Barisal Education Board Notice | বরিশাল শিক্ষা বোর্ড নোটিশ

Barisal Education Board Recent Notice

Barisal Education Board Recent Notice, বরিশাল শিক্ষা বোর্ড এর সাম্প্রতিক নোটিশ দেখুন www.barisalboard.gov.bd এর নোটিশবোর্ডে।

Barisal Board of Intermediate & Secondary Education Recent Notice

বরিশাল শিক্ষা বোর্ড এর চলমান সকল দাপ্তরিক কার্যক্রম এর সিদ্ধান্তসমূহ, বোর্ডের ওয়েবসাইটে তাৎক্ষণিক প্রকাশ করা হয়। তাই বোর্ডে স্বশরীরে উপস্থিত না হয়েও, বোর্ডের ওয়েবসাইট ব্রাউজ করে সকল নোটিশ ও তথ্য মুহূর্তেই জানা যায়।

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর দাপ্তরিক ওয়েবসাইট এর নোটিশ বোর্ড হতে, অনলাইনে খুব সহজে সকল নোটিশ সহ সকল তথ্য দেখা ও ডাউনলোড করা যায়।

দেশে যে কোন প্রাপ্ত থেকে যে কোন সময়ে, বোর্ডের ওয়েবসাইটে সম্প্রতি প্রকাশিত নোটিশ সহ প্রয়োজনীয় সকল তথ্য জানা যাবে মিনিটেই। এই প্রতিবেদনে বোর্ড ওয়েবসাইটের নোটিশ বোর্ড হতে কীভাবে নোটিশ দেখা ও ডাউনলোড করা যাবে, তা সচিত্র বর্ণনা করা হবে।

Barisal Education Board – বরিশাল শিক্ষা বোর্ড এর সংক্ষিপ্ত পরিচিত

বাংলাদেশের শিক্ষা নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান হিসাবে বরিশাল শিক্ষা বোর্ড ১৯৯৯ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত হয়। বরিশাল বিভাগের ৬ জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের, সকল শিক্ষা কার্যক্রম পরিচালনা করা বোর্ডের প্রধান কাজ।

বোর্ডের জেএসসি, এসএসসি, এইচএসসি পরীক্ষার পাঠ্যসূচী প্রণয়ন, পরীক্ষা গ্রহণ, ফলাফল প্রকাশ সহ বিবিধ শিক্ষা কার্যক্রম পরিচালনা করে বোর্ডটি। এছাড়াও বোর্ডের অন্তর্গত স্কুল-কলেজের প্রাথমিক অনুমতি, মঞ্জুরি, বিষয় অনুমোদন, অ্যাকাডেমিক স্বীকৃতি প্রদান করা এর অন্যতম প্রধান কাজ।

বরিশাল শিক্ষা বোর্ড এর দাপ্তরিক অবস্থান: নথুল্লাবাদ, কাশীপুর, বরিশাল-৮২০০।

অধিভুক্ত জেলা: বরিশাল, পটুয়াখালী, ভোলা, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠি।

ওয়েবসাইট ঠিকানা: www.barisalboard.gov.bd

ইমেইল: [email protected]

ফোন: ০৪৩১-৬৪৪১৭ (বোর্ড সচিব)

ফ্যাক্স: ২১৭৬০৫৭

Barisal Education Board Recent Notice: বরিশাল শিক্ষা বোর্ড সাম্প্রতিক নোটিশ দেখার প্রক্রিয়া

বোর্ডের প্রকাশিত নোটিশ সহজে ও দ্রুত সময়ের মধ্যে দেখতে, বোর্ডের দাপ্তরিক ওয়েবসাইটে যেতে হবে।

ওয়েবসাইটের ঠিকানা: www.barisalboard.gov.bd

ব্রাউজারের অ্যাড্রেসবারে ঠিকানাটি লিখে বোর্ডের হোমপেজে যান।

এবার ভালোভাবে মনোযোগ সহকারে হোমপেজের বিভিন্ন সেকশন লক্ষ্য করুন। সাধারণত বোর্ড ওয়েবসাইটের নোটিশবোর্ডে সম্প্রতি প্রকাশিত নোটিশ দেখা যায়।

