মাউশি উপবৃত্তি নোটিশ ২০২২: উপবৃত্তির অর্থ দ্রুত উত্তোলনের নির্দেশ

মাউশি উপবৃত্তি নোটিশ ২০২২: সমন্বিত উপবৃত্তি কর্মসূচীর আওতায় বিতরণকৃত অর্থ দ্রুত উত্তোলনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

মাউশি উপবৃত্তি নোটিশ ২০২২: স্কুল-কলেজ ষষ্ঠ-দ্বাদশ শ্রেণির সমন্বিত উপবৃত্তি কর্মসূচীর অর্থ উত্তোলনের নির্দেশ

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি), স্কুল-কলেজের ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির বিতরণকৃত উপবৃত্তির অর্থ দ্রুত উত্তোলনের নির্দেশ দিয়েছে।

মাউশির উপবৃত্তি সংক্রান্ত নোটিশে বলা হয়েছে, শিক্ষার্থী ও অভিভাবকদের অ্যাকাউন্টে জুলাই/ডিসেম্বর-২০২১ কিস্তির টাকা প্রেরণ করা শুরু হয়েছে।

৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী/অভিভাবকদের প্রাপ্ত উপবৃত্তির অর্থ, দ্রুত উত্তোলনের জন্য অনুরোধ করেছে শিক্ষা অধিদপ্তর।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচীর স্কিম পরিচালক শরীফ মোর্তজা মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে, উপবৃত্তি প্রেরণের তথ্য নিশ্চিত করা হয়েছে।

২৩ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখে উপবৃত্তি প্রেরণ ও দ্রুত অর্থ উত্তোলনের নির্দেশনা সম্বলিত নোটিশ, শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

আরো জানুন:

স্কুল-কলেজ বন্ধের নোটিশ: মাউশি অধিদপ্তরের ১১ দফা নির্দেশনা

স্কুল-কলেজ ক্লাস রুটিন ২০২২ (৬ষ্ঠ থেকে এসএসসি-এইচএসসি পরীক্ষার্থী)

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা আধিদপ্তরের স্কুল-কলেজের উপবৃত্তি নোটিশ

শিক্ষা অধিদপ্তরের উপবৃত্তি নোটিশে আরো বলা হয়েছে, মোবাইল ব্যাংক অ্যাকাউন্টের ক্ষেত্রে অর্থ উত্তোলনের জন্য কোন প্রকার ক্যাশ আউট চার্জ প্রদান করতে হবে না।

উপবৃত্তি উত্তোলনের তথ্যটি, উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের অবহিত করার জন্য প্রতিষ্ঠান প্রধান, থানা ও জেলা শিক্ষা অফিসার সহ সকল শিক্ষা দপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে।

এবিষয়ে আরো জানুন নিচের মাউশি উপবৃত্তি উত্তোলন সংক্রান্ত বিজ্ঞপ্তি থেকে।

মাউশি উপবৃত্তি নোটিশ ২০২২ (স্কুল-কলেজ ষষ্ঠ-দ্বাদশ শ্রেণি)

মাউশি উপবৃত্তি উত্তোলনে কোন প্রকার অসুবিধা হলে আমাদের জানান। তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

স্কুল ছুটির তালিকা ২০২২: সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলের শিক্ষাপঞ্জি

২০২২ সালের কলেজ ছুটির তালিকা (সরকারি-বেসরকারি কলেজ)

তথ্যসূত্র-

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

Share This:

32 Comments

    1. আমি দ্বাদশ শ্রেনির ছাএ। পূর্বে টাকা পেয়েছিলাম। কিন্তু এইবার এখনো পাই নাই। প্লিজ বলুন!!!

  1. আমি আলিরের ছাত্র গত সময়ে আমি টাকা পেয়েছিলাম কিন্তু এবার পাইনি,একটু জামাবেন প্লিজ স্যার,
    আমার একাউন্ট ফোন নম্বর ঃ01796009534

    1. স্যার আমি ২০২১ সালে একাদশ শ্রেণিতে ৫৮০০টাকা পেয়েছি এবার কি পাবো আর কত পাবো আর কত তারিখে দিবে

  2. আমি ছষ্ঠ শ্রেনী হতে উপবৃত্তি পেয়ে আসছি,, কিন্তু ১০ম শ্রেনীতে আমার একাউন্টে টাকা না এসে রিটান গেছে,,, স্কুলের প্রধান শিক্ষক কিছু বলতে পারছে না,,, সংশোধীন কবে করা যাবে?

  3. আমার মেয়ে ২০২২ সালে কারিগরি দশমে পরীক্ষার্থী। ২০২১ সালের জুলাই হতে ডিসেম্বরের উপবৃত্তি পায়নি। ২০২০ সালের জুলাই হতে ২০২১ সালের জুনের উপবৃত্তি পেয়েছিল। বাকি ছয় মাসের পাবে কিনা?।

    1. ১০ মার্চ থেকে স্কুল-কলেজের উপবৃত্তি আবেদন এন্ট্রির কাজ শুরু হয়েছে। অর্থ প্রাপ্তির বিষয়টি শিক্ষা অধিদপ্তরের উপর নির্ভর করে। তারা যখন দিবে তখন পাবেন। ধন্যবাদ।

  4. আমার মোবাইলে 019024543.. নম্বর থেকে একটা মেসেজ আসে,যাতে বলা হয়েছে আপনাদের উপবৃত্তির টাকা দেয়া হচ্ছে 4200 টাকা । বলা হয়েছে 018924982.. এই নম্বারে যোগা যোগ করার জন্য। কিন্তু যত বারই ফোন করি , ব্যাস্ত দেখায়। এমনিতে আমার ছেলে সরাই পাড়া সিটি কর্পোরেশন কলেজ চট্টগ্রামে একাদশ শ্রেনিতে পড়ে, নাম : রবিউল আউয়াল ফাতিন।
    উপরোক্ত নম্বারের তথ্য সঠিক নাকি ভূয়া জানালে উপকৃত হবো।

    1. উপবৃত্তির টাকা দিতে কেউ অফিসিয়ালি যোগাযোগ করার কথা না। এটা খুব সম্ভবত প্রতারক। এ বিষয়ে আরো জানতে আপনার শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করুন।

  5. আমার মেয়ে ২০২২সাল একাদশ শ্রেণীতে ভর্তি হয়েছে । উপবৃত্তি আবেদন সম্পুর্ন ভাবে শেষ করেছে এখন আমার বিকাশ নাম্বারে ডিএম৩৯৬নাম্বার থেকে ১২০০শত টাকা আসছে। এ টাকাগুলো কী উপবৃত্তির টাকা?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।