22 Comments

  1. আমার নামের প্রথম অংশ Mohammad কিন্তু এমপিও সীটে MD. আমার এসএসসি সনদটি বাংলায়।এই অবস্থায় নামের প্রথম অংশ সংশোধন করতে আমি কি করতে পারি অনুগ্রহ পূর্বক জানাবেন।

    1. মাদ্রাসা শিক্ষক-কর্মচারীর এমপিও শীট নাম সংশোধনের জন্য, সম্ভবত ওরা ইংরেজি ভার্শন এসএসসি সনদ দাখিল করতে বলে।
      এমপিও শীট এর নাম এসএসসি সনদ অনুসারে হবে।
      এক্ষেত্রে অধিদপ্তরে নাম সংশোধনের আবেদন করতে পারেন।

    1. মাদ্রাসা এমপিও শিট ভুল সংশোধন এর প্রয়োজনীয় কাগজপত্রের সুনির্দিষ্ট তালিকা আমাদের কাছে নেই। তবে কিছুদিন আগের এক বিজ্ঞপ্তি থেকে ভুল সংশোধনের কাগজপত্রের একটি ধারণা পাবেন। এখান থেকে বিজ্ঞপ্তিটি পড়ুন

    1. গ্রেড সংশোধনের কাগজপত্রের সম্ভাব্য তালিকা সম্পর্কে এই প্রতিবেদনে ও এখানে সংযুক্ত আরেকটি প্রতিবেদনে কিছুটা উল্লেখ করা হয়েছে। বিস্তারিত জানতে কষ্ট করে হলেও, আপনার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এর সাথে যোগাযোগ করে পরামর্শ নিতে পারেন। ধন্যবাদ।

    1. মাদ্রাসা নাম সংশোধনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে এই প্রতিবেদন ও সংযুক্ত অন্য একটি প্রতিবেদনে নির্দেশনা দেওয়া আছে। এ বিষয়ে আরো জানতে আপনার উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ।

  2. এমপিও সিটে নামের বানান ভুল হওয়ায় সংশোধন করার জন্য কি কি কাগজ লাগবে তা জানালে উপকৃত হব

  3. আমার সঠিক জন্মতারিখ ০৮/০৫/১৯৮৪ইং
    এমপিও কপিতে ০৮/০৫/১৯৬৪ইং যা ভুল টাইপ/মূদ্রীত হয়েছে, সংশোধনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট/কাগজপত্র মাদরাসা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে পাঠিয়েছি, উল্লেখ্য যে আমার প্রথম এমপিও হয়েছে ০১/১১/২০১২ তে। এতদসংক্রান্ত বিষয়ে মাদরাসা অধিদপ্তরের কোন মিটিংএ এজেন্ডা আনা হচ্ছে না, আমার মতো বেসরকারি মাদরাসা সমূহে কর্মরত বহু শিক্ষক-কর্মচারী ভুক্তভোগী। এমপিও সীট সংশোধন কমিটির আহবায়ক,সদস্য সচীব,অন্যান্য সদস্যবৃন্দসহ শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তা ও শিক্ষা সচীব সকলের সুদৃষ্টি কামনা করছি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।