/ / February School-College EFT MPO 2021 | ফেব্রুয়ারির বেতন হস্তান্তর

February School-College EFT MPO 2021 | ফেব্রুয়ারির বেতন হস্তান্তর

February School-College EFT MPO Update 2021

February School-College EFT MPO 2021: ফেব্রুয়ারি ২০২১ মাসের বেসরকারি স্কুল-কলেজ শিক্ষক-কর্মচারীদের বেতনের চেক হস্তান্তর।

School-College February EFT MPO 2021 – স্কুল-কলেজ ফেব্রুয়ারি মাসের বেতন হস্তান্তর

বেসরকারি এমপিওভুক্ত স্কুল-কলেজ এর ফেব্রুয়ারি মাসের বেতন-ভাতা ছাড়ের প্রক্রিয়া শুরু হয়েছে। বহুল প্রতিক্ষিত ইএফটি এর মাধ্যমে ফেব্রুয়ারি মাসের বেতন-ভাতা, সরাসরি শিক্ষক-কর্মচারীদের ব্যাংক অ্যাকাউন্টে গিয়ে জমা হওয়ার কথা থাকলেও তা হয়নি।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ফেব্রুয়ারি মাসের বেতন-ভাতার চেক, পূর্বের ন্যায় ম্যানুয়ালি ব্যাংকে হস্তান্তর করেছে। (বিজ্ঞপ্তি নিচের অনুচ্ছেদে দেখুন)।

যদিও ইএফটিতে বেতন দিতে, স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের EMIS সেলে তথ্য সংশোধনের কাজ শেষ হয়েছে। এখন চলছে শিক্ষা প্রতিষ্ঠানের তথ্যগুলো যাচাই করণের কাজ।

আরো জানুন: EFT EMIS MPO Form Fill-up | স্কুল-কলেজ ইএফটি এমপিও ফরম ফিলাপ

School-College February MPO 2021: স্কুল-কলেজের ফেব্রুয়ারি/২০২১ মাসের বেতনের চেক হস্তান্তর

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর অধিন স্কুল-কলেজ শিক্ষক কর্মচারীদের ফেব্রুয়ারি মাসের বেতন-ভাতার চেক ব্যাংকে হস্তান্তর করা হয়েছে।

অধিদপ্তর এর উপ-পরিচালক (সাঃ প্রশাঃ) মোঃ রুহুল মমিন স্বাক্ষরিক এক বিজ্ঞপ্তিতে, ফেব্রুয়ারি মাসের বেতনের চেক হস্তান্তরের তথ্য নিশ্চিত করা হয়েছে।

শিক্ষা অধিদপ্তর এর দাপ্তরিক ওয়েবসাইটে ০২/০৩/২০২১ খ্রিষ্টাব্দ তারিখে বেতনের চেক ছাড়ের তথ্য প্রকাশিত হয়।

২০২১ খ্রিষ্টাব্দের ফেব্রুয়ারি মাসের বেতন-ভাতা, অনুদান বণ্টনকারী ব্যাংক সমূহ থেকে উত্তোলন করা যাবে ১০/০৩/২০২১ খ্রিষ্টাব্দ তারিখ পর্যন্ত।

স্কুল-কলেজের ফেব্রুয়ারি মাসের বেতনের চেক ছাড়ের নোটিশ দেখুন

School College Teacher February MPO 2021
[স্কুল-কলেজ শিক্ষক-কর্মচারীদের ফেব্রুয়ারি ২০২১ মাসের বেতন হস্তান্তরের নোটিশ]

School-College February MPO Sheet 2021: স্কুল-কলেজ ফেব্রুয়ারি এমপিও শিট ২০২১

স্কুল-কলেজ শিক্ষক-কর্মচারীদের এমপিও শিট সংগ্রহ করা যাবে নিচের গুগল ড্রাইভ লিংক থেকে।

https://drive.google.com/drive/folders/1zGMb2n9P9kSQJej0MJTKGAniBN-NVNwt?usp=sharing

