মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২৪ [mbbs admission result 2024]

২০২৪ সালের মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে ১১ ফেব্রুয়ারি তারিখ রবিবারে। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশের তারিখের বিষয়টি নিশ্চিত করেছেন।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪ [MBBS Admission Result 2024 pdf]

২০২৪ সালের ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট, ১১ ফেব্রুয়ারি তারিখ রবিবার প্রকাশ করা হবে বলে জানা গেছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মহিউদ্দিন মাতুব্বর, মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘এবার ১ লাখ ৪ হাজার ৩৭৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। শনিবার সব কিছু প্রস্তুত করা হবে। ইনশাআল্লাহ রোববার ফল প্রকাশ হতে পারে।’

বুয়েটের সিএসই বিভাগের সহযোগীতায় এবারের মেডিকেল ভর্তির নির্ভুল রেজাল্ট প্রস্তুত করা হবে বলে তিনি জানিয়েছেন। দ্রুত ভর্তি পরীক্ষার রেজাল্ট দিয়ে, ভর্তি কার্যক্রম শুরু করা হবে বলে তিনি নিশ্চিত করেছেন।

দেশের ১৯টি কেন্দ্রের ৪৪টি স্থানে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সরকারি ৩৭টি মেডিকেল কলেজে ৫ হাজার ৩৮০টি আসন রয়েছে। এছাড়া বেসরকারি ৬৭টি মেডিকেল কলেজে মোট ৬ হাজার ২৯৫টি আসন রয়েছে।

আরো জানুন:

বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি ও পড়ার খরচ (২০ ফেব্রুয়ারি ২০২৩)

নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪ [ভর্তির যোগ্যতা ও সময়সূচি]

প্রকাশিত এমবিবিএস ১ম বর্ষ ভর্তি ফলাফল দেখার নিয়ম

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের পর হতে অনলাইনে খুব সহজে ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখা যাবে। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট ও মেডিকেল ভর্তির ওয়েবসাইটে থেকে প্রকাশিত রেজাল্ট দেখা যাবে।

নিচের ঠিকানা থেকে খুব সহজে শিক্ষার্থীর রোল নাম্বার দিয়ে ভর্তির মেধাস্কোর জানা যাবে।

https://result.dghs.gov.bd/

এছাড়া যেসব শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে চান্স পাবেন. তাদের রেজাল্টের পিডিএফ তালিকা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

২০২৪ সালের মেডিকেল ভর্তি রেজাল্ট প্রকাশের তারিখ বিষয়ে কোন তথ্য জানার থাকলে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের তারিখ ২০২৪

বুয়েট ভর্তি পরীক্ষা ২০২৪ [ভর্তির যোগ্যতা ও পরীক্ষার সময়সূচী]

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্নাতক সম্মান ভর্তি তথ্য ২০২৩-২০২৪

তথ্যসূত্র-

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর

মন্তব্য করুন