2022 সালের এসএসসি দাখিল পরীক্ষা স্থগিত (আপডেট খবর)

2022 সালের এসএসসি দাখিল ও সমমান পরীক্ষা স্থগিত ঘোষণার নোটিশ প্রকাশ করেছে ঢাকা শিক্ষা বোর্ড। দেশের বন্যা পরিস্থিতি ক্রমাগত অবনতির কারণে, চলতি সালের এসএসসি সমমান পরীক্ষা স্থগিত করা হয়েছে।

2022 সালের সকল বোর্ডের এসএসসি দাখিল সমমান পরীক্ষা স্থগিত (আপডেট খবর)

দেশের সকল শিক্ষা বোর্ডের এসএসসি, মাদ্রাসা বোর্ডের দাখিল এবং কারিগরির এসএসসি-দাখিল (ভোকেশনাল) পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ড এর চেয়ারম্যান ও আন্তঃ শিক্ষা বোর্ড কমিটির সভাপতি স্বাক্ষরিত এক নোটিশে, পরীক্ষা স্থগিতের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

১৭ জুন ২০২২ খ্রি. তারিখে ঢাকা বোর্ডের দাপ্তরিক ওয়েবসাইটে (www.dhakaeducationboard.gov.bd), এসএসসি সমান পরীক্ষার স্থগিতের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে বন্যা পরিস্থিতির অবনতির কারণে, শিক্ষাপ্রতিষ্ঠান ডুবে যাওয়ায় এসএসসি সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

ঢাকা বোর্ডের প্রকাশিত এসএসসি-দাখিল পরীক্ষা স্থগিতের নোটিশ দেখুন।

এসএসসি-দাখিল পরীক্ষা স্থগিতের নোটিশ ২০২২

উল্লেখ্য ১৯  জুন থেকে এসএসসি পরীক্ষা অনুষ্ঠানের কথা ছিল। একই সাথে মাদ্রাসার দাখিল ও কারিগরি বোর্ডের এসএসসি সমমান ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

আরো জানুন:

এসএসসি পরীক্ষার মানবন্টন, প্রশ্নপত্রের সময় ও নম্বর বিভাজন ২০২২

দাখিল পরীক্ষার মানবন্টন, সময় নির্ধারণ ও নম্বর বিভাজন ২০২২

এসএসসি-এইচএসসি বাংলা ইংরেজী সংক্ষিপ্ত সিলেবাস ২০২২

সকল বোর্ডের এসএসসি-দাখিল সমমান পরীক্ষার খবর ২০২২

শিক্ষা বোর্ডের বর্তমান প্রকাশিত রুটিনের পরীক্ষাগুলো আর অনুষ্ঠিত হচ্ছে না। পরবর্তীতে স্থগিত সকল বিষয়ের পরীক্ষাগুলোর নতুন সময়সূচি অনুসারে অনুষ্ঠিত হবে।

শিক্ষা বোর্ডগুলোর স্থগিত পরীক্ষাসমূহের নতুন করে সময়সূচি নির্ধারণ করে, পরবর্তীতে পরীক্ষা গ্রহণ করবে বলে শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে।

সিলেট সহ অন্য সকল জেলার সৃষ্ট বন্যা পরিস্থিতির উন্নতি হলে, চলতি বছরের এসএসসি পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে বলে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নিশ্চিত করেছে।

ঢাকা বোর্ড সূত্রে জানা গেছে, বন্যা কমলে আগামী এক সপ্তাহের মধ্যেই পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হবে।স্থগিতকৃত পরীক্ষাসমূহের নতুন রুটিন শিক্ষা বোর্ডগুলোর একযোগে প্রকাশ করবে।

২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন। সারা দেশের ২৯ হাজার ৫১৯টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এসএসসি, দাখিল এবং এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করবে।

2022 সালের এসএসসি দাখিল ও কারিগরি বোর্ডের ভোকেশনাল পরীক্ষা বিষয়ে কোন প্রশ্ন থাকলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

এসএসসি-এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাস (SSC-HSC Short Syllabus 2022)

দাখিল-আলিম সংক্ষিপ্ত সিলেবাস (Dakhil-Alim Short Syllabus 2022)

দাখিল-আলিম সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ (বাংলা ইংরেজী)

তথ্যসূত্র

ঢাকা শিক্ষা বোর্ড

Share This:

9 মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।