একাদশ শ্রেণিতে ভর্তি রেজাল্ট দেখার নিয়ম (২ম মেধাতালিকা)

২০২৪ সালের একাদশ শ্রেণিতে ২য় দফায় মেধাতালিকার ভর্তি রেজাল্ট ৪ জুলাই ২০২৪ খ্রি. তারিখ সন্ধার দিকে প্রকাশ করা হবে।

মোবাইল এসএমএস-এর মাধ্যমে একাদশের ভর্তির ২য় মেধাতালিকার রেজাল্ট দেখা যাবে। এছাড়া ভর্তির ওয়েবসাইট (xiclassadmission.gov.bd) থেকে একাদশ শ্রেণির ভর্তি রেজাল্ট পাওয়া যাবে।

উল্লেখ্য, ৪ জুলাই তারিখে একাদশের ১ম দফায় ফলাফলে নির্বাচিত শিক্ষার্থীদের ১ম মাইগ্রেশন রেজাল্ট প্রকাশ করা হবে।

একাদশ শ্রেণিতে ভর্তি রেজাল্ট দেখার নিয়ম (২য় মেধাতালিকা ফলাফল)

২০২৪-২০২৫ শিক্ষাবর্ষের একাদশ ভর্তির ২য় দফার আবেদন শুরু হয়েছিলো ৩০ জুন থেকে। আবেদন গ্রহণ চলেছে ২ জুলাই পর্যন্ত। আবেদন ফি ১৫০/= টাকা।

একাদশ শ্রেণির ২য় দফার আবেদনের ভর্তি রেজাল্ট প্রকাশ করা হবে ৪ জুলাই তারিখ রাত ৮টার সময়। একই সাথে ১ম মাইগ্রেশনের রেজাল্ট প্রকাশ করা হবে।

অনলাইনে ভর্তির দাপ্তরিক ওয়েবসাইট ও মোবাইল এসএমএস-এর মাধ্যমে দ্বিতীয় দফার মেধা তালিকার ভর্তি রেজাল্ট দেখা যাবে।

একাদশের ২য় দফার ভর্তি রেজাল্টে নির্বাচিতদের কলেজ নিশ্চায়ন করতে হবে ৫ থেকে ৮ জুলাই ২০২৪ খ্রি. তারিখের মধ্যে। ৩৩৫/= টাকা দিয়ে এই কলেজ নিশ্চায়ন করতে হবে।

আরো জানুন:

একাদশ শ্রেণিতে ভর্তি আবেদন ও রেজাল্ট প্রকাশের তারিখ ২০২৪

একাদশ শ্রেণির কলেজ ভর্তির অটো মাইগ্রেশন রেজাল্ট দেখার নিয়ম

একাদশ শ্রেণিতে কলেজ ভর্তি ফি ২০২৪ (সরকারি, এমপিও, নন-এমপিও)

একাদশ শ্রেণিতে ভর্তি রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম

একাদশের ২য় দফার ভর্তি রেজাল্ট মোবাইল এসএমএস-(SMS)এর মাধ্যমে শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে। তাই আবেদনে সময ব্যবহৃত মোবাইল ফোনটি সচল রাখুন।

মোবাইল এসএমএস-এ একটি গোপনীয় কোড প্রদান করা হবে। ভর্তি নিশ্চায়ন করতে এটার প্রয়োজন হতে পারে।

এছাড়া রেজাল্ট প্রকাশের পর অনলাইনে ভর্তি ওয়েবসাইট থেকে দ্বিতীয় দফার ভর্তি ফল পাওয়া যাবে। নিচের ঠিকানায় লগইন করে অনলাইনে একাদশের ভর্তি ফলাফল দেখা যাবে।

https://xiclassadmission.gov.bd/login-new

উপরোক্ত ঠিকানায় দিয়ে শিক্ষার্থীর এডু আইডি ও পাসওয়ার্ড দিয়ে একাদশের ভর্তি রেজাল্ট জানা যাবে।

