/ / June MPO 2020 | স্কুল-কলেজ, মাদ্রাসার বাদপড়া শিক্ষকের জুন মাসের এমপিও

June MPO 2020 | স্কুল-কলেজ, মাদ্রাসার বাদপড়া শিক্ষকের জুন মাসের এমপিও

June MPO 2020 Update

June Special New MPO 2020 – মে মাসের এমপিও আবেদন হতে স্কুল-কলেজ, মাদ্রাসার বাদপড়া শিক্ষকের জুন মাসের বিশেষ এমপিও’র সবশেষ আপডেট দেখুন।

June Special New MPO 2020: এমপিও’তে বাদপড়া স্কুল-কলেজ, মাদ্রাসার এমপিও

শিক্ষা মন্ত্রণালয় গত এপ্রিল মাসে নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের চুড়ান্ত তালিকা প্রকাশ করে। স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এর এমপিওভুক্তির আবেদন শুরু হয় ০২/০৫/২০২০ খ্রিষ্টাব্দ তারিখ হতে।

নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজ এর অনলাইন এমপিও আবদেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর অধিন EMIS Cell গ্রহণ করে।

অনলাইনে নতুন এমপিওভুক্ত মাদ্রাসার এমপিওভুক্তির আবেদন, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর MEMIS Cell গ্রহন করে।

আর নতুন এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এর এমপিওভুক্তির আবেদন গ্রহণ করে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তর সমূহের প্রথম ও বর্ধিত সময়ের মধ্যে যারা মে মাসের এমপিও আবেদন সফলভাবে প্রেরণ ও নিস্পত্তি করতে সমর্থ হয়েছিলেন, তাদের মে মাসে প্রকাশিত এমপিও’তে তালিকাভুক্তি ও বেতন-ভাতা প্রাপ্ত হয়েছেন।

তবে বাদপড়া স্কুল-কলেজ ও মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের নতুন করে এমপিওভুক্তির সুযোগ দিয়ে, জুন মাসের বিশেষ এমপিও ঘোষণার প্রক্রিয়া শুরু হয়েছে।

স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান এর জুন/২০২০ মাসের বেতন-ভাতা হস্তান্তরের প্রক্রিয়ার শুরু হয়েছে। বিস্তারিত তথ্য জানতে, নিচে সংযুক্ত লিংকে ক্লিক করুন।

School-College June 2020 (Special) New MPO Update: বাদপড়া স্কুল-কলেজ বিশেষ জুন এমপিও ২০২০

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর অধিন নতুন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা, অনেকে কোনভাবেই মে মাসের এমপিও আবেদন প্রেরণ করতে পারেন নি।

অধিদপ্তর এর এমপিওভুক্তির অনলাইন আবেদনে, প্রথম থেকেই শিক্ষক-কর্মচারীরা অসুবিধার সন্মুখীন হচ্ছিলেন।

EMIS Cell এর সফটওয়ার জটিলতা, ধীরগতি ও স্বল্প সময়ের কারণে, উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষক-কর্মচারী এমপিও আবেদন করতে পারেন নি।

পরবর্তীতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এমপিও আবেদনের সময় বাড়ালেও, বর্ধিত সময়ে এমপিও আবেদন করতে শিক্ষক-কর্মচারীরা একই সমস্যায় পড়ে। ফলে দ্বিতীয় বারের বর্ধিত সময়েও অনেকে এমপিও আবেদন থেকে বাদ পড়েছেন।

এমতাবস্থায় অধিদপ্তর মে মাসের এমপিও আবেদন হতে হতে বাদপড়া শিক্ষক-কর্মচারীদের নতুন করে, জুন/২০২০ মাসের (বিশেষ) এমপিও আবেদনের সুযোগ দিয়েছেন।

জুন মাসের বিশেষ এমপিও আবদেন শুরু হয় ২১/০৫/২০২০ খ্রিষ্টাব্দ তারিখ হতে। মাঝখানে সকল দপ্তরে এমপিও আবেদন নিস্পত্তি শেষে, ১৫/০৬/২০২০ খ্রিষ্টাব্দ তারিখে EMIS Cell এ প্রেরণ করা হয়েছে।