বেসরকারি স্কুল-কলেজ শিক্ষক-কর্মচারীদের মার্চ মাসের ইএফটি এমপিও ২০২১ আপডেট

এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীগণ, ২০২১ খ্রিষ্টাব্দের মার্চ মাস হতে ইএফটি মাধ্যমে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে বেতন-ভাতা প্রাপ্ত হতে যাচ্ছেন।

ফেব্রুয়ারি মাস হতে ইএফটিতে বেতন দেওয়ার কথা থাকলেও কিছু কারণে তা সম্ভব হয় নি। ফেব্রুয়ারি মাসের বেতন আগের নিয়মে ব্যাংকে হস্তান্তর করা হয়েছে।

যদিও শিক্ষা মন্ত্রণালয় এর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের একাধিক কর্মকর্তা, চলতি বছরের জানুয়ারি মাস হতে ইএফটি’তে বেতন দিতে চেয়েছিলেন।

কিন্তু সফটওয়ার আপগ্রেডেশন ও অন্যান্য কারণে বিলম্ব হলেও, মার্চ মাসের বেতন ইএফটি’তে যাবে বলে এখন পর্যন্ত নিশ্চিত তথ্য পাওয়া গেছে।

এরই মধ্যে প্রতিষ্ঠানের ইএমআইএস ড্যাশবোর্ডে, প্রতিটি স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীগণ তাদের তথ্য হালনাগাদ করে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পাঠিয়েছেন।

এখন চলছে ইএফটি এর মাধ্যমে বেতন পেতে হালনাগাদকৃত তথ্য নিষ্পত্তি ও যাচাইয়ের কাজ। তথ্য যাচাইয়ের কাজ শেষ হলে চুড়ান্ত তথ্য ডাটাবেজে সংরক্ষণ করে মন্ত্রণালয়ে পাঠানো হবে।

এরপর অর্থ মন্ত্রণালয়ের জি’ও অর্ডার শেষে, শিক্ষক-কর্মচারীদের নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি বেতনের অর্থ প্রেরিত হবে।

আরো পড়ুন: EFT স্কুল কলেজ: ফেব্রুয়ারি এমপিও থেকে ইএফটি চালু

February School-College MPO 2021: কবে নাগাদ ইএফটি’তে মার্চ মাসের বেতন পাওয়া যাবে?

সাধারণ চলতি মাসের বেতন, পরের মাসের প্রথম সপ্তাহের দিকে শিক্ষক-কর্মচারীরা পেয়ে থাকেন। সে হিসাবে মার্চ মাসের বেতন-ভাতা এপ্রিল মাসের প্রথম সপ্তাহের দিকে পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

শিক্ষা মন্ত্রণালয় এর একজন উর্ধ্বতন কর্মকর্তা অতি সম্প্রতি ফেব্রুয়ারি মাস হতে বেতন দেওয়ার কথা বললেও ফেব্রুয়ারি মাসের বেতন আগের নিয়মেই ছাড় করা হয়েছে।

February School-College EFT MPO 2021: এমপিও শিটে যাদের নাম ভুল আছে তাদের কী হবে?

এমপিও শিটে নামের সামান্য দু’একটি অক্ষরের গরমিলে, তেমন সমস্যা হবে না বলে জানিয়েছিলেন শিক্ষা মন্ত্রণালয় এর সেই কর্মকর্তা। তবে কতটা গড়মিল হলে বেতন-ভাতা ইএফটি মাধ্যমে পেতে সমস্যা হবে, সে বিষয়ে স্পষ্ট করে তেমন কিছু জানান নি।

তবে তথ্য হালনাগাদের সময় দেওয়া তথ্যগুলো যাচাইয়ের সময় বোঝা যাবে, এমপিও শিটের নামের ভুলের জন্য সংশ্লিষ্ট দপ্তর কি পদক্ষেপ নিচ্ছে।

এর আগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিলো, এসএসসি সনদ অনুযায়ী সকল নাম এক হতে হবে।

কিন্তু বাস্তবতার নিরিখে অনেকেরই এমপিও শিটে, কিংবা জাতীয় পরিচয় পত্রে নামের অক্ষরের সামান্য কিছু ভুল আছে বলে, অনেক শিক্ষক-কর্মচারীগণ জানিয়েছেন।

