Home » স্কুলে নিয়োগ ও বিএসসি সমমান পাচ্ছেন ডিপ্লোমা প্রকৌশলীরা

স্কুলে নিয়োগ ও বিএসসি সমমান পাচ্ছেন ডিপ্লোমা প্রকৌশলীরা

শিক্ষা মন্ত্রণালয়

মাধ্যমিক স্কুলে গণিত ও বিজ্ঞান বিষয়ে শিক্ষক নিয়োগ ও বিএসসি (পাস) সমমান পাচ্ছেন ডিপ্লোমা প্রকৌশলীরা। শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, ডিপ্লোমা প্রকৌশলীদের শিক্ষক নিয়োগ ও বিএসসি সমমান দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

স্কুলে গণিত ও বিজ্ঞান বিষয়ে নিয়োগ ও বিএসসি সমমান পাচ্ছেন ডিপ্লোমা প্রকৌশলীরা

এখন থেকে ডিপ্লোমা প্রকৌশলীরা দেশের সকল মাধ্যমিক স্কুলের গণিত ও বিজ্ঞান বিষয়ের শিক্ষক হিসাবে নিয়োগ পাবেন বলে জানিয়েছে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। এছাড়া ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসি (পাস) সমমান দেওয়া যেতে পাবে বলে তিনি জানান।

২ মার্চ ২০২৪ খ্রি. তারিখে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স- বাংলাদেশ (আইইডিবি) মিলনায়তনে এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এসব তথ্য জানান।

শিক্ষামন্ত্রী বলেন, “শিক্ষক সংকট নিরসনে ডিপ্লোমা প্রকৌশলীদের কাজে লাগাতে এবং বর্তমান কারিকুলামে যে শিক্ষা দর্শন, অ্যাক্টিভিটি বেইজড লার্নিং, সেখানে ডিপ্লোমা প্রকৌশলীদের অংশগ্রহণ বাড়াতে হবে। যেহেতু আমাদের চাহিদা আছে। ডিপ্লোমা প্রকৌশলীরা শিক্ষক হিসেবে গণিত ও বিজ্ঞানের শিক্ষক হিসেবে আসতে পারেন।”

তিনি আরো বলেন, “আমরা মনে করছি ৬০ হাজারের মতো গণিত ও বিজ্ঞানের শিক্ষকের অভাব রয়েছে। সেখানে আমাদের ডিপ্লোমা পাশ করা ইঞ্জিনিয়ারদের নিয়োজিত করতে পারলে শিক্ষক সংকট সমাধান করা সম্ভব হবে । সেটা আমাদের বিবেচনায় আছে।”

এছাড়া তিনি ডিপ্লোমা প্রকৌশলীদের স্নাতক (পাস) সমমানের মর্যাদা দেওয়া যেতে পাবে বলে মন্তব্য করেছেন। অংশীজনদের সাথে আলোচনা করে এসব বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে শিক্ষামন্ত্রী জানিয়েছেন।

আরো দেখুন:

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ: পরীক্ষা ১৫ মার্চ তারিখে

৪৬ তম বিসিএস পরীক্ষার তারিখ নির্ধারণ করেছে পিএসসি

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Scroll to Top