/ / January MPO 2021: স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি চেক ছাড়

January MPO 2021: স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি চেক ছাড়

January MPO Update 2021

January MPO Update 2021: এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি ২০২১ মাসের বেতনের চেক ছাড়।

আরো পড়ুন:

এমপিও নীতিমালা ২০২১: স্কুল-কলেজ এমপিও নীতিমালা (সংশোধিত)

January MPO Update News 2021: বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি এমপিও আপডেট সংবাদ

এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এর ২০২০-২০২১ অর্থবছরের জানুয়ারি মাসের এমপিওভুক্তি ও বেতন-ভাতা ছাড়ের প্রক্রিয়া চলমান আছে।

স্কুল-কলেজ, মাদ্রসা ও কারিগরি শিক্ষক-কর্মচারীদের, ২০২১ খ্রিষ্টাব্দের জানুয়ারি মাসের এমপিও আপডেট প্রক্রিয়া প্রায় শেষের পথে।

শিক্ষক-কর্মচারীদের নিকট হতে নতুন এমপিও আবেদন গ্রহণ করা হয়েছে। বিভিন্ন দপ্তরের নিস্পত্তি শেষে এমপিও সভায় অনুমোদন হয়ে, বেতনের চেক ছাড় করার প্রক্রিয়া শুরু হয়েছে।

এরই মধ্যে, স্কুল-কলেজের শিক্ষক এমপিও চুড়ান্ত করার লক্ষ্যে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এমপিও সভা অনুষ্ঠিত হয়েছে। বেতন-ভাতার চেক ব্যাংকে ছাড় করা হয়েছে।

এদিকে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর থেকে জানুয়ারি মাসের বেতনের চেক ছাড়ের নিশ্চিত তথ্য পাওয়া গেছে।

সবশেষে কারিগরি অধিদপ্তরের জানুয়ারি মাসের এমপিও প্রকাশ ও বেতন-ভাতা ব্যাংকে হস্তান্তর করা হয়েছে। (বিস্তারিত দেখুন নিচের অনুচ্ছেদ)।

EFT মাধ্যমে বেতন পেতে স্কুল-কলেজের তথ্য হালনাগাদের জরুরী নির্দেশ

এসএসসি-এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাস ২০২১ | SSC-HSC Syllabus 2021

দাখিল-আলিম সংক্ষিপ্ত সিলেবাস ২০২১ | Dakhil-Alim Syllabus 2021

Madrasah MPO January 2021: মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি মাসের বেতন ছাড়

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর অধীন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি মাসের এমপিও প্রকাশ ও বেতন-ভাতা ছাড় করা হয়েছে।

অধিদপ্তরের ওয়েবসাইটে ০৪/০২/২০২১ খ্রিষ্টাব্দ তারিখে, জানুয়ারি মাসের বেতন-ভাতা ছাড়ের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জানুয়ারি মাসের বেতন-ভাতা নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্ট থেকে  উত্তোলন করা যাবে ১১/০২/২০২১ খ্রিস্টাব্দ তারিখ পর্যন্ত।

 

মাদ্রাসা জানুয়ারি এমপিও ২০২১
[মাদ্রাসার জানুয়ারি ২০২১ মাসের বেতন হস্তান্তরের নোটিশ]

Madrasah January MPO Sheet 2021: মাদ্রাসা জানুয়ারি এমপিও শিট ২০২১

মাদ্রাসার জানুয়ারি মাসের এমপিও শীট সংগ্রহ করা যাবে নিম্নোক্ত লিংক থেকে।

https://drive.google.com/drive/folders/16TchTcBgP35s-jicFBEM7lBLvqFGU38A?usp=sharing

জানুয়ারি এমপিও ২০২১: স্কুল-কলেজ এর জানুয়ারি মাসের বেতনের চেক ছাড়

এমপিওভুক্ত বেসরকারি স্কুল-কলেজ এর জানুয়ারি মাসের বেতন-ভাতার চেক, অনুদান বণ্টনকারী ব্যাংক সমুহে ছাড় করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর উপ-পরিচালক (সাঃ প্রশাঃ) মোঃ রুহুল মমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে, জানুয়ারি মাসের চেক ছাড়ের তথ্য নিশ্চিত করা হয়েছে।