এই প্রতিবেদনে স্কুল-কলেজের ইএফটি মাধ্যমে বেতনের হালনাগাদ তথ্য পরিবেশিত হবে। তাই এ বিষয়ে আপডেট তথ্য পেতে এখানে যুক্ত থাকুন।

২০২১ খ্রিষ্টাব্দের ফেব্রুয়ারি মাসের ইএফটি বেতন-ভাতা সম্পর্কে জানার থাকলে প্রশ্ন করতে পারেন।

প্রতিবেদনটির তথ্য অন্যকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

School-College MPO Sheet Correction: এমপিও শিট সংশোধন

স্কুল-কলেজ খুলছে না, শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আবারো বাড়ানো হয়েছে

এসএসসি-এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাস ২০২১ | SSC-HSC Syllabus 2021

তথ্যসূত্র:

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

সবশেষ আপডেট: ০২/০৩/২০২১ খ্রিষ্টাব্দ তারিখ ০৬: ৫৩ অপরাহ্ণ।

Share This:

12 Comments

  1. আমার নাম এমপিও শীটে মো: সংক্ষেপে ছিল এখন ইএফটি হালনাগাদ তথ্যে মোহাম্মদ পুরো লিখে এনআইডি ও ব্যাংক হিসাবের নামের সাথে মিল রেখে সংশোধন করা হয়েছে। এবার এমপিও শীটে ঠিক হয়ে যাবে কি ?

    1. এসএসসি সনদ অনুয়ায়ী এমপিও শিট, আইডি কার্ড ও ব্যাংক অ্যাকাউন্টের নাম এক হতে হবে বলে শিক্ষা অধিদপ্তর এর এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছিলো। ধন্যবাদ।

  2. আমার নামের টাইটেলে ইংরেজি বানানে ভুল আছে (এমপিও) তে Bipul Chandra Mitra এস,এস,সি সনত অনুযায়ী হবে Bipul Chandra Maitra ভুলটা সংশোধন করা প্রয়োজন।

    1. ইএফটি হালনাগাদে নিশ্চয় এসএসসি সনদ অনুযায়ী নাম এর সঠিক বানান লিখেছেন। এইবার দেখুন সেটা সঠিক বানানে আসছে কিনা। এরপর সঠিক বানানে না এলে প্রয়োজনীয় কাগজপত্র সহ এমপিও সংশোধনের জন্য আবেদন করতে হবে। ধন্যবাদ।

  3. আমার মোবাইল নাম্বার,ইমেইল এবং NID এই তিনটি তথ্য সঠিক ভাবে পুরন করার পর বারবার চেষ্টা করার পরও তা নিচ্ছেনা MESSAGE আসে BING PROCESS কিন্তু অন্য কারও মোবাইল নাম্বার,ইমেইল এবং NID দিলে নিচ্ছে । আমাকে পরামর্র্শ দিয়ে উপকৃত করবেন।

    1. ইএফটি সংক্রান্ত হেল্পলাইনে ফোন করে আপনার সমস্যা জানাতে পারেন। অথবা স্কুল হলে আপনার উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সাথে যোগাযোগ করে পরামর্শ নিতে পারেন। ধন্যবাদ।

  4. আমি উপজেলা এবং জেলা শিক্ষা অফিসে যোগাযোগ করেছি তারা কোন উত্তর দিতে পারেনি। আমাকে দয়া করে হেল্প লাইনের নাম্বার দিবেন?

    1. আপনি নিচে সংযুক্ত ইএফটি হালনাগাদ এর ইন্সট্রাকশন বিজ্ঞপ্তির নিচে দিকে, একটি ইমেইল নম্বর দেওয়া আছে। সে নম্বরে প্রতিষ্ঠানের নাম, ইআইআইএন নম্বর, ইনডেক্স নম্বর ও মোবাইল নম্বর উল্লেখ করে সমস্যার কথা জানাতে বলেছে। ইএফটি বিজ্ঞপ্তি পেতে এখানে ক্লিক করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 + twelve =