এসএসসি ফরম পূরণ ২০২২: SSC eFF Form Fill up 2022

২০২২ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণ ১৩ এপ্রিল-১৬ মে পর্যন্ত। সকল বোর্ডের 2022 সালের SSC eFF Form Fill up এর সময়সূচি, ফি এর হার সম্পর্কে জানুন।

All Board SSC eFF Form Fill up 2022: এসএসসি পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২২

২০২২ সালের দেশের সকল শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ঢাকা বোর্ডের ওয়েবসাইটে এমএসসির ফরম পূরণের সময়সূচি ও ফি এর হার নির্ধারণ করা হয়েছে।

ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত ফরমপূরণ বিজ্ঞপ্তি ৪ এপ্রিল ২০২২ খ্রি. তারিখে প্রকাশ করা হয়।

সবশেষ ৮ মে তারিখের এক বিজ্ঞপ্তিতে, ফরম পূরণের সময় ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বর্ধিত সময়ে ফি পরিশোধ করা যাবে ১৭ মে  পর্যন্ত।

বোর্ডের ফরম পূরণ বিজ্ঞপ্তিতে, অনলাইনে SSC eFF Form Fill up এর সময়সূচি ও শিক্ষার্থী প্রতি খাতওয়ারি ফরম পূরণের ফি নির্ধারণ করা হয়েছে।

2022 সালের এসএসসি ফরম ফিলাপ শুরু হয়েছে ১৩ এপ্রিল থেকে। বর্ধিত সময়ে এসএসসির ফরমপূরণ চলবে ১৬ মে ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত। ফরম ফরমফিলাপের ফি পরিশোধ করা যাবে ১৭ মে ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত।

লক্ষ্য করুন: এরই মধ্যে সকল বোর্ডের এসএসসি-দাখিল পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। পরীক্ষার বিস্তারিত সময়সূচি সংগ্রহ করতে নিচের প্রতিবেদন পড়ুন।

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ (SSC Routine PDF Download 2022)

মাদ্রাসার দাখিল পরীক্ষার রুটিন ২০২২ (Dakhil Routine PDF 2022)

2022 সালের এসএসসি পরীক্ষার অনলাইন eFF ফরম পূরণ এর সময়সূচি

২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ অকৃতকার্য পরীক্ষার্থীদের ১০ এপ্রিলের মধ্যে নিজ নিজ প্রতিষ্ঠান প্রধান বরাবরে সাদা কাগজে আবেদন করতে হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে পরীক্ষার্থীদের সম্ভাব্য তালিকা প্রদর্শন করা হবে ১০ এপ্রিল ২০২২ খ্রি. তারিখে।

বোর্ডের ওয়েবসাইটে পরীক্ষার্থীদের সম্ভাব্য তালিকা প্রদর্শন করা হবে ১০ এপ্রিল ২০২২ খ্রি. তারিখে।

অনলাইনে এসএসসি পরীক্ষার eff ফরম পূরণ করা যাবে ১৩ এপ্রিল থেকে ১৬ মে ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত (বর্ধিত সময়)।

অনলাইনে এসএসসির ফরম ফিলাপ এর নির্ধারিত ফি জমা দিতে হবে ১৭ মে ২০২২ খ্রি. তারিখে মধ্যে।

এসএসসি ফরম পূরণের বর্ধিত সময়সূচির বিজ্ঞপ্তি দেখুন।

এসএসসি ফরম পূরণের বর্ধিত সময়সূচির বিজ্ঞপ্তি 2022

বিঃ দ্রঃ উপরের অনুচ্ছেদে ঢাকা শিক্ষা বোর্ডের সময়সূচি দেওয়া হলো। অন্য সকল বোর্ডের ফরম ফিলাপের সময়সূচি নিশ্চিত হতে সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইট ব্রাউজ করুন। সাধারণত সকল বোর্ডের ফরমপূরণ একসাথে শুরু হয়।

নিচের প্রতিবেদনে সকল বোর্ডের ওয়েবসাইট ঠিকানা পাবেন।

BD Education Board Address: শিক্ষা বোর্ড ওয়েবসাইট, ইমেইল, ফোন নম্বর

২০২২ সালের এসএসসি পরীক্ষার ফরম ফিলাপ ফি এর হার কত?

ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার ফরম ফিলাপ করতে নিম্নোক্ত হারে ফি পরিশোধ করতে হবে। (সকল বোর্ডের এসএসসি ফরম পূরণের ফি একই)।

বিজ্ঞান বিভাগের এসএসসি নিয়মিত পরীক্ষার্থীদের ফরম পূরণের জন্য কেন্দ্র ফি ও চতুর্থ বিষয় সহ সর্বমোট ১৬১৫/= টাকা পরিশোধ করতে হবে।

মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের নিয়মিত শিক্ষার্থীদের ফরমপূরণ, কেন্দ্র ফি ও চতুর্থ বিষয় সহ ১৪৯৫/= টাকা পরিশোধ করতে হবে।

অনিয়মিত ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীদের ফরম পূরণের জন্য আরো  ১০০/= টাকা অতিরিক্ত দিতে হবে।

এসএসসি পরীক্ষার্থীদের পরীক্ষার ফরম ফিলাপ এর খাতওয়ারি ফি এর হার সম্পর্কে বিস্তারিত জানুন নিচের বিজ্ঞপ্তি থেকে।

আরো জানুন:

এসএসসি পরীক্ষা ২০২২ অনুষ্ঠানের হালনাগাদ তথ্য জানুন

এসএসসি পরীক্ষার মানবন্টন, প্রশ্নপত্রের সময় ও নম্বর বিভাজন ২০২২

SSC eFF Form Fill-up Notice 2022: এসএসসি ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২২

ঢাকা শিক্ষা বোর্ডে প্রকাশিত বিজ্ঞপ্তিতে কারা ২০২২ সালের দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে তার সুস্পষ্ট নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া অনলাইনে eff ফরম ফিলাপ ও পরীক্ষার ফি পরিশোধের পদ্ধতি উল্লেখ করা হয়েছে। এবিষয়ে বিস্তারিত জানতে নিচের যুক্ত বিজ্ঞপ্তি মনোযোগ সহকারে পড়ুন।

এসএসসি পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২২

এসএসসি পরীক্ষার ফরম ফিলাপ ফি এর হার ২০২২

এসএসসির eFF ফরম ফিলাপ এর সময়সূচি 2022

Dhaka Board SSC eFF Form Fill-up Notice 2022

২০২২ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণ সম্পর্কে কোন প্রশ্ন থাকলে আমাদের লিখে জানান। তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

এসএসসি-এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাস: SSC-HSC Short Syllabus 2022

এসএসসি-এইচএসসি বাংলা ইংরেজী সংক্ষিপ্ত সিলেবাস ২০২২

জেএসসি পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২১: JSC Form-Fillup 2021

তথ্যসূত্র:

ঢাকা শিক্ষা বোর্ড

Share This:

6 Comments

  1. আমার নাম ফয়সাল শেখ। আমি এসসসি পরিক্ষারতী। 1650 টাকার ফরমপিলাপ স্কুলের স্যার 4500 টাকা নিতেছে।আমরা মধ্য পরিবারে সন্তান বাবা দৈনিক আয় 300 থেকে 400 টাকা। তাহলে আমরা সাধারণ মধ্য পরিবারের সন্তানরা কিভাবে এতো টাকা দিয়ে ফরমপিলাপ করবো।এতো টাকার কারণে আমি এসএসসি পরিক্ষার ফরমপিলাপ করতে পারি নাই। আমার মতো অনেক ছেলে ও মেয়ে আছে টাকার জন্য এসএসি পরিক্ষা ফরমপিলাপ করতে পারে নাই। মাননীয় শিক্ষামন্তী যারা টাকার জন্য পরিক্ষা দিতে পারবে না তাদের জন্য আপনি কি করবে।

  2. এসএসসি ফরমপিলাপ মেয়াদ বাড়ানো জন্য অনুরোধ জানাছি।অনেক ছাত্র ছাএি ফরমপিলাপ করতে পারে নাই। আমি করতৃপক্ক কাছে এই আবেদন করছি। যে ছাত্র ছাত্রী আছে বাকী তারা ফরমপিলাপ করতে পারে নাই। তাই আমাদের জন্য এসএসসি পরিক্ষা ফরমপিলাপ মেয়াদ বাড়ানো আবেদন করছি।

    1. আপনার মন্তব্যের জবাব দেওয়া পর্যন্ত এসএসসির ফরম পূরণের সময় বর্ধিত করা হয়নি। তবে দাখিলের সময় বৃদ্ধি করা হয়েছে। এর থেকে ধারণা করা যাচ্ছে এসএসসির ফরমফিলাপের সময় বাড়ানো হতে পারে। ধন্যবাদ।

  3. এসএসসি ফরমপিলাপ মেয়াদ বাড়ানো জন্য অনুরোধ জানাছি।অনেক ছাত্র ছাএি ফরমপিলাপ করতে পারে নাই। আমি করতৃপক্ক কাছে এই আবেদন করছি। যে ছাত্র ছাত্রী আছে বাকী তারা ফরমপিলাপ করতে পারে নাই। তাই আমাদের জন্য এসএসসি পরিক্ষা ফরমপিলাপ মেয়াদ বাড়ানো আবেদন করছি।

  4. শিক্ষা বোর্ডের কাছে অনুরোধ করছি আমার ডান হাত ভেঙে গেছিলো। তাই সময় মতো আসতে পারি নাই। আমি বিশেষ ভাবে অনুরোধ করছি। আর ২থেকে১ দিন সময় দেওয়ার জন্য আবেদন করছি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।