January MPO 2021: স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি এমপিও

January MPO Update 2021

January MPO Update 2021: এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি ২০২১ মাসের এমপিও আপডেট জানুন।

January MPO Update News 2021: বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি এমপিও আপডেট সংবাদ

এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এর ২০২০-২০২১ অর্থবছরের জানুয়ারি মাসের এমপিওভুক্তি ও বেতন-ভাতা ছাড়ের প্রক্রিয়া চলমান আছে।

স্কুল-কলেজ, মাদ্রসা ও কারিগরি শিক্ষক-কর্মচারীদের, ২০২১ খ্রিষ্টাব্দের জানুয়ারি মাসের এমপিও আপডেট প্রক্রিয়া প্রায় শেষের পথে। শিক্ষক-কর্মচারীদের নিকট হতে নতুন এমপিও আবেদন গ্রহণ করা হয়েছে।

বিভিন্ন দপ্তরের নিস্পত্তি শেষে বৈধ আবেদনপত্র সংশ্লিষ্ট অধিদপ্তরে প্রেরণ করা হয়েছে। এখন এমপিও সভা আহবান করে চুড়ান্ত অনুমোদনের অপেক্ষায় আছে।

এরই মধ্যে, স্কুল-কলেজের শিক্ষক এমপিও চুড়ান্ত করার লক্ষ্যে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এমপিও সভার আহবান করেছে।

মাদ্রাসা ও কারিগরি অধিদপ্তরের এমপিও সভা দ্রুত অনুষ্ঠিত হবে বলে খবর পাওয়া গেছে।

এমপিও প্রতিষ্ঠানের জানুয়ারি ২০২১ মাসের এমপিও সম্পর্কে আপডেট তথ্য পেতে প্রতিবেদনটিতে যুক্ত থাকুন। আমরা এ বিষয়ে নতুন কোন তথ্য পাওয়া সাথে সাথে তা যুক্ত করবো।

আরো পড়ুন: EFT মাধ্যমে বেতন পেতে স্কুল-কলেজের তথ্য হালনাগাদের জরুরী নির্দেশ

January MPO 2021 (School-College): স্কুল-কলেজের জানুয়ারি ২০২১ মাসের এমপিও সভা আহবান

স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি মাসের এমপিওভুক্তি ও বেতন-ভাতা ছাড়ের লক্ষ্যে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এমপিও সভার আহবান করেছে।

শিক্ষা অধিদপ্তর এর পরিচালক মোহাম্মদ বেলাল হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে, এমপিও সভা অনুষ্ঠানের তথ্য নিশ্চিত করা হয়েছে।

অধিদপ্তরের দাপ্তরিক ওয়েবসাইটের নোটিশবোর্ডে, এমপিও সভার বিজ্ঞপ্তি ১৪/০১/২০২১ খ্রিষ্টাব্দ তারিখে প্রকাশিত হয়।

১৭/০১/২০২১ খ্রিষ্টাব্দ তারিখে, অধিদপ্তর এর মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক এর সভাপতিত্বে এমপিও সভা অনুষ্ঠিত হবে।

করেনা মহামারীর কারণে এই সভা অধিদপ্তরে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে অনুষ্ঠিত হবে। সভার অন্যান্য সদস্যরা ভার্চুয়ালি যুক্ত হবেন।

উল্লেখ্য, স্কুল-কলেজের নতুন শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তি সহ সকল প্রকার এমপিও আবেদন আবেদন, প্রতিষ্ঠান পর্যায় থেকে ০৮/১২/২০২০ খ্রিষ্টাব্দ তারিখের মধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হয়েছে।

এমপিও আবেদনের সময়সূচী অনুযায়ী, আবেদন নিষ্পত্তির সব ধাপ পেরিয়ে, ১০/০১/২০২১ খ্রিষ্টাব্দ তারিখের মধ্যে EMIS Cell এর জমা হয়েছে।

জানুয়ারির এমপিও সভায়, নতুন শিক্ষক-কর্মচারীর এমপিওভুক্তি, ইনডেক্সধারীদের উচ্চতর স্কেল, টাইমস্কেল, বিএড/কামিল স্কেল, সহকারি অধ্যাপক স্কেল সহ সকল প্রকার এমপিভুক্তি অনুমোদন পাবে।

আশা করা যাচ্ছে, জানুয়ারি মাসের শেষ সপ্তাহের মধ্যে স্কুল-কলেজের জানুয়ারি-২০২১ এমপিও প্রকাশ ও বেতন-ভাতা ছাড় করা হবে।

জানুয়ারি এমপিও সভার বিজ্ঞপ্তি দেখুন

January MPO Metting 2021 (School-College)

আরো জানুন: কলেজ ছুটির তালিকা ২০২১ প্রকাশ (সরকারি-বেসরকারি কলেজ)

মাদ্রাসা ও কারিগরি জানুয়ারি ২০২১ এমপিও আপডেট

স্কুল-কলেজের মত, এমপিওভুক্ত মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিও আবেদন গ্রহণ ও নিষ্পত্তি হয়েছে। তবে এমপিও সভা আহবান বা অনুরূপ কোন কার্যক্রমের নিশ্চিত খবর পাওয়া যায় নি।

আমরা এবিষয়ে নিশ্চিত কোন তথ্য পেলে তৎক্ষনাৎ তা জানানোর চেষ্টা করবো। তাই সকল প্রকার এমপিও আপডেটের তথ্য পেতে প্রতিবেদনটিতে যুক্ত থাকুন।

আরো দেখুন:

স্কুল ছুটির তালিকা ২০২১ প্রকাশ (সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান)

মাদ্রাসার ছুটির তালিকা ২০২১ প্রকাশ (সরকারি ও বেসরকারি মাদ্রাসা)

মাদ্রাসা ও কারিগরি এমপিও নীতিমালা (সংশোধিত) ২০২০ প্রকাশ

তথ্যসূত্র:

মাধ্যমিক এ উচ্চ শিক্ষা অধিদপ্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।