এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ, পরীক্ষা ৩০ জুন ২০২৪ তারিখে

২০২৪ সালের এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। সকল বোর্ডের উচ্চ মাধ্যমিক পর্যায়ের পাবলিক পরীক্ষাটি ৩০ জুন ২০২৪ খ্রি. তারিখে শুরু হবে। ঢাকা বোর্ডের ওয়েবসাইটে পরীক্ষার সময়সূচি প্রকাশ করা  হয়েছে।

সদ্য সংবাদ: সিলেট বোর্ডের স্থগিত এইচএসসির নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। স্থগিত হওয়া পরীক্ষার সংশোধিত সময়সূচি দেখতে নিচের প্রতিবেদনটি পড়ুন।

২০২৪ সালের এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ, পরীক্ষা ৩০ জুন থেকে

দেশের সাধারণ ৯ শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার সময়সূচি সম্বলিত রুটিন প্রকাশ করা হয়েছে। ২ এপ্রিল তারিখে ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে রুটিনের পিডিএফ কপি প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত এইচএসসি রুটিনের তথ্য অনুসারে, এইচএসসি সমমান পরীক্ষা শুরু হবে ৩০ জুন থেকে। তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা চলবে ১১ আগস্ট ২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত।

তত্ত্বীয় পরীক্ষার পর এইচএসসির ব্যবহারিক বিষয়ের পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক পরীক্ষা চলবে ১২ থেকে ২১ আগস্ট তারিখ পর্যন্ত।

উল্লেখ্য, একই রুটিনে দেশের ৯ শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বোর্ডগুলো হলো- ঢাকা, রাজশাহী, যশোর, কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, দিনাজপুর ও ময়মনসিংহ।

এইচএসসি পরীক্ষার সময়সূচি ২০২৪ (HSC Routine 2024)

২০২৪ সালের এইচএসসি পরীক্ষা বোর্ড প্রকাশিক সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে। ইতোপূর্বে বোর্ডের ওয়েবসাইটে সিলেবাসের কপি প্রকাশ করা হয়েছে।

নিচের অনুচ্ছেদে যুক্ত এইচএসসি পরীক্ষার রুটিনের ইমেজ কপি সংযুক্ত করা হয়েছে। প্রয়োজনে রুটিনের কপি সংগ্রহ করে রাখুন।

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪

HSC Routine 2024

এইচএসসি পরীক্ষার সময়সূচি ২০২৪

২০২৪ সালের উচ্চ মাধ্যমিক পর্যায়ের এইচএসসি পরীক্ষার সময়সূচির বিষয়ে কোন প্রশ্ন থাকলে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

এইচএসসি পরীক্ষার ফরম ফিলাপ ২০২৪ (HSC Form Fill-up 2024)

আলিম পরীক্ষার ফরম ফিলাপ ২০২৪: Alim Form Fill-up 2024

তথ্যসূত্র-

ঢাকা শিক্ষা বোর্ড

মন্তব্য করুন