প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২২ [বৃত্তির রেজাল্ট দেখার নিয়ম]

২০২২ সালের প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির স্থগিত বৃত্তি পরীক্ষার ফলাফল ১ মার্চ ২০২৩ খ্রি. তারিখ বুধবার রাত ১০টার সময় প্রকাশ করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের www.dpe.gov.bd ওয়েবসাইটে, প্রকাশিত ৫ম শ্রেণির বৃত্তির পরীক্ষার রেজাল্টের পিডিএফ কপি দেখা যাচ্ছে।

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ PDF [বৃত্তির রেজাল্ট দেখার নিয়ম]

২০২২ সালের প্রাথমিক বিদ্যালয়ের স্থগিত ৫ম শ্রেণির বৃত্তি পরীক্ষার ফলাফল ১ মার্চ ২০২৩ খ্রি. তারিখ বুধবার রাত ১০টার সময় প্রকাশ করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে, প্রাথমিকের স্থগিত বৃত্তি পরীক্ষার ফল প্রকাশের তারিখের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। অধিদপ্তরের দাপ্তরিক ওয়েবসাইট www.dpe.gov.bd থেকে প্রকাশিত বৃত্তির ফলাফল দেখা যাচ্ছে।

২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষায় প্রায় ৫ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ৮২ হাজারের বেশী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।

ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তদের ৩০০/= টাকা ও সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্তদের ২২৫/= টাকা হারে মাসিক বৃত্তি প্রদান করবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ৫০% ছাত্র ও সমান ৫০% ছাত্রীকে বৃত্তি দেওয়া হবে।

উল্লেখ্য, এবারে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা গ্রহণ না করার কারণে, সরাসরি বৃত্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হচ্ছে।

প্রাথমিকের ৫ম শ্রেণির বৃত্তি পরীক্ষা ৩০ তারিখে  অনুষ্ঠিত হয়েছে। ২ ঘন্টার মধ্যে ৪ বিষয়ের মোট ১০০ নম্বরের বৃত্তি পরীক্ষা গ্রহণ করা হয়েছে। এখন পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নম্বরের ভিত্তিতে বৃত্তি দেওয়া হবে।

আরো জানুন:

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ (সরকারি-বেসরকারি)

প্রাথমিক ক্লাস রুটিন ২০২৩: Primary School Class Routine 2023

Primary scholarship 2022 PDF: সংশোধিত বৃত্তির রেজাল্ট দেখার নিয়ম

২০২২ সালের প্রাথমিকের স্থগিত বৃত্তি পরীক্ষার সংশোধিত রেজাল্ট ১ মার্চ ২০২৩ খ্রি. তারিখ বুধবার রাতে প্রকাশ করা হয়েছে।

প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির বৃত্তি রেজাল্ট প্রকাশের পরপরই অনলাইনে এই বৃত্তি রেজাল্ট পাওয়া যাচ্ছে। প্রাথমিক অধিদপ্তরের www.dpe.gov.bd ওয়েবসাইট থেকে এই রেজাল্ট দেখা যাচ্ছে।

প্রাথমিক বিদ্যালয়ের বৃত্তি রেজাল্ট প্রকাশের পর হতে অধিদপ্তরের ওয়েবসাইট ব্রাউজ করে, থানা/উপজেলা ভিত্তিক বৃত্তি রেজাল্ট পাওয়া যাচ্ছে।

প্রাথমিক অধিদপ্তরের হোমপেজের সমাপণী ও বৃত্তির ফলাফল লেখা লিংকের ক্লিক করে প্রকাশিত রেজাল্ট দেখা যাবে।এছাড়া  নিচের লিংকে ক্লিক করে সরাসরি বৃত্তির রেজাল্ট সার্চ পাতা থেকে বৃত্তির রেজাল্ট দেখা যাবে।

http://180.211.137.51/

উপরের লিংকটিতে ক্লিক করলে বৃত্তির ফলাফল সার্চ পাতা ওপেন হবে। এখানে বৃত্তি পরীক্ষার্থীর তথ্য দিয়ে রেজাল্ট জানা যাবে।

Primary Scholarship Result 2022 pdf download

দেশের সকল জেলা ও উপজেরার বৃত্তির রেজাল্ট জানা যাবে প্রকাশিত বৃত্তির রেজাল্টের পিডিএফ ফাইল থেকে। নিচের লিংকগুলো থেকে বিভাগভিত্তিক বৃত্তির রেজাল্টের পিডিএফ কপি ডাউনলোড করা যাবে।

যে বিভাগের রেজাল্ট দেখতে চান, সে লিংকের উপর ক্লিক করুন। বিভাগের নামের লিংকে ক্লিক করলে জেলার নাম পাওয়া যাবে। সেখানে ক্লিক করলে থানা/উপজেলার বৃত্তির রেজাল্ট দেখা যাবে।

রাজশাহী

খুলনা

ঢাকা

চট্টগ্রাম

বরিশাল

সিলেট

রংপুর

ময়মনসিংহ

২০২২ সালের প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির বৃত্তি পরীক্ষার ফলাফল দেখতে সমস্যা হরে আমাদের লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

প্রাথমিক শিক্ষকদের জাতীয় শিক্ষাক্রম ২০২১ মুক্তপাঠ প্রশিক্ষণ নিয়ম

DPE Notice (www.dpe.gov.bd) Primary Notice দেখুন

সরকারি ছুটির তালিকা ২০২৩ (জনপ্রশাসন মন্ত্রণালয়ের ছুটির প্রজ্ঞাপন)

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

“প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২২ [বৃত্তির রেজাল্ট দেখার নিয়ম]”-এ 14-টি মন্তব্য

মন্তব্য করুন