অধিদপ্তর এর দাপ্তরিক ওয়েবসাইটের নোটিশবোর্ডে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি ০৩/০২/২০২১ খ্রিষ্টাব্দ তারিখে প্রকাশিত হয়।

স্কুল-কলেজের জানুয়ারি মাসের বেতন-ভাতা উত্তোলন করা যাবে  ১০/০২/২০২১ খ্রিষ্টাব্দ তারিখ পর্যন্ত।

School College January MPO 2021
[স্কুল-কলেজের জানুয়ারি ২০২১ মাসের বেতন-ভাতার বিজ্ঞপ্তি]

School-College January MPO Sheet 2021: স্কুল-কলেজ জানুয়ারি এমপিও শিট ২০২১

স্কুল-কলেজ এর জানুয়ারি ২০২১ মাসের এমপিও শিট পাওয়া যাবে অনলাইনে। অধিদপ্তর এর গুগল ড্রাইভ লিংক থেকে এমপিও শিটের সফট কপি সংগ্রহ করা যাবে।

জানুয়ারি মাসের এমপিও শিটের কপি পাওয়া যাবে নিম্নোক্ত লিংক থেকে।

https://drive.google.com/drive/folders/1CWFiyWgjoWe4bYpxSW6DKfrZ_gxaPYjq?usp=sharing

এর আগে, ১৭/০১/২০২১ খ্রিষ্টাব্দ তারিখে সকাল ০৯:০০ ঘটিকার সময়, অধিদপ্তর এর মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক এর সভাপতিত্বে এমপিও সভা অনুষ্ঠিত হয়।

জানুয়ারির মাসের এমপিও’তে, নতুন শিক্ষক-কর্মচারীর এমপিওভুক্তি, ইনডেক্সধারীদের উচ্চতর স্কেল, টাইমস্কেল, বিএড/কামিল স্কেল, সহকারি অধ্যাপক স্কেল সহ সকল প্রকার এমপিভুক্তি অনুমোদন পেয়েছে।

নতুন বছরের প্রথম মাসের এমপিও সভায়, ১ হাজার ২১১ জন শিক্ষক-কর্মচারী নতুন করে এমপিওভুক্ত হচ্ছেন। উচ্চতর গ্রেড পাচ্ছেন দুই হাজারেও বেশী শিক্ষক-কর্মচারী।

বিএড স্কেল/কামিল স্কেল পাচ্ছেন ৯০৮ জন শিক্ষক। এছাড়া প্রতিষ্ঠান প্রধানদের অভিজ্ঞতার স্কেল সহ যাবতীয় এমপিও অনুমোদন প্রক্রিয়া সম্পন্ন হয়।

আরো জানুন:

School-College MPO Sheet Correction: এমপিও শিট সংশোধন

কলেজ ছুটির তালিকা ২০২১ প্রকাশ (সরকারি-বেসরকারি কলেজ)

Technical January MPO 2021: কারিগরি শিক্ষকদের জানুয়ারি ২০২১ মাসের বেতনের চেক ছাড়

কারিগরি শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি মাসের এমপিও প্রকাশ করা হয়েছে। সাথে মাসের বেতন-ভাতার চেক অনুদান বণ্টনকারী ব্যাংক সমূহে হস্তান্তর করা হয়েছে।

অধিদপ্তর এর সহকারী পরিচালক (শাখা-০৮) বিমল কুমার মিশ্র স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বেতনের চেক ছাড়ের তথ্য নিশ্চিত করা হয়েছে।

অধিদপ্তর এর ওয়েবসাইটের নোটিশবোর্ডে ০৬/০২/২০২১ খ্রিষ্টাব্দ তারিখে বেতন হস্তান্তরের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

২০২১ খ্রিষ্টাব্দের জানুয়ারি মাসের বেতন-ভাতা, অনুদান বণ্টনকারী ব্যাংক সমূহের শাখা হতে উত্তোলন করতে পারবেন ১৫/০২/২০২১ খ্রিষ্টাব্দ তারিখ পর্যন্ত।

জানুয়ারি মাসের বেতন-ভাতার নোটিশ

Technical January MPO 2021

Technical January MPO Sheet 2021 – কারিগরি শিক্ষক জানুয়ারি এমপিও শিট ২০২১

কারিগরি শিক্ষক-কর্মচারীদের বেতনের চেক ছাড়ের সাথে জানুয়ারি মাসের এমপিও শিট প্রকাশ করা হয়েছে। এমপিও শিট পাওয়া যাবে অধিদপ্তর এর ওয়েবসাইটের নোটিশবোর্ডে।

