একাদশ শ্রেণিতে ভর্তি: ৫ম দফার ভর্তি রেজাল্ট ২৪ মার্চ ২০২২

২০২২ সালের একাদশ শ্রেণিতে ৫ম দফায় ভর্তি আবেদন ১৫-২২ মার্চ পর্যন্ত। পঞ্চম পর্যায়ের কলেজ ভর্তি রেজাল্ট ২৪ মার্চ 2022 খ্রি. তারিখে।

২০২২ সালের একাদশ শ্রেণিতে ৫ম দফার কলেজ ভর্তি রেজাল্ট ২৪ মার্চ

একাদশ শ্রেণির ভর্তিতে বাদ পড়া শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বোর্ড কর্তৃপক্ষ পঞ্চম দফার ভর্তি আবেদনের সুযোগ দিয়েছে।

৫ম দফার একাদশ ভর্তির অনলাইন আবেদন গ্রহণ করা হয়েছে ১৫-২২ মার্চ রাত ০৮:০০ পর্যন্ত।

৫ম দফার একাদশের ভর্তি রেজাল্ট প্রকাশ করা হবে ২৪ মার্চ ২০২২ খ্রি. তারিখ বৃহস্পতিবার, রাত ০৮:০০ ঘটিকার সময়।

পঞ্চম দফার ভর্তি রেজাল্টে নির্বাচিতদের ভর্তি নিশ্চায়ন করতে হবে ২৭ থেকে ২৮ মার্চ ২০২২ খ্রি. তারিখের মধ্যে। (ভর্তি বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী)।

লক্ষ্য করুন: তথ্য বিভ্রাট এড়াতে একাদশের ভর্তি প্রক্রিয়ার ৫ম দফার দিন-তারিখ দেখুন নিচের অনুচ্ছেদে যুক্ত ভর্তির সময়সূচি থেকে।

আরো জানুন:

HSC XI Class Online Admission 2022: একাদশ শ্রেণির ভর্তি ২০২২

College Admission Result 2022: এইচএসসি ভর্তি ফলাফল ২০২২

একাদশ শ্রেণিতে ৫ম দফার ভর্তি রেজাল্ট ২০২২ জানবেন যেভাবে

একাদশের ৫ম দফার ভর্তি রেজাল্ট মোবাইল এসএমএস-(SMS)এর মাধ্যমে শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে।

মোবাইল এসএমএস-এ একটি গোপনীয় কোড প্রদান করা হবে। ভর্তি নিশ্চায়ন করতে এটার প্রয়োজন হবে।

এছাড়া অনলাইনে ভর্তি ওয়েবসাইট থেকে পঞ্চম দফার ভর্তি ফল পাওয়া যাবে। অনলাইনে ভর্তি ফলাফল পাওয়ার ঠিকানা। http://xiclassadmission.gov.bd

উপরোক্ত ঠিকানায় দিয়ে শিক্ষার্থীর পূর্ববর্তী পরীক্ষার তথ্য দিয়ে ৫ম দফার ভর্তি রেজাল্ট জানা যাবে।

একাদশ শ্রেণিতে ভর্তি ২০২২: ৫ম দফায় ভর্তি ফলাফল ও কলেজ নিশ্চায়ন সময়সূচি

৫ম পর্যায়ের অনলাইন ভর্তি আবেদন গ্রহণ করা হবে ১৫/০৩/২০২২ থেকে ২২/০৩/২০২২ খ্রি. তারিখ রাত ০৮:০০ টা পর্যন্ত।

৫ম পর্যায়ের আবেদনের ভর্তি রেজাল্ট প্রকাশিত হবে ২৪/০৩/২০২২ খ্রি. তারিখ বৃহস্পতিবার রাত ০৮:০০ টায়।

পঞ্চম পর্যায়ের শিক্ষার্থীদের কলেজ নিশ্চায়ন ও ভর্তি হতে হবে ২৭/০৩/২০২২ থেকে ২৮/০৩/২০২২ খ্রি. তারিখের মধ্যে।

এরপরে আর কোন নতুন করে একাদশ ভর্তির আবেদন গ্রহণ করা হবে না বলে ভর্তি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সতর্কতা: নিচের যুক্ত ৫ম দফার ভর্তি বিজ্ঞপ্তিতে ভর্তির দিন-তারিখ দেখুন। কোন কারণে ভর্তির সময় পরিবর্তন হয়ে থাকলে, পরিবর্তিত দিন-তারিখ দেখতে ভর্তি ওয়েবসাইট প্রতিনিয়ত ব্রাউজ করুন।

৫ম দফার একাদশ শ্রেণির ভর্তি রেজাল্ট ২০২২

২০২২ সালের একাদশ শ্রেণিতে ৫ম দফায় ভর্তি রেজাল্ট পেতে সমস্যা হলে, আমাদের লিখে জানাতে পারেন। তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

এইচএসসি-আলিম ভর্তি ২০২২: একাদশ শ্রেণির ৫ম দফার ভর্তি রেজাল্ট

৫ম দফার একাদশে কলেজ ভর্তি নিশ্চয়ন ও বোর্ড রেজিস্ট্রেশন যাচাই পদ্ধতি

তথ্যসূত্র:

xiclassadmission.gov.bd.

