সমন্বিত উপবৃত্তি কর্মসূচি ২০২২: উপবৃত্তির প্রোফাইল সংশোধনের নির্দেশ

২০২২ সালের সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় ৭ম থেকে ১০ম শ্রেণি এবং ১২শ শ্রেণির উপবৃত্তি প্রাপ্তির অযোগ্য শিক্ষার্থীদের প্রোফাইল সংশোধনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি ২০২২ এর আওতায় উপবৃত্তি প্রাপ্তির অযোগ্যদের প্রোফাইল সংশোধনের নির্দেশ

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি ২০২২ এর আওতায় স্কুল-কলেজের ৭ম থেকে ১০ম শ্রেণি এবং ১২শ শ্রেণি উপবৃত্তি প্রাপ্তির অযোগ্য শিক্ষার্থীদের তথ্য হালনাগাদ করতে বলেছে শিক্ষা অধিদপ্তর।

উপবৃত্তি প্রাপ্তির অযোগ্যদের স্টাটাস পরিবর্তন মাধ্যমে নিষ্ক্রিয়করণ করতে নির্দেশ দিয়েছে শিক্ষা অধিদপ্তর। এর সাথে শিক্ষা প্রতিষ্ঠানের প্রোফাইল সংশোধন ও হালনাগাদ করতে বলা হয়েছে।

১১ মে ২০২২ খ্রি. তারিখে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে, উপবৃত্তি প্রাপ্তির অযোগ্যদের তথ্য হালনাগাদ করতে নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে যে সকল শিক্ষার্থী উপবৃত্তি পাওয়ার অযোগ্য বিবেচিত হয়েছে তাদের স্টাটাস পরিবর্তনের মাধ্যমে নিষ্ক্রিয় করতে বলা হয়েছে।

উপবৃত্তি প্রাপ্ত ডুপ্লিকেট, বিবাহিত, নিখোঁজ, কর্মসূচির বাহিরে বদলি, মৃত্যু ইত্যাদি কারণে উপবৃত্তি প্রাপ্তির অযোগ্যদের স্টাটাস পরিবর্তনের মাধ্যমে নিষ্ক্রিয় করণ করার কথা বলা হয়েছে।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় জানুয়ারি-জুন/২০২২ কিস্তির উপবৃত্তি বিতরণের লক্ষ্যে অযোগ্য শিক্ষার্থীদের স্টাটাস নিষ্ক্রিয় করতে বলা হয়।

এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের প্রোফাইল সংশোধন/হালনাগাদকরণ আগামী ২৪/০৫/২০২২ খ্রি. তারিখের মধ্যে আবশ্যিকভাবে সম্পূর্ণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আরো জানুন:

মাউশি উপবৃত্তি নোটিশ ২০২২: উপবৃত্তির অর্থ দ্রুত উত্তোলনের নির্দেশ

স্কুল ছুটির তালিকা ২০২২: সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলের শিক্ষাপঞ্জি

বিজ্ঞপ্তিতে কিভাবে এসব শিক্ষার্থীদের স্টাটাস নিষ্ক্রিয় করতে হবে তার পদ্ধতিও বর্ণনা করা হয়েছে। নিচের বিজ্ঞপ্তি থেকে এ বিষয়ে বিস্তারিত জানুন

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি নোটিশ ২০২২

উপবৃত্তি কর্মসূচি মাউশি নোটিশ ২০২২

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি ২০২২ এর আওতায় শিক্ষার্থীদের উপবৃত্তি প্রোফাইল আপডেট সম্পর্কীত কোন তথ্য জানার থাকলে আমাদের লিখে জানাতে পারেন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

উপবৃত্তির জন্য আবেদন ফরম পূরণ করার নিয়ম 2022 (স্কুল-কলেজ)

২০২২ সালের কলেজ ছুটির তালিকা (সরকারি-বেসরকারি কলেজ)

তথ্যসূত্র:

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

Share This:

5 Comments

  1. আমি ইন্টার 2nd এ পরি আমি 2021 সালে একবার 5700 টাকা পাইছিলাম কিন্তু এ বছর যে 2500 টাকা দিয়েছিল আমি ওটা পাই নি। কলেজ থেকে জানতে পারলাম আমার সংশোধন করা লাগবে ওখানে দেখি আমার একটু ভুল ছি এর জন‍্য কি আমি আর টাকা পাবো না। আমাকে একটু জানাবেন।আর কীভাবে আমি টাকা পেতে পারি একটু বলবেন

  2. আমি ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী, আমার কলেজ থাকে উপবৃত্তির টাকা দেয়ার জন্য বিকাশ একাউন্টটি এখন বন্ধ দেখাচ্ছে, আমার বিকাশ একাউন্ট এ টাকা আছে,এখন কি এই একাউন্ট টি সচল করব কিভাবে?আর একাউন্টটি বন্ধ হয়ে য়াওয়ার কারন কি?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।