শিক্ষক-কর্মচারীদের সুবিধার্থে এমপিও শিট সংগ্রহের লিংক নিচে দেওয়া হলো।

http://service.dte.gov.bd/notice_mpo_order/uploads/7440_File_january_2021.html

উপরের লিংকটি কপি করে ব্রাউজারে অ্যাড্রেসবারে পেস্ট করে তা ব্রাউজ করুন।

সেখানে ব্যাংকের নাম লেখা কতকগুলো ফোল্ডার পাওয়া যাবে।

আপনার প্রতিষ্ঠান যে ব্যাংক হতে বেতন-ভাতা উত্তোলন করে সে নামের ফোল্ডারে ক্লিক করলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের এমপিও শিট পাওয়া যাবে।

জানুয়ারি মাসের এমপিও’তে নতুন শিক্ষক-কর্মচারীগণ এমপিওভুক্ত হয়েছেন। সহকারি অধ্যাপক ও উচ্চতর স্কেল পেয়েছেন সংশ্লিষ্ট শিক্ষকগণ।

এছাড়া বিএড স্কেল সহ অন্যান্য পদের এমপিওভুক্তি ও অভিজ্ঞতার স্কেল পেয়েছেন। এসব শিক্ষক-কর্মচারীদের তালিকা অনলাইনে দেখা যাবে।

জানুয়ারি মাসের এমপিও’তে যাদের আবেদন অধিকতর যাচাইয়ের জন্য আদেশ দেওয়া হয়েছে তা্র তালিকা প্রকাশ করা হয়েছে।

আরো দেখুন:

স্কুল ছুটির তালিকা ২০২১ প্রকাশ (সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান)

মাদ্রাসার ছুটির তালিকা ২০২১ প্রকাশ (সরকারি ও বেসরকারি মাদ্রাসা)

মাদ্রাসা ও কারিগরি এমপিও নীতিমালা (সংশোধিত) ২০২০ প্রকাশ

তথ্যসূত্র:

মাধ্যমিক এ উচ্চ শিক্ষা অধিদপ্তর

সবশেষ আপডেট: ০৭/০২/২০২১ খ্রিষ্টাব্দ তারিখ ০৯:৫৪ পূর্বাহ্ন।

Share This:

37 Comments

    1. মাদ্রাসা অধিদপ্তর ঘোষণা না দিলে আমাদের পক্ষে অগ্রিম কিছুই বলা সমীচিন হবে না। এ বিষয়ে নিশ্চিত তথ্য পেলে আমারা জানাবো। ধন্যবাদ।

    1. স্কুল-কলেজের এমপিও নীতিমালা সংশোধন করার পর নতুন প্রতিষ্ঠানের এমপিও আবেদন গ্রহণ করা হবে বলে শিক্ষামন্ত্রী কিছুদিন আগে বলেছিলেন। সেই হিসাবে স্কুল-কলেজের এমপিও নীতিমালা ঘোষণা পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। ধন্যবাদ।

    1. নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা সম্পর্কে কয়েক মাস আগে একটি নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। নির্দেশনা জানুন এখান থেকে। তবে কারিগরি ও মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা পাওয়া সম্পর্কে আমাদের কাছে নিশ্চিত কোন তথ্য নেই। এ বিষয়ে জানতে আপনার উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সাথে যোগাযোগ করতে পারেন। ধন্যবাদ।

  1. দাখিল মাদ্রাসার সুপার আলিম মাদ্রাসা র প্রিন্সিপাল হতে গেলে ৫ বছরের অভিজ্ঞতা লাগে । যদি একজন সুপার এমপিও ভুক্তির সময় ১ বছরের বকেয়া সহ এমপিও প্রাপ্ত হন তাহলে তার অভিজ্ঞতা এমপিও,র মাস থেকে গণনা হবে ? না যেখান থেকে বকেয়া পেয়েছেন সেখান থেকে গণনা হবে । সঠিক হিসাব জানতে চাই ।