২য় দফার একাদশ শ্রেণিতে ভর্তি ফলাফল ও নিশ্চায়নের তারিখ

সতর্কতা: একাদশের ২য় দফা ভর্তির রেজাল্টে নির্বাচিতদের কলেজ নিশ্চায়ন খুবই গুরুত্বপূর্ণ। কলেজ নিশ্চায়ন না করলে ভর্তি সিলেকশন বাতিল হয়ে যাবে এবং নতুন করে আবারো আবেদন করতে হবে।

২য় দফার ভর্তি রেজাল্ট প্রকাশের পর নির্বাচিত শিক্ষার্থীদের কলেজ নিশ্চায়ন করতে হবে। ৫ থেকে ৮ জুলাই মধ্যে নিশ্চায়ন করতে হবে। নিশ্চায়ন ফি সর্বমোট ৩৩৫/= টাকা।

২০২৪ সালের একাদশ শ্রেণিতে ২য় দফার ভর্তি রেজাল্ট পেতে সমস্যা হলে, আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

একাদশে কলেজ ভর্তি নিশ্চয়ন ও বোর্ড রেজিস্ট্রেশন যাচাই পদ্ধতি

HSC XI Class Online Admission 2024: একাদশ শ্রেণির ভর্তি

তথ্যসূত্র:

xiclassadmission.gov.bd.

সবশেষ আপডেট: ০২/০৭/২০২৪ খ্রি. তারিখ ০৬:২৫ অপরাহ্ন।

“একাদশ শ্রেণিতে ভর্তি রেজাল্ট দেখার নিয়ম (২ম মেধাতালিকা)”-এ 93-টি মন্তব্য

  1. ভাই আমার ১ম আবেদনের message টি ডিলেট হয়ে গেছে.. সিকিউরিটি কোড কিভাবে উদ্ধার করবো? transaction no টাও জানা নেই..
    ভর্তি আবেদন প্রক্রিয়া পুনরায় নতুন করে কি করা যাবে??

    জবাব
  2. প্রথম ধাপে নিশ্চায়ন করেছি। এখন সেই কলেজে ভর্তি হতে চাই না। ৩য় ধাপে আবেদন করা যাবে কি?
    আর কিভাবে আবেদন করতে হবে? প্রথম ধাপের নিশ্চায়ন ক্যান্সেল কিভাবে করবো?

    জবাব
  3. আচ্ছালামুআলাইকুম ভাই আমি একটা বিপদে পরছি আমাকে না জানিয়ে আমাদের পাসের একটা মাদ্রাসায় কিভাবে যেন এডমিডের রেজিস্টেসন ও রোল নাম্বার নিয়ে তারা এ্যাপলাই করছে এবং ভর্তি ও কনফার্ম করছে কিন্তু এখানে ভর্তি হবো না. আমি যখন প্রথম ধাপে অন্য কলেজে আবেদন করতে যাই তখন তারা বলে তোমার এ্যাপলাই হয়ে গেছে।ভাই এখন কি সেখান থেকে ট্রান্সেফার করে অন্য কলেজে ভর্তি হওয়া যাবে। প্লিজ ভাই একটু জানাবেন

    জবাব
    • ভাইয়া একাদশ শ্রেণীতে চতুর্থ ধাপের তো ভর্তির সুযোগ তো পার হয়ে গেছে পরবর্তী পঞ্চম ধাপে কি কোন সুযোগ পাবো , ভর্তি হওয়ার কি আর কোন উপায় আছে যেহেতু তো চতুর্থ দফা পার হয়ে গেছে যদি একটু বলতেন ভাইয়া ,বা শিক্ষা বোর্ডে গিয়ে কি কিছু করা যাবে প্লিজ ভাইয়া একটু বলেন ।

    • উন্মুক্তর জন্য চতুর্থ ধাপের ভর্তি নেওয়া হয়েছে। যদি চতুর্থ ধাপের ভর্তির আবেদনে বাদ পড়ে থাকেন তাহলে বোর্ডে যোগাযোগ করে দেখতে পারেন। ধন্যবাদ।

    • ভাইয়া আমার ৪র্থ দার পার হয়ে গেছে এখন কি করবো, ৫ ম বারের মতো কি কোনো সুযেগ আছে, নাকি যেই কলেজে ভর্তি হতে চায়, সেখানে গিয়ে সরাসরি ভর্তি হতে পরবো নাকি,, একটু জানায়েন প্লিজ ভাইয়া, প্লিজ

