ডেন্টাল ভর্তি রেজাল্ট প্রকাশ, বিডিএস ভর্তির ফল দেখার নিয়ম

২০২২- ২০২৩ শিক্ষাবর্ষের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে। ৬ মে তারিখে সন্ধার দিকে ডেন্টালের ভর্তি রেজাল্ট প্রকাশ করা হয়।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ডেন্টাল ভর্তির মেধাতালিকার পিডিএফ কপি দেখা যাচ্ছে। বিডিএস ১ম বর্ষ ভর্তির মেধাতালিকার ফলাফল (মেধাস্কোর) জানুন।

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ, বিডিএস ভর্তির ফলাফল দেখার নিয়ম

২০২২-২৩ শিক্ষাবর্ষের দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের  ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। শনিবার সন্ধার পর বিডিএস ১ম বর্ষের ভর্তি ফল প্রকাশ করা হয়েছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক আবুল বাশার মো. জামাল ডেন্টাল ভর্তি রেজাল্ট প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন। রেজাল্ট প্রকাশের পর ডেন্টালের মেধাতালিকার রেজাল্টের পিডিএফ কপি অধিদপ্তরের ওয়েবসাইটে দেখা যাচ্ছে।

২০২৩ সালের ডেন্টাল ভর্তি পরীক্ষায় মোট ৩৭ হাজার ৫২৮ জন শিক্ষার্থী আবেদন করেন। এদের মধ্যে সরকারি ডেন্টালে মেয়ে ২৮৮ ও ছেলে ২৫৭ জন ভর্তির সুযোগ পাবেন। আর বেসরকারি ডেন্টালে ভর্তির জন্য আসন রয়েছে ১ হাজার ৪০৫টি।

ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মেধাস্কোর, অধিদপ্তরের ওয়েবসাইট (result.dghs.gov.bd) থেকে সরাসরি দেখা যাবে।

যে সব শিক্ষার্থী বিডিএস ভর্তির লিখিত পরীক্ষায় কমপক্ষে ৪০ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছেন, তাদের মেধাস্কোর দেখা যাবে। এর চেয়ে কম পেলে ফেল বলে গন্য হবে, মেধাস্কোর প্রকাশ করা হবে না।

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট পিডিএফ লিংক

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ডেন্টাল ভর্তির মেধাতালিকার রেজাল্টের পিডিএফ কপি প্রকাশ করা হয়েছে। সরকারি ডেন্টালের যারা চান্স পেয়েছেন তাদের তালিকা এখান থেকে দেখা যাবে। নিচের লিংক থেকে ডেন্টাল ভর্তির মেধাতালিকার কপি সংগ্রহ করা যাবে। মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের ২৩ মে থেকে ২৮ মে তারিখের মধ্যে ভর্তি হতে হবে।

উল্লেখ্য, ডেন্টাল মেধাতালিকা দেখতে এখান ক্লিক করুন

ডেন্টাল রেজাল্টের পুনঃনিরীক্ষণ শুরু হবে ৯ মে থেকে। আবেদন করা যাবে ১৫ মে ২০২৩ তারিখ পর্যন্ত। আবেদন ফি ১০০০/= টাকা। এসএমএস এর মাধ্যমে পুনঃনিরীক্ষণ আবেদন করতে হবে।

আরো জানুন:

ঢাবি স্নাতক ১ম বর্ষ (অনার্স) ভর্তি ২০২৩: DU Admission 2023

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্নাতক সম্মান ভর্তি পরীক্ষার তারিখ ২০২৩

২০২৩ সালের ডেন্টাল ভর্তি পরীক্ষার মেধা তালিকার স্কোর জানবেন যেভাবে

অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের ভর্তি ওয়েবসাইট https://result.dghs.gov.bd/  ব্রাউজ করে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মেধাতালিকার স্কোর দেখা যাবে।

মেধাতালিকার স্কোর জানতে নিচের ওয়েবসাইটে যেতে হবে।

https://result.dghs.gov.bd/bds/

উপরের লিংকটি কপি করে ব্রাউজারের অ্যাড্রেসবারে পেস্ট করে ব্রাউজ করুন।

নিচের ছবির মত মেধাস্কোর সার্চ পাতাটি ওপেন হবে।

Dental Admission Result 2022

এখানে ভর্তিচ্ছু শিক্ষার্থীর ডেন্টাল ভর্তি পরীক্ষার রোল নাম্বার দিয়ে, ভর্তি ফলাফল জানা যাবে।

২০২৩ সালের ডেন্টাল বিডিএস ১ম বর্ষ ভর্তি পরীক্ষার রেজাল্ট জানতে সমস্যা হলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

বুয়েট ভর্তি পরীক্ষা ২০২৩: পরীক্ষার সিলেবাস ও সময়সূচী

চুয়েট রুয়েট কুয়েট ভর্তি ২০২৩: CUET RUET KUET Admission 2023

তথ্যসূত্র:

স্বাস্থ্য অধিদপ্তর

BD Educator এর খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

মন্তব্য করুন