচারীগণও নভেম্বর মাসের প্রথম সপ্তাহের মধ্যে, বেতন-ভাতা ব্যাংক থেকে উত্তোলন করতে পারবেন।

তথ্যসূত্র:

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, ঢাকা

4 মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।