Home » একাদশ শ্রেণির ভর্তির কলেজ কর্তৃক নিশ্চায়ন ৫ সেপ্টেম্বরের মধ্যে

একাদশ শ্রেণির ভর্তির কলেজ কর্তৃক নিশ্চায়ন ৫ সেপ্টেম্বরের মধ্যে

একাদশ শ্রেণির ভর্তির কলেজ কর্তৃক নিশ্চায়ন

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির ভর্তির কলেজ কর্তৃক নিশ্চায়ন করার সবশেষ তারিখ ৫ সেপ্টেম্বর। অনলাইনের মাধ্যমে ভর্তিকৃত শিক্ষার্থীদের সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষকে নির্ধারিত তারিখের মধ্যে নিশ্চায়ন শেষ করতে বোর্ডের নির্দেশনা দেওয়া হয়েছে।

একাদশ শ্রেণির ভর্তির কলেজ কর্তৃক নিশ্চায়ন ৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখের মধ্যে

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তিকৃত শিক্ষার্থীদের সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নিশ্চায়ন করার জন্য নির্দেশ দিয়েছে শিক্ষা বোর্ড।

আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ড চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার স্বাক্ষরিত এক নোটিশে এসব নির্দেশনা দওয়া হয়েছে।

যে সব শিক্ষার্থী নির্বাচিত হয়ে সংশ্লিষ্ট কলেজে ভর্তি হয়েছে, সেসব শিক্ষার্থীর কলেজ কর্তৃক নিশ্চায়ন আগামী ০৫/১০/২০২৩ তারিখ রাত ১১:০০ টার মধ্যে করতে হবে।

অনলাইনে একাদশ শ্রেণিতে ভর্তি ওয়েবসাইট www.xiclassadmission.gov.bd এর (College Login) প্যানেলে লগইন করে কলেজ নিশ্চায়ন সম্পন্ন করতে হবে।

একাদশ শ্রেণির ভর্তিকৃত শিক্ষার্থীদের নিশ্চায়নের জন্য বোর্ডের ভর্তি ওয়েবসাইটে লগইন করতে, কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড প্রয়োজন হবে।

নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কলেজ ভর্তিকৃত শিক্ষার্থীদের নিশ্চায়ন সম্পন্ন করতে ব্যর্থ হলে, পরবর্তীতে রেজিস্ট্রেশন অথবা অন্য কোন উদ্ভূত জটিলতার জন্য বোর্ড কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

উল্লেখ্য, একাদশের সকল পর্যায়ের ভর্তি আবেদনের ফলাফলের ভিত্তিতে নির্বাচিত শিক্ষার্থীদের ২৬ সেপ্টেম্বর হতে ৫ অক্টোবর তারিখের মধ্যে ভর্তি হতে হবে। আর ভর্তিকৃত শিক্ষার্থীদের কলেজ কর্তৃক নিশ্চায়ন করতে হবে ৫ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. তারিখ রাত ১১টার মধ্যে।

ঢাকা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত কলেজ নিশ্চায়ন সম্পর্কীত নোটিশ থেকে বিস্তারিত জানুন।

একাদশ শ্রেণির কলেজ নিশ্চায়ন নোটিশ

একাদশ ভর্তির কলেজ কর্তৃক নিশ্চায়ন সম্পর্কে আরো জানতে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো জানুন:

এসএসসি বৃত্তি ফলাফল ২০২৩ (SSC Scholarship Result 2023)

একাদশ শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩: ভর্তি ২৬ সেপ্টেম্বর-৫ অক্টোবর

একাদশ শ্রেণিতে কলেজ ভর্তি ফি ২০২৩ (সরকারি, এমপিও, নন-এমপিও)

তথ্যসূত্র-

ঢাকা শিক্ষা বোর্ড

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Scroll to Top