এমপিও শিটে ভুল সংশোধন সংক্রান্ত নির্দেশনা দিয়েছে মাদ্রাসা অধিদপ্তর

এমপিও শিটে ভুল সংশোধন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর নির্দেশনা

এমপিও শিটে নাম, জন্ম তারিখ, পদবী, ব্যাংক হিসাব নম্বর ইত্যাদি ভুল সংশোধন সংক্রান্ত সুনির্দিষ্ট নির্দেশনা দিয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তর এর সহকারি পরিচালক (সরকারি ও সিনিয়র মাদ্রাসা)  মোঃ আফাজ উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

অধিদপ্তর এর দাপ্তরিক ওয়েবসাইটের নোটিশ বোর্ডে, মাদ্রসা শিক্ষক-কর্মচারীদের এমপিও’র ভুল সংশোধন সংক্রান্ত বিজ্ঞপ্তি ২৭/১০/২০২০ খ্রিষ্টাব্দ তারিখে প্রকাশিত হয়।

এর আগে এক বিজ্ঞপ্তিতে, MEMIS Cell এর মাধ্যমে অনলাইনে এমপিও শিটে ভুল সংশোধন করা যাবে না বলে জানানো হয়। আবেদন সরাসরি অধিদপ্তরে পাঠাতে পাঠাতে হবে বলে বিজ্ঞপ্তি জানানো হয়। আর এর জন্য একটি কমিটি গঠন করা হয়। এ বিষয়ে বিস্তারিত জানুন নিচের লিংকে ক্লিক করে।

মাদ্রাসা এমপিও শিটে শিক্ষক-কর্মচারীদের নাম, জন্ম তারিখ, পদবী, ব্যাংক হিসাব নম্বর ইত্যাদি ভুল সংশোধন সংক্রান্ত নির্দেশনা

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর প্রকাশিত বিজ্ঞপ্তিতে, শিক্ষক-কর্মচারীদের এমপিও শিটে বিভিন্ন ধরণের সংশোধন আবেদন যথাযথভাবে করা হচ্ছে না বলে জানানো হয়।

অনেক ক্ষেত্রে অসম্পূর্ণ আবেদনের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা যাচ্ছে না। তাই সংশোধন প্রক্রিয়া ব্যবহত হচ্ছে। এমতাবস্থায় সঠিকভাবে আবেদন করার নির্দেশনা দেওয়া হয়।

সংশোধনের আবেদন অগ্রায়ণের ক্ষেত্রে, প্রতিষ্ঠান প্রধানের সাথে প্রতিকার প্রার্থীর নিজস্ব স্বাক্ষরে আবেদন করতে বলা হয়েছে। অনেক ক্ষেত্রে কেবল প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়ন আবেদন থাকে, কিন্তু প্রতিকার প্রার্থীর অগ্রায়ন থাকে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নাম সংশোধনের ক্ষেত্রে দাখিল/এসএসসি ইংরেজী সনদ অগ্রায়নের সাথে প্রেরণ করতে বলা হয়েছে। এছাড়া নিয়োগপত্র, যোগদানপত্র, ব্যাংক হিসাব ভুলের ক্ষেত্রে, ব্যাংকের ভুল ও সঠিক হিসাব নম্বর উল্লেখপূর্বক যথাযথ প্রত্যায়নপত্র দাখিল করতে বলা হয়েছে।

অগ্রায়ন আবেদনের সাথে জাতীয় পরিচয়পত্র, বিজ্ঞপ্তি সম্বলিত পূর্ণাঙ্গ পত্রিকার মুল কপিসহ সকল সনদ ও প্রয়োজনীয় কাগজপত্র পাঠাতে বলা হয়েছে।

এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর পক্ষ থেকে, প্রতিষ্ঠান প্রধান ও প্রতিকার প্রার্থীদের অনুরোধ করা হয়েছে।

আরো পড়ুন: Madrasha MPO Notice | কোথায়, কীভাবে দেখবেন?

মাদ্রসা শিক্ষা অধিদপ্তর এর প্রকাশিত বিজ্ঞপ্তি দেখুন

এমপিও শিটে ভুল সংশোধন সংক্রান্ত নির্দেশনা

আর জানুন: MEMIS Madrasah MPO Update – মাদ্রাসা এমপিও আপডেট দেখবেন কীভাবে?

তথ্যসূত্র:

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।