  4. ভাইয়া আমি এবং আমার বোন ৪র্থ ধাপেও ভর্তি হতে পারি নাই। পঞ্চম ধাপে আবেদনের সুযোগ দিবেন না। বা কিভাবে ভর্তি হওয়ার যাবে

    জবাব
    • ৫ম দফায় ভর্তির বিষয়ে এখনো কোন তথ্য প্রকাশ করেনি বোর্ড। আপনি বোর্ডে অথবা শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করে দেখতে পারেন।

    • ৫ম দফার আবেদনের সুযোগ বোধ হয় দেওয়া হবে না। কারণ ৪র্থ দফা ছিলো অতিরিক্ত আবেদন। এরপরে আর কোন আবেদন নেওয়া হবে না বলে সবশেষ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছিলো। তারপরেও অপেক্ষা করে দেখতে পারেন। ধন্যবাদ।

    • স্যার যেদিন একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন ফলাফল প্রকাশ হবে সেদি কি নিশ্চয়ন করতে হবে ,দয়া করে জানাবেন স্যার

  5. স্যার একাদশ শ্রেণীতে ভর্তি রেজাল্ট 24 তারিখের রেজাল্ট দেওয়ার কথা আছে তো যদি বোর্ড কর্তৃপক্ষ যদিও অনেক সময় দেখা যায় যে এসএমএস আসে না তো তাহলে যদি রেজাল্ট যদি না আসে তাহলে কি করনীয় থাকবে স্যার ,দয়া করে জানাবেন স্যার

    জবাব
  6. একাদশ শ্রেণীতে ভর্তির আবেদনের রেজাল্ট দেওয়া কথা আজ এখনো তো মোবাইলে এসএমএস এলো না । স্যার এখন করোনিও কী যদি দয়া করে বলতেন ।

    জবাব
  7. ভাই অনেক বড় একটা সমস্যার সম্মুখীন হয়েছি_একটা মাদ্রাসায় পড়ি কিন্তু তাড়া ছাড়পত্র দিচ্ছে না কোনো ছাত্রছাত্রীকে এমতাবস্থায় আমি অন্য কোনো কলেজে আবেদন করতে পারি নি।গত ২৮ তারিখ মাদ্রাসায় উপস্থিত হলে স্যাররা জানান যে আমার ভর্তি সম্পুর্ন হয় নি এই বছর আমি পড়তে পারবো না।এখন আমি কোথাও আবেদনটাও করতে পারি নি।অনেক চেষ্টা করতেছি কিন্তু কোনো কিছুতেই লাভ হচ্ছে না ভাই অনেক বড় একটা উপকার হবো যদি কেউ কিছু করতে পারো বা কি করতে পারি আমি এখন এটা আমার লাইফের বিষয় ভাই দয়া করে কি করলে হবে একটু জানাবেন।

    জবাব
    • আসলে ভর্তির সকল প্রক্রিয়া ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বোর্ডে গিয়ে কাজ না হলে, সম্ভবত এই বছর আর আপনি ভর্তি হতে পারবেন না।

  8. কোনো এক কারণে আমি একাদশ শ্রেণিতে ভর্তির তৃতীয় ধাপের আবেদন করতে পারি নাই, এখন আমি কিভাবে ভর্তি হতে পারি নাকি আমার ভর্তি হওয়ার আর কোনো উপায় নেই? যদি আবেদন করার কোনো পদ্ধতি থাকে তাহলে দয়া করে জানাবেন।

    বিঃ দ্র: একাদশের কোনো ধাপে এপলাই করা হয় নাই

    জবাব
  9. আমি একাদশ শ্রেণিতে ভর্তির তৃতীয় ধাপের আবেদন করতে পারি নাই, এখন আমি কিভাবে ভর্তি হতে পারি নাকি আমার ভর্তি হওয়ার আর কোনো উপায় নেই, চতুর্থ ধাপের সুযোগ কি দেয়া হবে, সুযোগ দিলে আমি জানবো কিভাবে?

    বিঃ দ্র: একাদশের কোনো ধাপে এপলাই করা হয় নাই

    জবাব

মন্তব্য করুন