তাই নিচের ছবির মত Notics & Circulars লেখা সেকশন খুঁজে বের করুন। এখানে বোর্ডের সকল কার্যক্রমের বিভাগভিত্তিক নোটিশ প্রকাশিত হয়।

Barisal Education Board Recent Notice

বোর্ডের সম্প্রতি প্রকাশিত সকল নোটিশ এখানে পাওয়া যাবে। প্রথমেই Notics & Circulars সেকশনে বোর্ডের সদ্য প্রকাশ হওয়া কতকগুলো নোটিশ দেখা যাবে। এখানে ৪টির মত নোটিশ দেখা যাবে।

অনেক সময় একসাথে অনেক বেশী নোটিশ প্রকাশের কারণে, আপনার কাঙ্খিত নোটিশ এখানে নাও থাকতে পারে। তাই নিচে View More লেখা লিংকে ক্লিক করলে, Barisal Board All Notice Circulars Corner Notice লেখা পাতাটি দেখতে পাবেন।

এখানে নোটিশের ক্রমিক নম্বর, প্রকাশের তারিখ, নোটিশ শিরোনাম সহকারে সকল নোটিশ দেখা যাবে।

এবার কোন একটি নোটিশ দেখতে চাইলে নোটিশ শিরোনাম এর লিংকে ক্লিক করুন। কিছু সময়ের মধ্যে পিডিএফ ফরম্যাটে প্রকাশিত নোটিশটি ব্রাউজারে লোড হবে।

যদি ভবিষ্যৎ প্রয়োজনে সংরক্ষণ করতে চান, তাহলে নোটিশ শিরোনামের ডানে Click to download  লিংকে ক্লিক করুন। কয়েক সেকেন্ডের মধ্যে আপনার কম্পিউটার/মোবাইলে নোটিশটি ডাউনলোড হয়ে যাবে।

Barisal Education Board Category Wise Notice: বোর্ডের বিভাগভিত্তিক নোটিশ দেখার প্রক্রিয়া

বোর্ডের সকল কার্যক্রমের নোটিশ আরো সহজে খুঁজে পেতে, Notics & Circulars লেখা সেকশনের নিচে সেকশন গুলোর দিকে নজর দিন।

যেমন- Administrative Order, School Order, College Order, JSC Corner, SSC Corner, HSC Corner ইত্যাদি।

এখানে সংশ্লিষ্ট বিষয়ের নোটিশ প্রকাশিত হয়। এখানেও ৪টির মত সম্প্রতি প্রকাশিত নোটিশ দেখা যাবে।

যদি আরো পুরানো নোটিশ খুঁজে পেতে চান তাহলে নিচের View More লেখা লিংকে ক্লিক করুন। পরবর্তী পাতায় সকল নোটিশ একসাথে দেখা যাবে।

এছাড়াও, বোর্ড ওয়েবসাইটে ডান সাইডবারে (ডেক্সটপ ব্রাইজার হলে) Latest News লেখা সেকশনে বোর্ড এর সাম্প্রতিক সংবাদ ও তথ্য দেখা যাবে।

এখানে একটির পর একটি সংবাদ এর লিংক নিচ থেকে উপরের দিকে ক্রল করছে। এখানে আপনার কাঙ্খিত সংবাদ ও তথ্যের লিংক দেখামাত্র ক্লিক করুন।

বিঃ দ্রঃ– বোর্ড এর সকল নোটিশ পিডিএফ (PDF) ফরম্যাটে প্রকাশিত হয়। তাই নোটিশ দেখতে অ্যাডবি রিডার বা অনুরূপ সফটওয়ার/অ্যাপস এর প্রয়োজন হবে।

এ সফটওয়ার গুলো অনলাইনে বিনামূল্যে পাওয়া যায়। তাই নোটিশ দেখার আগে এগুলো ডাউনলোড করে, মোবাইল/কম্পিউটারে ইনস্টল করে নিন।

Barisal Education Board Recent Notice দেখতে ও ডাউনলোড করতে অসুবিধা হলে আমাদের জানান।

লেখাটি অন্যকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন। কোন প্রশ্ন, মতামত, পরামর্শ থাকলে আমাদের লিখে জানান।

আরো জানুন:

তথ্যসূত্র:

Board of Intermediate & Secondary Education, Barisal Official Website

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, বরিশাল – উইকিপিডিয়া

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।