  2. আমি একজন সুপার, এমপিও ভুক্তির সময় ১ বছরের বকেয়া সহ জুলাই ২০১৬ সালে এমপিও ভুক্ত হয়েছি। এখন আমার অভিজ্ঞতা জুলাই ২০১৬ থেকে গণনা হবে ,না যেখান থেকে বকেয়া বেতন পেয়েছি সেখান থেকে গণনা হবে । এ অবস্থায় আলিম মাদ্রাসার প্রিন্সিপাল পদে নিয়োগ হলে এমপিও ভুক্ত হবে কি ? জানতে চাই ।

  3. নিয়ম অনুসারে আপনার অভিজ্ঞতা 2015 সালের জুলাই হতে গণনা করা হবে। আপনি যে সাল হতে বেতন পেয়েছেন, সে সাল হতে অভিজ্ঞতা গণনা করা হবে। আর আলিম মাদ্রাসার প্রিন্সিপাল হবার জন্য প্রয়োজনীয় যোগ্যতা, নতুন সংশোধিত মাদ্রাসা এমপিও নীতিমালা দেওয়া হয়েছে। নীতিমালাটি অনলাইন থেকে ডাউনলোড করে পড়ুন। ধন্যবাদ।

  4. একজন সুপার যদি এমপিও ভুক্তির সময় বকেয়া বেতন পেয়ে থাকেন তাহলে তার অভিজ্ঞতা এমপিও ভুক্তির মাস থেকে গণনা হবে নাকি যেখান থেকে বকেয়া বেতন পেয়েছেন সেখান থেকে গণনা হবে ?

  5. আমি একজন দাখিল মাদরাসার সহকারী শিক্ষক (বিজ্ঞান)। আমি ডিসেম্বর ২০২০ মাসে বিএড স্কেল প্রাপ্তির জন্য মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে আবেদন করি কিন্তু জানুয়ারী ২০২১ মাসও শেষ হয়ে গেল মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের জানুয়ারী মাসের এমপিও সভা হলো না। এর আগে তো এমন হয়নি। খুব দুশ্চিন্তায় আছি। দয়াকরে সঠিক খবর জানাবন।

    1. এখন পর্যন্ত মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে এমপিও সভা অনুষ্ঠানের তথ্য দপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি। সাধারণত অধিদপ্তর এমপিও সভা আহবানের বিজ্ঞপ্তি প্রকাশ করে। তবে আরো দু’এক দিন গেলে বোঝা যাবে। সে পর্যন্ত অপেক্ষা করুন, আর অধিদপ্তরের ওয়েবসাইটে নজর রাখুন। আমরা নিশ্চিত তথ্য পেলেই জানাবো। ধন্যবাদ।

  6. আমি সহকারী শিক্ষক বাংলা পদে জুলাই /2019 সালে নতুন এম পি ও হই এবং প্রথম বেতন ডিসেম্বর2020 এ পাই। পূর্ব ঘোষণা অনুযায়ী বকেয়া বেতন প্রাপ্তিতে কোন জটিলতা আছে কী না থেকে থাকলে বি এড ব‍্যাতিরেকে আমার বকেয়া বেতন কত হবে দয়া করে জানাবেন।

    1. সবকিছু ঠিকঠাক থাকলে এবং বকেয়া প্রাপ্তির আবেদন সঠিকভাবে করলে, বকেয়া বেতনের টাকা পেতে সমস্যা হওয়ার কথা নয়। আর আপনি কত টাকা বেতন পাবেন, আমাদের পক্ষে সুনির্দিষ্ট করে বলা সম্ভব নয়। তবে এক্ষেত্রে কম পাওয়ার সুযোগ নেই। এ বিষয়ে আরো তথ্য পেতে, আপনার উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার এর কার্যালয়ে যোগাযোগ করতে পারেন।ধন্যবাদ।

    1. কারিগরি শিক্ষক কর্মচারী এমপিও সভা অনুষ্ঠিত হয়েছে এবং এটি অনুমোদন হয়েছে। কিন্তু এখন পর্যন্ত বেতন-ভাতা ছাড়ের তথ্য পাওয়া যায়নি। তবে খুব দ্রুত ছাড় করা হবে বলে জানা গেছে। ধন্যবাদ।

  7. আচ্ছা ভাইয়া সাতক্ষীরা জেলায় কয়টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে? আর সাতক্ষীরা জেলার আব্দুর রহমান কলেজ কি এমমপিওভুক্ত হয়েছে ভাইয়া যদি একটু বলতেন।