এরই মধ্যে বাদ পড়া স্কুল-কলেজ এর শিক্ষক-কর্মচারীদের জুন মাসের বিশেষ এমপিও সভা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে ১৮/০৬/২০২০ খ্রিষ্টাব্দ তারিখে অনুষ্ঠিত হয়েছে।

বিশেষ ঘোষণা: নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজ এর মে মাসের এমপিও হতে বাদপড়া শিক্ষক-কর্মচারীর এমপিও আদেশের জি.ও জারি করা হয়েছে। জুন মাসের বেতন-ভাতার চেক ব্যাংকে হস্তান্তর করা হয়েছে।বেতন-ভাতা হস্তান্তরের তথ্য জানতে এখানে ক্লিক করুন

এদিকে, পুরাতন এমপিওভুক্ত স্কুল-কলেজ শিক্ষক এর জুন মাসের বেতন-ভাতার চেক হস্তান্তর করার প্রক্রিয়া চলমান আছে। তবে পুরাতন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের বেতন-ভাতার চেক স্মারকের মাধ্যমে হস্তান্তর করা হবে। এ মাসে নতুন এমপিওভুক্তি বা এমপিও আপডেট হবে না।

আগামী জুলাই মাসে সকল প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের নতুন এমপিওভুক্তি ও উচ্চ স্কেল প্রাপ্তির এমপিও আপডেট করা হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর জুন মাসের বিশেষ এমপিও সভার পিডিএফ বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

Madrasah June 2020 (Special) MPO News Update: বাদপড়া মাদ্রাসার জুন এমপিও ২০২০

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর অধিন নুতন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী অনেকে, MEMIS Cell এর সফটওয়ার সমস্যা ও ধীরগতির কারণে, যথাসময়ে এমপিও আবেদন করতে পারেন নি।

অধিদপ্তর এর মে মাসের এমপিওভুক্তি থেকে বাদপড়া শিক্ষক-কর্মচারীরা জুন/২০২০ মাসের বিশেষ এমপিও আবেদনের মাধ্যমে এমপিওভুক্ত হতে পারবেন।

এমপিওভুক্তিতে বাদপড়া মাদ্রাসা শিক্ষক-কর্মচারীর জুন মাসের বিশেষ এমপিও আবেদন শুরু হয় ২১/০৫/২০২০ খ্রিষ্টাব্দ তারিখে।

সকল প্রক্রিয়া শেষে এমপিও আবেদন,মাদ্রাসা অধিদপ্তর এর MEMIS Cell এ প্রেরণ করা হয়েছে ১৫/০৬/২০২০ খ্রিষ্টাব্দ তারিখে।

মে মাসের এমপিও থেকে বাদপড়া নতুন এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষক-কর্মচারীর এমপিও সভা অনুষ্ঠিত হয়েছে, ১৭/০৬/২০২০ খ্রিষ্টাব্দ তারিখে।

বিশেষ ঘোষণা: মে মাসের এমপিও আবেদন থেকে বাদপড়া নতুন এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষকদের এমপিও কোড প্রদান করা হয়েছে। মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর ফেসবুক পেজে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

MEMIS ড্যাশবোর্ডে প্রতিষ্ঠান প্রধানের আইডি দিয়ে লগইন করে, নতুন এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষকের এমপিও কোড দেখা যাবে।

আশা করা যাচ্ছে জুন মাসের শেষ সপ্তাহে জুন মাসের বিশেষ এমপিও প্রকাশ ও বেতন-ভাতা হস্তান্তর করা হবে।

এছাড়া, পুরাতন এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষকের জুন মাসের বেতন-ভাতার চেক ব্যাংকে হস্তান্তরের প্রক্রিয়া চলমান আছে।

মাদ্রাসা অধিদপ্তর এর জুন মাসের বিশেষ এমপিও সভার বিজ্ঞপ্তি দেখুন এখান থেকে (পিডিএফ ফরম্যাট)।

উল্লেখ্য, এমপিও আবেদন হতে বাদ পড়া শিক্ষক-কর্মচারীরাও, গত বছরের জুলাই মাস হতে বর্তমান বছরের এপ্রিল মাস পর্যন্ত বেতন-ভাতা এরিয়া হিসাবে পাবেন। সাথে যুক্ত হবে দুই ঈদের বোনাস ও বৈশাখী ভাতা।

