৪৬ তম বিসিএস পরীক্ষার তারিখ নির্ধারণ করেছে পিএসসি

৪৬ তম বিসিএস প্রিলিঃ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (বিপিএসসি)। পরীক্ষা ২৬ এপ্রিল ২০২৪ তারিখে পরীক্ষা অনুষ্ঠিত হবে। দেশের বিভাগীয় শহরের কেন্দ্রে প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৪৬ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার তারিখ নির্ধারণ করেছে পিএসসি

বাংলাদেশ সরকারি কর্মকমিশন (বিপিএসসি) ৪৬ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার তারিখ নির্ধারণ করেছে। বিসিএসের প্রিলি পরীক্ষা আগামী ২৬ এপ্রিল ২০২৪ খ্রি. তারিখে সকাল দশটা থেকে দুপুর বারোটা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

১৮ ফেব্রুয়ারি তারিখে পিএসসির এক সভায়, ৪৬তম বিসিএস পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে বিসিএস পরীক্ষা অনুষ্ঠানের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, এর আগে ১৮ জানুয়ারি তারিখে প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তিতে, ৪৬তম বিসিএসের প্রিলি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছিলো ৯ মার্চ তারিখে। তবে তবে সিটি করপোরেশন নির্বাচনের কারণে পরীক্ষার তারিখ পরিবর্তন হয়েছে।

যেসব কেন্দ্রে বিসিএস প্রিলিমিনারি টেস্ট (MCQ) অনুষ্ঠিত হবে

৪৬তম বিসিএস প্রিলিমিনারি টেস্ট (MCQ) পরীক্ষা ২৬ এপ্রিল তারিখে গ্রহণ করা হবে। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষা গ্রহণের নির্দেশ দিয়েছে পিএসসি।

বিসিএস প্রিলিমিনারি টেস্ট পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড

৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড শুরু হয়েছে। ১৬ ফেব্রুয়ারি তারিখ থেকে এই এডমিট কার্ড ডাউনলোড করা যাচ্ছে।

http://bpsc.teletalk.com.bd/bcs46/admitcard/index.php ওয়েবসাইটের লিংক থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। এ বিষয়ে বিস্তারিত তথ্য জানতে নিচের লিংকে ক্লিক করুন।

৪৬তম বিসিএস প্রিলিঃ পরীক্ষার কেন্দ্র ও আসন বিন্যাস

৪৬তম বিসিএস প্রিলিঃ পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ নির্দেশনাসমূহ যথাসময়ে বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) প্রকাশ করা হবে। এছাড়া টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd) প্রকাশ করা হবে।

 

৪৬ তম বিসিএস প্রিলিঃ পরীক্ষার সময়সূচী ও পরীক্ষার কেন্দ্র সম্পর্কে জানতে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো জানুন:

প্রাথমিক নিয়োগ পরীক্ষার তারিখ ২০২৪ [ময়মনসিংহ খুলনা রাজশাহী]

৪৬ তম বিসিএস সার্কুলার প্রকাশ, পরীক্ষা সংক্রান্ত তথ্য দেখুন

তথ্যসূত্র-

বাংলাদেশ সরকারি কর্মকমিশন।

মন্তব্য করুন