BD Educator – বিডি এডুকেটর শিক্ষা পোর্টালের যাত্রা শুরু

BD Educator -বিডি এডুকেটর

BD Educator – বিডি এডুকেটর শিক্ষা পোর্টালের শুভযাত্রা শুরু। গত  ১১-০২-২০১৯ খৃষ্টাব্দে এর যাত্রা শুরু হয়।

মহান সৃষ্টিকর্তার অসীম করুনা ও অনুপ্রেরণায় BD Educator – বিডি এডুকেটর শিক্ষা পোর্টাল হিসাবে আত্মপ্রকাশ করেছে। বাংলাদেশের শিক্ষা এবং শিক্ষা সম্পর্কীত তথ্য ও খবরা-খবর নিয়ে সাজানো হয়েছে ওয়েব পোর্টালটি।

শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না। আবার শিক্ষাকে আরো বেগবান ও গতিময় করে তুলতে দরকার অবাধ তথ্য প্রবাহ। এই দুই প্রয়োজন একসাথে মেটাতে, বিডি এডুকেটর নামক শিক্ষা পোর্টালের আত্মপ্রকাশ।

BD Educator – বিডি এডুকেটর শিক্ষা পোর্টালে লক্ষ্য ও উদ্দেশ্য:

BD Educator – বিডি এডুকেটর শিক্ষা পোর্টালের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য হলো, শিক্ষা তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা। বিভিন্ন মাধ্যম থেকে শিক্ষা বিষয়ক তথ্য সংগ্রহ করে তা দ্রুত সরবরাহ করা। এক্ষেত্রে তথ্য-প্রযুক্তিকে মাধ্যম হিসাবে ব্যবহার করে শিক্ষা বিষয়ক তথ্যকে তৃণমূল পর্যন্ত বিস্তৃত করা।

কি কি বিষয় নিয়ে সাজানো হবে BD Educator – বিডি এডুকেটর শিক্ষা পোর্টাল?

BD Educator – বিডি এডুকেটর’ ওয়েব পোর্টালের ডোমেন ও ওয়েবসাইট এর নামের মধ্যে, উক্ত সাইটে কি কি বিষয়বস্তু থাকবে তার ইঙ্গিত পাওয়া যায়। শিক্ষা পোর্টালটির মূল বিষয়বস্তু হবে, বাংলাদেশের শিক্ষা ও শিক্ষা ব্যবস্থা সম্পর্কীত তথ্য ও খবরা-খবর। বাংলাদেশ এবং বিশ্বের বোর্ড ও বিশ্ববিদ্যালয় এর ভর্তি, পরীক্ষা, ফলাফল এর বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে সাজানো হবে শিক্ষা পোর্টালটি। বাংলাদেশের মাধ্যমিক ও উচ্চ শিক্ষার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা থাকবে শিক্ষা পোর্টালটিতে। তবে এখানে কথিত কোন ‘সাজেশন‘ দেওয়া হবে না। সাজেশন নামক বিষয়টি শিক্ষা ব্যবস্থাকে মানহীন করে তোলে। তাই এক্ষেত্রে কর্তৃপক্ষের কড়া নজরদারি থাকবে।

BD Educator – বিডি এডুকেটর শিক্ষা পোর্টালে প্রকাশিত তথ্য কতটা বস্তুনিষ্ঠ হবে?

BD Educator – বিডি এডুকেটর শিক্ষা পোর্টালে তথ্য ও খবরা-খবর হবে ১০০% বস্তুনিষ্ঠ ও তথ্য নির্ভর। এখানে যে তথ্য ও খবরা-খবর পরিবেশন করা হবে, তা বাংলাদেশের বিভিন্ন বোর্ড ও বিশ্ববিদ্যালয় এর নির্ভরযোগ্য মাধ্যম থেকে সংগ্রহ করা।  বোর্ড ও বিশ্ববিদ্যালয় এর নিজস্ব ওয়েব পোর্টালে প্রকাশিত তথ্য সংগ্রহ করে তা প্রচার করা হবে। ভর্তি, পরীক্ষা, ফলাফল সহ শিক্ষা সংশ্লিষ্ট সকল তথ্য সংগ্রহের লিংক সংযুক্ত থাকবে প্রতিটি প্রতিবেদনে। তাই এখানকার প্রকাশিত তথ্য হবে বস্তুনিষ্ঠ ও বিশ্বাসযোগ্য।

BD Educator – বিডি এডুকেটর শিক্ষা পোর্টালে কি সকলে লিখতে, পড়তে ও মতামত দিতে পারবে?

অবশ্যই, BD Educator – বিডি এডুকেটর শিক্ষা পোর্টালে সকলের প্রবেশাধিকার নিশ্চিত করা হবে।  তবে নিবন্ধিত সদস্যরাই কেবলমাত্র অত্র পোর্টালে বিনামূল্যে লিখতে ও মতামত দিতে পারবে। পড়তে, লিখতে ও মতামত দেওয়ার জন্য আপনাকে অবশ্যই আমাদের গোপনীয়তার নীতিকুকি পলিসির সাথে একমত হতে হবে।

BD Educator – বিডি এডুকেটর শিক্ষা পোর্টালের যাত্রার শুভারম্ভে সকলের কাছে দোয়া ও সহযোগীতা কামনা করছি। আশা করি আগামী দিনগুলোতে আপনাদের সকলে সহযোগিতা পাব। সকলকে ধন্যবাদ।

Advertisement

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।