Home » প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক মূল্যায়ন পরীক্ষার রুটিন ২০২৩

প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক মূল্যায়ন পরীক্ষার রুটিন ২০২৩

প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার রুটিন ২০২৩

২০২৩ সালের প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক মূল্যায়ন পরীক্ষার রুটিন প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। তৃতীয় প্রান্তিকের বার্ষিক পরীক্ষা চলবে ১৫-৩০ নভেম্বর তারিখ পর্যন্ত।

প্রাক-প্রাথমিকে কোন মূল্যায়ন বা পরীক্ষা নয়। প্রথম শ্রেণিতে হবে কেবলমাত্র ধারাবাহিক মূল্যায়ন। বার্ষিক পরীক্ষা হবে ২য় থেকে ৫ম শ্রেণির।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বার্ষিক মূল্যায়ন পরীক্ষার রুটিন ২০২৩

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের তৃতীয় প্রান্তিকের বার্ষিক মূল্যায়ন ও পরীক্ষার সময়সূচি সম্বলিত রুটিন প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

৩ নভেম্বর ২০২৩ খ্রি. তারিখে, প্রাথমিকের বার্ষিক পরীক্ষা ও মূল্যায়নের সময়সূচির রুটিন অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন সুলতানা স্বাক্ষরিত নোটিশে, প্রাথমিক শিক্ষার্থীদের বার্ষিক মূল্যায়নের সময়সূচির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক মুল্যায়ন পরীক্ষা শুরু হবে ১৫ নভেম্বর থেকে। শিক্ষার্থীদের মুল্যায়ন শেষ করতে হবে ৩০ নভেম্বর ২০২৩ খ্রি. তারিখের মধ্যে।

প্রাক-প্রাথমিকের কোন মূল্যায়ন বা পরীক্ষা হবে না। ১ম শ্রেণিতে কোন প্রান্তিক পরীক্ষা নেওয়া যাবে না। তবে ধারাবাহিক মুল্যায়ন করতে হবে। ২য় থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের প্রচলিত পদ্ধতিতে বার্ষিক পরীক্ষা গ্রহণের নির্দেশ দিয়েছে অধিদপ্তর।

প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক মূল্যায়ন পরীক্ষার রুটিন ২০২৩

উল্লেখ্য, ইতোমধ্যে প্রাথমিকের বার্ষিক পরীক্ষা ও মূল্যায়নের নির্দেশিকা প্রকাশ করেছে অধিদপ্তর। অধিদপ্তরের প্রকাশিত নির্দেশিকা অনুসরণ করে প্রাথমিক শিক্ষার্থীদের মুল্যায়ন ও বার্ষিক পরীক্ষা গ্রহণ করতে হবে।

মূল্যায়ন নির্দেশিকা বিষয়ে বিস্তারিত জানুন নিচের প্রতিবেদন থেকে।

প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক মূল্যায়ন নির্দেশিকা ২০২৩

সরকারি ছুটির তালিকা ২০২৪ (বাংলাদেশের ছুটির ক্যালেন্ডার pdf)

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Scroll to Top