দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন ২০২২ (১৪ জুন প্রকাশিত)

২০২২ সালের দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড। ১৪ জুন প্রকাশিত চলতি সালের মাদ্রাসার দাখিলের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন ২০২২ (১৪ জুন মাদ্রাসা শিক্ষা বোর্ড প্রকাশিত)

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ২০২২ সালের দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ করেছে। ১৪ জুন মঙ্গলবার দাখিলের পরিবর্তিত নতুন রুটিন প্রকাশ করা হয়।

মাদ্রাসা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কামাল উদ্দিন স্বাক্ষরিত দাখিলের সংশোধিত রুটিন বোর্ডের দাপ্তরিক ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের কারণে এদিনের পরীক্ষার তারিখ পরিবর্তন করে, নতুন রুটিনে পরীক্ষাটির নতুন দিন-তারিখ প্রকাশ করা হয়।

পূর্বের রুটিনের ২৫ তারিখের অনুষ্ঠিতব্য দাখিলের বাংলা ২য় পত্রের পরীক্ষা এগিয়ে, ২৪ জুন তারিখ শুক্রবার সকাল ১০:০০ টা হতে বেলা ১২:০০ টা সময়ে অনুষ্ঠিত হবে।

নতুন পরিবর্তিত রুটিনে কেবলমাত্র একদিনের পরীক্ষার সময় পরিবর্তন করা হয়েছে। অন্য সকল তারিখের পরীক্ষা পূর্বের রুটিনের সময়সূচি অনুসারে অনুষ্ঠিত হবে।

আরো জানুন:

মাদ্রাসার দাখিল পরীক্ষার রুটিন ২০২২ (Dakhil Routine PDF 2022)

দাখিল পরীক্ষার মানবন্টন, সময় নির্ধারণ ও নম্বর বিভাজন ২০২২

মাদ্রাসা বোর্ডের দাখিল পরীক্ষার রুটিন ২০২২

১৪ জুন প্রকাশিত মাদ্রাসা শিক্ষা বোর্ডের রুটিনের তথ্য অনুসারে দাখিল পরীক্ষা ১৯ জুন  ২০২২ খ্রি. তারিখ রবিবার থেকে শুরু হবে।

ব্যবহারিক বিষয় ছাড়া তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে ৬ জুলাই বুধবারে। ব্যবহারিক পরীক্ষা শুরু হবে ৭ জুলাই হতে ১৭ জুলাই ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত।

১৯ জুলাইয়ের মধ্যে হাতে হাতে ব্যবহারিকের নম্বর সহ সকল তথ্য ও ডকুমেন্টস বোর্ডে জমা দিতে হবে। এবারে ৬০ দিনের মধ্যে দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে বলে নিশ্চিত করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

নিচের অনুচ্ছেদে মাদ্রাসা বোর্ডে প্রকাশিত দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন এর অনুলিপি যুক্ত করা হলো। এখান থেকে রুটিনের কপি সংগ্রহ করতে পারবেন।

মাদ্রাসা বোর্ডের দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন ২০২২

২০২২ সালের দাখিল পরীক্ষার বিশেষ নির্দেশাবলী

২০২২ সালের দাখিল পরীক্ষার রুটিন সম্পর্কে কোন প্রশ্ন থাকলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

দাখিল-আলিম সংক্ষিপ্ত সিলেবাস (Dakhil-Alim Short Syllabus 2022)

দাখিল-আলিম সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ (বাংলা ইংরেজী)

২০২২ সালের এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ (১২ জুন সংশোধিত)

তথ্যসূত্র:

মাদ্রাসা শিক্ষা বোর্ড

Share This:

4 মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।