প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ ১৫ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে

২০২২ সালের প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির বৃত্তি পরীক্ষার ফলাফল ১৫ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. তারিখে প্রকাশ করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের www.dpe.gov.bd সাইটে বৃত্তির রেজাল্ট দেখা যাবে।

২০২২ সালের প্রাথমিক বিদ্যালয়ের বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ ১৫ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে

দেশের প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির বৃত্তি পরীক্ষার ফলাফল ১৫ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. তারিখে প্রকাশ করা হবে বলে জানা গেছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে প্রাথমিকের বৃত্তি পরীক্ষার ফল প্রকাশের তারিখের তথ্য জানা গেছে। অধিদপ্তরের দাপ্তরিক ওয়েবসাইট www.dpe.gov.bd থেকে প্রকাশিত ফলাফল জানা যাবে।

২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষায় প্রায় ৬ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ৮০ হাজার শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।

ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তদের ৩০০/= টাকা ও সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্তদের ২২৫/= টাকা হারে মাসিক বৃত্তি প্রদান করবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ৫০% ছাত্র ও সমান ৫০% ছাত্রীকে বৃত্তি দেওয়া হবে।

উল্লেখ্য, এবারে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা গ্রহণ না করার কারণে সরাসরি বৃত্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হচ্ছে।

প্রাথমিকের ৫ম শ্রেণির বৃত্তি পরীক্ষা ৩০ তারিখে  অনুষ্ঠিত হয়েছে। ২ ঘন্টার মধ্যে ৪ বিষয়ের মোট ১০০ নম্বরের বৃত্তি পরীক্ষা গ্রহণ করা হয়েছে। এখন পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নম্বরের ভিত্তিতে বৃত্তি দেওয়া হবে।

আরো জানুন:

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ (সরকারি-বেসরকারি)

প্রাথমিক ৫ম শ্রেণির বৃত্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

প্রাথমিকের বৃত্তি পরীক্ষার রেজাল্ট ১৫ ফেব্রুয়ারি তারিখে প্রকাশ করা হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে।

৫ম শ্রেণির বৃত্তি রেজাল্ট প্রকাশের পরপরই অনলাইনে এই বৃত্তি রেজাল্ট দেখা যাবে। প্রাথমিক অধিদপ্তরের www.dpe.gov.bd ওয়েবসাইট থেকে এই রেজাল্ট দেখা যাবে।

প্রাথমিক বিদ্যালয়ের বৃত্তি রেজাল্ট প্রকাশের পর অধিদপ্তরের ওয়েবসাইট ব্রাউজ করে, থানা/উপজেলা ভিত্তিক বৃত্তি রেজাল্ট পাওয়া যাবে।

প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফলাফল সম্পর্কে কোন তথ্য জানার থাকলে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

সরকারি ছুটির তালিকা ২০২৩ (জনপ্রশাসন মন্ত্রণালয়ের ছুটির প্রজ্ঞাপন)

ব্যাংক ছুটির তালিকা ২০২৩ (সরকারি-বেসরকারি ব্যাংক বন্ধের দিন)

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Share This:

4 Comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fourteen + eleven =