সবশেষ আপডেট: ২২/০৩/২০২২ খ্রি. তারিখ ০৮:৫৫ অপরাহ্ন।

Share This:

67 Comments

  1. ভাই আমার ১ম আবেদনের message টি ডিলেট হয়ে গেছে.. সিকিউরিটি কোড কিভাবে উদ্ধার করবো? transaction no টাও জানা নেই..
    ভর্তি আবেদন প্রক্রিয়া পুনরায় নতুন করে কি করা যাবে??

    1. সিকিউরিটি কোন পুনরুদ্ধারের অপশনটি এখন আর ভর্তি ওয়েবসাইটে নেই। তবে আপনা ভর্তি ওয়েবসাইটের হেল্প নম্বরে যোগাযোগ করে দেখতে পারেন। ধন্যবাদ।

  2. প্রথম ধাপে নিশ্চায়ন করেছি। এখন সেই কলেজে ভর্তি হতে চাই না। ৩য় ধাপে আবেদন করা যাবে কি?
    আর কিভাবে আবেদন করতে হবে? প্রথম ধাপের নিশ্চায়ন ক্যান্সেল কিভাবে করবো?

    1. আমি ভুল বসতো আবেদন করছি না বুঝে
      এখন ওকানে পডতে চাইনা
      আমার পয়েন আছে ফেনী কলেজে টিকবো কিন্তু কি ভাবেএ আববেদন করবো

      পুর্বের প্রতিষ্টানেে পডতে চাইনা

    2. আগের নির্বাচিত কলেজে ভর্তি না হয়ে থাকলে, নতুন করে চতুর্থ দফার ভর্তি আবেদন করতে পারবেন। ২৭ ফেব্রুয়ারি চতুর্থ দফার আবেদন শেষ হবে। তবে আগের প্রতিষ্ঠানে ভর্তি হয়ে থাকলে, নতুন করে আর ভর্তি আবেদন করতে পারবেন না। ধন্যবাদ।

    3. আমি পাঁচবার আবেদন করছি কিন্তু আমার পছন্দের কলেজ পায় নায় তাই আমি এখন ও ভর্তি হয় নাই। এখন কি ম্যানুয়ালী ভর্তি চালু হবে আর আমি কি ভর্তি হতে পারব

      জানাবেন প্লিজ

  3. ভাই আমি ৩য় পর্যায়েও কেনো কলেজে সিলেকশন হই নি। আমি জিপিএ ৫ পেয়েছি, কিন্তু তারপরও রেজাল্ট আসে নি। এখন আমার করণীয় কী?

    1. যদি বোর্ড থেকে পরবর্তীতে কোন সিদ্ধান্ত আসে ম্যানুয়ালি ভর্তির, তাহলে ভর্তি হতে পারবেন। আপনি সংশ্লিষ্ট বোর্ড ও যে কলেজে ভর্তি হতে চান সে কলেজে যোগাযোগ করুন। সেখানে সিট খালি থাকলে আর বোর্ড থেকে ভর্তির সুযোগ থাকলে ভর্তি হওয়ার সম্ভাবনা আছে। ধন্যবাদ।

  4. আমি ৩য় মেরিটে আবেদন করছি কিন্তু এসএমএস এখনো আসতেছে না।যদি না আসে তাহলে আমি কি আর ভর্তি হতে পারবো না। প্লিজ ভাই জানাভাইবেন

    1. বোর্ডের ভর্তি ওয়েবসাইটে গিয়ে আগে রেজাল্ট দেখুন। যদি না থাকে তাহলে সংশ্লিষ্ট বোর্ড ও যে কলেজে ভর্তি হতে চান সেখানে যোগাযোগ করুন। ধন্যবাদ।

  5. আচ্ছালামুআলাইকুম ভাই আমি একটা বিপদে পরছি আমাকে না জানিয়ে আমাদের পাসের একটা মাদ্রাসায় কিভাবে যেন এডমিডের রেজিস্টেসন ও রোল নাম্বার নিয়ে তারা এ্যাপলাই করছে এবং ভর্তি ও কনফার্ম করছে কিন্তু এখানে ভর্তি হবো না. আমি যখন প্রথম ধাপে অন্য কলেজে আবেদন করতে যাই তখন তারা বলে তোমার এ্যাপলাই হয়ে গেছে।ভাই এখন কি সেখান থেকে ট্রান্সেফার করে অন্য কলেজে ভর্তি হওয়া যাবে। প্লিজ ভাই একটু জানাবেন

