Home » জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ২০২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ২০২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ২০২৪

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।

জাবির সকল ইউনিটের পরীক্ষা ২২ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ তারিখের মধ্যে অনুষ্ঠিত হবে। সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ২০২৪ (A B C D Unit)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান ১ম বর্ষ ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করে নোটিশ প্রকাশ করা হয়েছে।

১২ ফেব্রুয়ারি তারিখে বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে bachelor.ju-admission.org), সকল ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।

জাবির কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্যসচিব সৈয়দ মোহাম্মদ আলী রেজা স্বাক্ষরিত এক নোটিশে, পরীক্ষার তারিখের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জাবির ভর্তি পরীক্ষা শুরু হবে ২২ ফেব্রুয়ারি থেকে। ভর্তি পরীক্ষা চলবে ৫ মার্চ ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত। এই তারিখের মধ্যে জাবির সকল ইউনিট ও উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নিচের অনুচ্ছেদে জাবি ভর্তি পরীক্ষার সময়সূচি সম্পর্কে প্রকাশিত নোটিশ দেখুন।

আরো জানুন:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ভর্তি তথ্য ২০২৩-২০২৪

যেসব তারিখে জাবির ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে

জাবির ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সুবিধার্থে ও বিভ্রান্তি এড়াতে জাবির ভর্তি ওয়েবসাইটে প্রকাশিত নোটিশের হুবহু কপি নিচের অনুচ্ছেদে যুক্ত করা হলো। উক্ত নোটিশ থেকে ইউনিট ভিত্তিক জাবি অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি দেখুন।

জাবি ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার তারিখ ২০২৪

জাবির অনার্স ভর্তি পরীক্ষার বিশেষ নির্দেশনা

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময় নিম্নোক্ত নির্দেশনা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মেনে চলতে হবে।

জাবি ভর্তি পরীক্ষার নির্দেশনা

১. OMR ফরমের বৃত্ত সাধারণ কালো বলপেন দ্বারা পূরণ করতে হবে। OMR ফরম পূরণে ভুল হলে উত্তরপত্র বাতিল বলে গণ্য হবে।

যৌক্তিক কারণ ছাড়া পরীক্ষার্থীকে অতিরিক্ত OMR ফরম দেয়া হবে না। OMR ফরম ভাঁজ করা, কাটাকাটি করা, অবাঞ্ছিত দাগ দেয়া, ষ্টেপলার বা Pin-up করা এবং ফরমের উপর পানি ফেলা যাবে না।

২. ভর্তি পরীক্ষার রোল নম্বর, দিনের শিফট ও প্রশ্নপত্রের সেট কোড অবশ্যই ইংরেজিতে লিখতে হবে এবং সংশ্লিষ্ট ঘর যথাযথভাবে পূরণ করতে হবে। পরীক্ষা শেষে OMR Sheet ও প্রশ্নপত্র পরিদর্শকের কাছে জমা দিতে হবে।

৩. পরীক্ষার্থী কর্তৃক ডাউনলোডকৃত প্রবেশপত্রের মাধ্যমে পরীক্ষার আসন সম্পর্কে বিস্তারিত জানতে পারবে।

৪. পরীক্ষা শুরু হওয়ার নির্ধারিত সময়ের অন্তত: ১০ মিনিট আগে পরীক্ষার্থীদেরকে পরীক্ষা কেন্দ্রের নির্ধারিত কক্ষে আসন গ্রহণ করতে হবে।

৫. পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে ব্যাগ, বইপত্র, মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর কিংবা অন্য কোন ইলেকট্রনিক ডিভাইজ নিয়ে প্রবেশ করতে পারবে না। সময় দেখার জন্য পরীক্ষার হলে ঘড়ির ব্যবস্থা থাকবে।

৬. পরীক্ষার্থী ও পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ব্যক্তি/ব্যক্তিবর্গ ভিন্ন অন্য কেউ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না ।

৭. ভর্তি পরীক্ষার ফলাফল পরীক্ষা শেষ হওয়ার পর থেকে সর্বোচ্চ ৭ (সাত) দিনের মধ্যে juniv-admission.org এবং juniv.edu/admission থেকে জানা যাবে।

৮. ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার্থীকে মাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড এবং ভর্তি পরীক্ষার প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে ।

৯. ঢাকা শহর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ৩০ কিলোমিটার দূরে অবস্থিত। এজন্য যে সব পরীক্ষার্থী ঢাকা শহর বা দূরবর্তী অন্য কোন স্থান থেকে এসে পরীক্ষা দেবে তাদেরকে যানজটসহ অপ্রত্যাশিত দুর্ভোগ এড়ানোর জন্য পর্যাপ্ত সময় হাতে নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসার পরামর্শ দেয়া হলো।

উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ের কোন বাসে পরীক্ষার্থী বা তাদের অভিভাবকরা আসা-যাওয়া করতে পারবেন না।

আরো দেখুন:

গুচ্ছ প্রকৌশল ভর্তি সার্কুলার ২০২৪ [চুয়েট রুয়েট কুয়েট]

তথ্যসূত্র-

জাবি ভর্তি ওয়েবসাইট

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Scroll to Top