প্রাথমিক নিয়োগের মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২২ (১ম ধাপ)

২০২২ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। প্রাথমিকের ১ম ধাপের মৌখিক পরীক্ষা শুরু ১২ জুন থেকে।

প্রাথমিক শিক্ষক নিয়োগের ১ম ধাপের মৌখিক পরীক্ষার সময়সূচি (তারিখ) ২০২২

প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ-২০২০ এর ১ম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা ১২ জুন ২০২২ খ্রি. তারিখ থেকে শুরু হবে।

১ম ধাপের মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি প্রার্থীর সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ওয়েবসাইট থেকে, প্রাথমিকের ১ম ধাপের মৌখিক পরীক্ষার তারিখ জানা যাবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ৮ জুন ২০২২ খ্রি. তারিখে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে, প্রাথমিকের মৌখিক পরীক্ষার সময়সূচি সম্পর্কে এমন তথ্য জানানো হয়েছে।

প্রাথমিক অধিদপ্তরের একই বিজ্ঞপ্তিতে, ১ম ধাপের মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমাদানের সময় বাড়ানো হয়েছে।

আরো জানুন:

প্রাথমিকে পোষ্য কোটা কারা পাবে? ব্যাখ্য দিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

প্রাথমিক শিক্ষক নিয়োগের ১ম ধাপের লিখিত পরীক্ষার রেজাল্ট ২০২২

প্রাথমিকের মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিতদের কাগজপত্র জমাদানের সময় বাড়লো

প্রাথমিকের ১ম ধাপের মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র, জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমাদানের সময় বাড়নো হয়েছে।

১ম ধাপের মৌখিক পরীক্ষার জন্য মনোনীতদের প্রয়োজনীয় কাগজপত্র ১১ জুন ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত জমা দেওয়া যাবে। ১২ জুন থেকে প্রাথমিকের মৌখিক পরীক্ষা শুরু হবে।

উল্লেখ্য, সহকারী শিক্ষক নিয়োগ ২০২০-এর ২২ এপ্রিলে অনুষ্ঠিত ১ম ধাপের লিখিত পরীক্ষার ফলাফল ১২ মে ২০২২ খ্রি. তারিখে প্রকাশিত হয়েছে।

প্রাথমিক নিয়োগের মৌখিক পরীক্ষার জন্য যে সব কাগজপত্র জমা দিতে হবে

মৌখিক পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীকে অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র;

নাগরিকত্ব সনদ, স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর এর সনদপত্র, জাতীয় পরিচয় পত্র;

প্রার্থীর শিক্ষাগত যোগ্যতার সনদসহ পোষ্য সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কমপক্ষে ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে।

এর  আগে উপরোক্ত কাগজপত্র ২৩ মে ২০২২ খ্রি. তারিখের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা প্রদানের জন্য নিদের্শনা প্রদান করা হয়েছিল।

তবে ১ম ধাপের মনোনীত প্রার্থীদের জেলা প্রাথমিক শিক্ষা অফিসে কাগজপত্র জমাদানের সময়সীমা ১১ জুন ২০২২ তারিখ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

আরো দেখুন:

প্রাথমিক নিয়োগ ভাইভা ২০২২: পরীক্ষার নম্বর বিভাজন (মানবন্টন)

DPE Notice (www.dpe.gov.bd) Primary Notice দেখুন

Primary Education Ministry Notice, Gazette, Office Order

তথ্যসূত্র:

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Share This:

5 মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।