আপনার এমপিও আবেদন কোন পর্যায়ে আছে তা দেখতে নিচের লেখাটি পড়ুন

MEMIS Cell এ এমপিও আবেদন জানতে সংযুক্ত লেখাটি সহায়ক হতে পারে।

স্কুল-কলেজ ও মাদ্রাসার June Special New MPO 2020 সম্পর্কে আরো জানার থাকলে প্রশ্ন করতে পারেন।

এমপিওভুক্তিতে বাদপড়া স্কুল-কলেজ ও মাদ্রাসার, জুন ২০২০ মাসের বিশেষ এমপিও সম্পর্কে নতুন কোন তথ্য পাওয়া গেলে, এই প্রতিবেদনে দ্রুত প্রকাশ করা হবে।

লেখাটি অন্যকে জানাতে ফেসবুক, টুইটার সহ সামাজিক মাধ্যমে শেয়ার করতে পারেন।

তথ্যসূত্র:

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

সবশেষ আপডেট: ২৭/০৬/২০২০ খ্রিষ্টাব্দ তারিখ ১২:৪৪ অপরাহ্ন।

Share This:

18 Comments

    1. মাদ্রাসা থেকে স্কুলে এমপিওভুক্তির জন্য আপনাকে আগে মাদ্রাসার এমপিও কর্তন করে (মাদ্রাসায় এমপিও ভুক্ত হয়ে থাকলে), স্কুলে এমপিওভুক্তির আবেদন করতে হবে। কেউ একই সঙ্গে দুটি প্রতিষ্ঠানে এমপিওভুক্ত থাকতে পারবে না।
      এ বিষয়ে আপনি আপনার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এর সাথে যোগাযোগ করে পরামর্শ নিতে পারেন। তিনি আপনাকে এ বিষয়ে সঠিক নির্দেশনা দিতে পারবেন।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  1. পুরাতন এমপিও ভূক্ত স্কুলে নিয়োগ প্রাপ্ত শিক্ষক/কর্মচারীগণ যারা ০১/০৬/২০২০ ইং তারিখের পূর্বে এমপিও ভূক্তির জন্য আবেদন করেছেন তারা জুন/২০২০ এর বিশেষ এমপিওতে এমপিওভূক্ত হওয়ার সুযোগ পাবে কিনা জানালে উপকৃত হবো।

    1. মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর তথ্যমতে, জুন/২০২০ মাসের স্পেশাল এমপিও শুধুমাত্র মে মাসের বাদপড়া নতুন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির বিশেষ এমপিও। তাই এই মাসের এমপিও তে পুরাতন এমপিওভুক্ত স্কুল ও কলেজের শিক্ষকদের এমপিওভুক্তির সুযোগ নেই বলে মনে হচ্ছে। আগামী জুলাই মাসে সামগ্রিকভাবে এমপিও আপডেট হবে।
      আপনি বিষয়টি নিয়ে আপনার উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সাথে আলোচনা করে দেখতে পারেন।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  2. আসসালামু আলাইকুম স্যার, ( আই,সি টি -২০১৬ সালের ( NTRCA ) নিয়োগ প্রাপ্ত ,২০১০ সালের নীতিমালা মতে …)
    নতুন স্কুল , কলেজ, মাদ্রাসা সব এম পি ও ভুক্ত হইয়ে যাচ্ছে , কিন্তু আমরা অভাগাদের ১৪ মাসেও কোন খবর নেই । মহামারিতে অসহায়..দুঃখ… .। এম পি ও , করার প্রজ্ঞাপন ও জারি করেছেন- মেমিস । ডেম । মাদ্রাসা থেকে সব ডাটাও পাঠিয়েছে অধিদপ্তরে । দয়া করে এম পি ও/বেতন ভুক্ত করেন ।
    ধন্যবাদ ।

    1. মে মাসের এমপিওভুক্তি থেকে বাদপড়া শিক্ষক-কর্মচারীর জুন মাসের বিশেষ এমপিও এখন পর্যন্ত অনলাইনে রকাশ করা হয় নি। তবে মাদ্রাসার শিক্ষক-কর্মচারীরা MEMIS Cell এ প্রতিষ্ঠান প্রধানের আইডি থেকে নতুন এমপিভুক্ত শিক্ষক-কর্মচারীর ইনডেক্স নম্বর দেখতে পারবেন।

  3. এম পিও ভুক্ত বেসরকারি শিক্ষক/কর্মচারিদের জুন ২০২০মাসের বেতন ভাতা চেক কখন হস্তান্তর হতে পারে?