    1. এখন পরবর্তী বোর্ডের নির্দেশনার জন্য অপেক্ষা করতে হবে। আপনি কোন একটি কলেজে যোগাযোগ করুন। তারা আপনাকে সঠিক পরামর্শ দিতে পারবে। ধন্যবাদ।

  6. আচ্ছা আমি যদি ১৯ থেকে ২৪ তারিখ এর ভিতর এ কন কারনে ভর্তি হতে না পারি, তাহলে আমার কি পরে আর কোন সুযোগ হবে অন্য কোথাও ভর্তি হওয়ার

    1. ভাইয়া একাদশ শ্রেণীতে চতুর্থ ধাপের তো ভর্তির সুযোগ তো পার হয়ে গেছে পরবর্তী পঞ্চম ধাপে কি কোন সুযোগ পাবো , ভর্তি হওয়ার কি আর কোন উপায় আছে যেহেতু তো চতুর্থ দফা পার হয়ে গেছে যদি একটু বলতেন ভাইয়া ,বা শিক্ষা বোর্ডে গিয়ে কি কিছু করা যাবে প্লিজ ভাইয়া একটু বলেন ।

    1. উন্মুক্তর জন্য চতুর্থ ধাপের ভর্তি নেওয়া হয়েছে। যদি চতুর্থ ধাপের ভর্তির আবেদনে বাদ পড়ে থাকেন তাহলে বোর্ডে যোগাযোগ করে দেখতে পারেন। ধন্যবাদ।

    2. ভাইয়া আমার ৪র্থ দার পার হয়ে গেছে এখন কি করবো, ৫ ম বারের মতো কি কোনো সুযেগ আছে, নাকি যেই কলেজে ভর্তি হতে চায়, সেখানে গিয়ে সরাসরি ভর্তি হতে পরবো নাকি,, একটু জানায়েন প্লিজ ভাইয়া, প্লিজ

  7. ভাইয়া আমি এবং আমার বোন ৪র্থ ধাপেও ভর্তি হতে পারি নাই। পঞ্চম ধাপে আবেদনের সুযোগ দিবেন না। বা কিভাবে ভর্তি হওয়ার যাবে

    1. ৫ম দফায় ভর্তির বিষয়ে এখনো কোন তথ্য প্রকাশ করেনি বোর্ড। আপনি বোর্ডে অথবা শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করে দেখতে পারেন।

    1. ৫ম ধাপের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করবে বলে মনে হচ্ছে না। আপনি এবিষয়ে বোর্ড অথবা শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করে দেখতে পারেন। ধন্যবাদ।

    1. ৫ম দফার আবেদনের সুযোগ বোধ হয় দেওয়া হবে না। কারণ ৪র্থ দফা ছিলো অতিরিক্ত আবেদন। এরপরে আর কোন আবেদন নেওয়া হবে না বলে সবশেষ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছিলো। তারপরেও অপেক্ষা করে দেখতে পারেন। ধন্যবাদ।

    2. স্যার যেদিন একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন ফলাফল প্রকাশ হবে সেদি কি নিশ্চয়ন করতে হবে ,দয়া করে জানাবেন স্যার

  8. স্যার একাদশ শ্রেণীতে ভর্তি রেজাল্ট 24 তারিখের রেজাল্ট দেওয়ার কথা আছে তো যদি বোর্ড কর্তৃপক্ষ যদিও অনেক সময় দেখা যায় যে এসএমএস আসে না তো তাহলে যদি রেজাল্ট যদি না আসে তাহলে কি করনীয় থাকবে স্যার ,দয়া করে জানাবেন স্যার

  9. একাদশ শ্রেণীতে ভর্তির আবেদনের রেজাল্ট দেওয়া কথা আজ এখনো তো মোবাইলে এসএমএস এলো না । স্যার এখন করোনিও কী যদি দয়া করে বলতেন ।

  10. ভাই অনেক বড় একটা সমস্যার সম্মুখীন হয়েছি_একটা মাদ্রাসায় পড়ি কিন্তু তাড়া ছাড়পত্র দিচ্ছে না কোনো ছাত্রছাত্রীকে এমতাবস্থায় আমি অন্য কোনো কলেজে আবেদন করতে পারি নি।গত ২৮ তারিখ মাদ্রাসায় উপস্থিত হলে স্যাররা জানান যে আমার ভর্তি সম্পুর্ন হয় নি এই বছর আমি পড়তে পারবো না।এখন আমি কোথাও আবেদনটাও করতে পারি নি।অনেক চেষ্টা করতেছি কিন্তু কোনো কিছুতেই লাভ হচ্ছে না ভাই অনেক বড় একটা উপকার হবো যদি কেউ কিছু করতে পারো বা কি করতে পারি আমি এখন এটা আমার লাইফের বিষয় ভাই দয়া করে কি করলে হবে একটু জানাবেন।

    1. আসলে ভর্তির সকল প্রক্রিয়া ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বোর্ডে গিয়ে কাজ না হলে, সম্ভবত এই বছর আর আপনি ভর্তি হতে পারবেন না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।