    1. জানুয়ারি এমপিওতে কারিগরি শিক্ষক ও কর্মচারীরা এমপিও ভুক্ত হয়েছেন। নতুন প্রতিষ্ঠান এমপিও ভুক্ত হয়েছে বলে আমাদের জানা নেই। আপনি কারিগরি অধিদপ্তর এর ওয়েবসাইটের নোটিশবোর্ড হতে নতুন এমপিওভুক্ত শিক্ষকদের তালিকা দেখতে পারেন। ধন্যবাদ।

  8. আচ্ছা আজকে কি মাদ্রাসার বেতন ভাতা ছাড় হয়েছে?তাহলে কারিগরি শিক্ষকদের বেতন ভাতা এই সপ্তাহের ভিতরে ছাড়৷ হবে কি?

    1. স্কুল-কলেজ ও মাদ্রাসা শিক্ষকের বেতন-ভাতা ছাড় করা হয়েছে। কিন্তু কারিগরি শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি মাসের বেতনের চেক হস্তান্তরের, নিশ্চিত তথ্য এখন পর্যন্ত পাওয়া যায়নি। আগামী সপ্তাহের প্রথম দিকে বেতন ছাড় হওয়ার সম্ভাবনা আছে। ধন্যবাদ।

  9. এমপিও ভুক্ত আলিয়া মাদ্রাসার বিজ্ঞপ্তি অনোযায়ী জয়েন করেছে গত ২০২০ নভেম্বর মাসের ৪ তারিখ কিন্তু এখনও বেতন পায়নাই মাদ্রাসা র প্রিন্সিপাল বলতেছে এখনও না কি এমপিও হয় নাই সার্টিফিকেটে সাফিয়া আক্তার আইডি কার্ড এ মোসাঃ সাফিয়া আক্তার মন্ত্রনালয় থেকে না কি ঘুরে এসেছে বেতন আবেদনের ফাইল এখন ঠিক করে আবার পাটাবে। আমার প্রশ্ন হল যেদিন থেকে জয়েন করেছে বেতন কি সেদিন থেকে পাবে? আর একটা প্রশ্ন আয়া বেতন স্কিল কত?

    1. কারিগরি প্রতিষ্ঠানের জানুয়ারি মাসের বেতনের চেক ছাড় করা হয়েছে। প্রতিবেদনের সবশেষ অনুচ্ছেদে বেতন ছাড়ের বিজ্ঞপ্তি দেখা যাবে। ধন্যবাদ।

    1. জানুয়ারি মাসের কারিগরি প্রতিষ্ঠান সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের বেতনের চেক ছাড় ও হস্তান্তর করা হয়েছে। এই প্রতিবেদনে বেতনের চেক ছাড়ের বিজ্ঞপ্তি সংযুক্ত করা আছে। আপনি কোন মাসের বেতন ছাড়ের তথ্য জানতে চাচ্ছেন তা বুঝলাম না। আরো বিস্তারিত জানিয়ে প্রশ্ন করুন। ধন্যবাদ।

  10. আমার এমপিওভুক্তির তারিখ ০১/০১/২০১৩ আমার সহকর্মীর এমপিওভুক্তির তারিখ একই ,আমার এমপিওভুক্তির অর্ডার শীট (বিজ্ঞপ্তি )আগে! আমার সহকর্মী দুই মাস পরে এখন এক্ষেত্রে সিনিয়রকে

    1. একই দিনে নিয়োগ হলে, যে আগে যোগদান করেছে সে সিনিয়রনিয়র। আবার একই দিনে নিয়োগ ও যোগদান করলে, যার জন্ম তারিখ আগে সে সিনিয়র। ধন্যবাদ।

  11. আচ্ছ্ ভাইয়া জানুয়ারি এমপিওভুক্ত কারিগরি শিক্ষদের যাদের ভুল দেখা দিয়েছে তাদের ভুলের সমাধান বা মিটিং কবে বসবে? এবং তাদের বেতন ভাতা রমজানের আগে ছাড়া হবে কি?

    1. কারিগরি অধিদপ্তর এমপিও প্রকাশ না করলে আমাদের পক্ষে তার তথ্য দেওয়া সম্ভব হয় না। অধিদপ্তর এর নোটিশ বোর্ডে চোখ রাখুন। ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen − eight =