    1. এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের মধ্যে মে মাসের এমপিওভুক্তি থেকে বাদপড়া স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীর এমপিওভুক্তি ও বেতন-ভাতার চেক হস্তান্তর করা হয়েছে।
      এমপিওভুক্তিতে বাদপড়া মাদ্রাসা ও কারিগরির শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা সহ সকল এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীর জুন মাসের বেতন-ভাতার চেক খুব দ্রুতই ছাড় হবে বলে জানা গেছে।
      জুন মাসের এমপিও’র আপডেট জানতে সংযুক্ত লিংকে যুক্ত থাকুন।
      জুন এমপিও ২০২০ | স্কুল-কলেজ, মাদ্রাসা, কারিগরি | বেতন-ভাতার আপডেট
      এমপিও সংক্রান্ত নতুন কোন তথ্য পেলে সাথে সাথে তা প্রকাশ করা হবে।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  4. নিবন্ধনের নিয়োগে যারা নিয়োগ পেয়েছে এবং চাকরি করছে তাদেরকে বাদ না দিয়ে পুনরায় merit list এ অন্তরভুক্ত করা হচ্ছে ফলে যারা লিস্ট এর পিছনে রয়েছে তারা স্কুল /কলেজে/মাদ্রাসায় নিয়োগ পাচ্ছে না। আমিও তাদের মধ্যে একজন ।তাই জানতে চাচ্ছি merit listএ থাকা বাকিদের নিয়োগ হবে কি?

    1. NTRCA কর্তৃক নিয়োগপ্রাপ্তরা পুনরায় merit list থাকছে বলে আপনি উল্লেখ করেছেন। কিন্তু ওই ব্যক্তি পুনরায় অন্য প্রতিষ্ঠানে নিয়োগ পেলেও, একই সাথে দুটি প্রতিষ্ঠানে চাকুরী করতে পারবে না। তাকে আগের প্রতিষ্ঠানে চাকুরী ছাড়তে হবে। এই হিসাবে আগের পদটি আবারো শূন্য হওয়ার কথা। এতে করে মেধা তালিকায় পিছিয়ে থাকা চাকুরী প্রত্যাশীরা ওই প্রতিষ্ঠানে নিয়োগ পাবে।
      তাই এ বিষয়ে হতাশ না হয়ে অপেক্ষা করুন। আর যে অঞ্চলে নিয়োগ প্রত্যাশীদের আগ্রহ কম, সে অঞ্চলের প্রতিষ্ঠানে আবেদন করুন।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

  5. এই সপ্তাহের মধ্যে অর্থাৎ ০৯/০৭/২০২০ তারিখের মধ্যে ২য় ধাপে নতুন এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষকদের বেতনের জিও জারি হবার কথা ছিল, হয়েছে কিনা? জানতে চাই, দয়া করে জানাবেন।

    1. মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে দ্বিতীয় ধাপে এমপিও আবেদনকৃত, শিক্ষক-কর্মচারীর জিও জারি সংক্রান্ত কোন নোটিশ এখনো প্রকাশিত হয়নি।
      আশা করা যাচ্ছে, আগামী সপ্তাহে মাদ্রাসা শিক্ষক কর্মচারীগনের বেতন ভাতা হস্তান্তর ও এমপিও প্রকাশ হতে পারে।
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

    1. জুন ২০২০ মাসের বেতন-ভাতা ছাড় করণ নির্ভর করছে সংশ্লিষ্ট অধিদপ্তর এর উপর। বেতন-ভাতার নিশ্চিত তথ্য পেলে নিচের সংযুক্ত প্রতিবেদনে আমরা তা দ্রুত প্রকাশ করবো।
      জুন এমপিও ২০২০ | স্কুল-কলেজ, মাদ্রাসা, কারিগরি | বেতন-ভাতার আপডেট
      প্রশ্নের জন্য ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।