এসএসসি দাখিল সমমান স্থগিত পরীক্ষার রুটিন ২০২৩ (সকল বোর্ড)

২০২৩ সালের এসএসসি দাখিল সমমান স্থগিত পরীক্ষার নুতন রুটিন প্রকাশ করা হয়েছে। দেশের সকল শিক্ষা বোর্ডের ১৪ ও ১৫ মে তারিখের স্থগিত পরীক্ষার নুতন সময়সূচি অনুসারে অনুষ্ঠিত হবে।

ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে যেসব শিক্ষা বোর্ডের এসএসসি-দাখিল ও সমমান পরীক্ষা স্থগিত করা হয়েছে সেসব পরীক্ষার নতুন সময়সূচি জানুন।

সকল বোর্ডের এসএসসি দাখিল সমমান স্থগিত পরীক্ষার নুতন রুটিন ২০২৩

২০২৩ সালের চলমান এসএসসি-দাখিল সমমান স্থগিত পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। সকল শিক্ষা বোর্ডের স্থগিত হওয়া এসএসসি সমমান পরীক্ষা আগামী ২৭ ও ২৮ মে অনুষ্ঠিত হবে।

১৬ মে ২০২৩ খ্রি. তারিখে ঢাকা বোর্ডের দাপ্তরিক ওয়েবসাইটে স্থগিত হওয়া এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। আর ১৮ মে দাখিলের স্থগিত পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়।

আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় কমিটি চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার স্বাক্ষরিত এক নোটিশে, স্থগিত পরীক্ষার রুটিনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মাদ্রাসা বোর্ডের স্থগিত পরীক্ষা একই দিন ও তারিখে অনুষ্ঠিত হবে। তবে এই প্রতিবেদন আপডেট করা পর্যন্ত কারিগরি  বোর্ডের ওয়েবসাইটে পরীক্ষার নতুন সময়সূচির রুটিন প্রকাশ করা হয়নি।

উল্লেখ্য, বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ‘মোখা’-এর কারণে চলমান ১৪ ও ১৫ মে তারিখের এসএসসি/দাখিল সমমান পরীক্ষা স্থগিত করা হয়েছিলো।

আরো জানুন:

মাদ্রাসার দাখিল পরীক্ষার রুটিন ২০২৩ [Dakhil Routine PDF 2023]

কারিগরি বোর্ড ভোকেশনাল (এসএসসি-দাখিল) পরীক্ষার রুটিন 2023

সকল বোর্ডের স্থগিত এসএসসি দাখিল পরীক্ষার নতুন সময়সূচি PDF

ঘূর্ণিঝড় মোখার কারণে স্থগিত হওয়া এসএসসি ও সমমান পরীক্ষার তারিখ চূড়ান্ত করেছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। আগামী ২৭ ও ২৮ মে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এরই মধ্যে ৯ সাধারণ শিক্ষা বোর্ডের পক্ষ থেকে ঢাকা শিক্ষা বোর্ড স্থগিত হওয়া এসএসসি পরীক্ষার নুতন রুটিন প্রকাশ করেছে। মাদ্রাসার দাখিলেরও নতুন সময়সূচি প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড।

নিচের অনুচ্ছেদে এসএসসি-দাখিল পরীক্ষার সময়সূচি সম্বলিত রুটিনের অনুলিপি যুক্ত করা হয়েছে। বিভ্রান্ত এড়াতে নিচের যুক্ত রুটিনে পরীক্ষার দিন-তারিখ দেখুন।

এসএসসি স্থগিত পরীক্ষার রুটিন ২০২৩

দাখিল পরীক্ষার নতুন রুটিন থেকে স্থগিতকৃত পরীক্ষার নতুন সময়সূচি দেখুন।

দাখিল স্থগিত পরীক্ষার নতুন রুটিন ২০২৩

২০২৩ সালের এসএসসি দাখিল সমমান স্থগিত পরীক্ষার নতুন রুটিন বিষয়ে আরো জানতে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো জানুন:

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৩ [SSC Routine 2023 pdf]

২০২৩ শিক্ষাবর্ষের স্কুলের ৬ষ্ঠ-১০ম শ্রেণির মাউশি ক্লাস রুটিন

তথ্যসূত্র-

ঢাকা শিক্ষা বোর্ড

BD Educator এর খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

“এসএসসি দাখিল সমমান স্থগিত পরীক্ষার রুটিন ২০২৩ (সকল বোর্ড)”-এ 1-টি মন্তব্য

  1. আমাকে দাখিল পরীক্ষা রুটিং দিন

    জবাব

মন্তব্য করুন