স্কুল-কলেজের বকেয়া বেতন প্রাপ্তির আবেদনে মাউশির নতুন আদেশ জারি

এমপিওভুক্ত স্কুল-কলেজ শিক্ষক-কর্মচারীদের বকেয়া বেতন প্রাপ্তির আবেদন করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) এক নতুন আদেশ জারি করেছে।

এমপিওভুক্ত স্কুল-কলেজ শিক্ষক-কর্মচারীদের বকেয়া বেতন প্রাপ্তির আবেদনে মাউশির জরুরী নির্দেশনা

বেসরকারি এমপিওভুক্ত নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক, শিক্ষক ও কর্মচারীদের এমপিও বকেয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন প্রেরণের নির্দেশনা দিয়েছে মাউশি অধিদপ্তর।

শিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) প্রফেসর মোহাম্মদ বেলাল হোসাইন স্বাক্ষরিত এক আদেশে, স্কুল-কলেজের বকেয়া বেতন প্রাপ্তির নতুন নির্দেশনা দেওয়া হয়।

মাউশির আদেশে বলা হয়েছে, অনেকে বকেয়ার আবেদন যথাযথ মাধ্যমে না করে সরাসরি আবেদন করছেন যা জনবল কাঠামো ও এমপিও নীতিমালা এবং বিধিবিধান পরিপন্থী।

এমপিও নীতিমালায় বলা আছে, কোন শিক্ষক-কর্মচারী এমপিও বকেয়ার আবেদনের ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়ণপত্র সহ প্রযোজ্য ক্ষেত্রে জেলা শিক্ষা অফিসার এবং উপপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা আঞ্চলিক কার্য্যালয় হতে বকেয়ার কারণসহ যাচাইপূর্বক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করতে হবে।

এমতাবস্থায় বেসরকারি স্কুল-কলেজের এমপিও বকেয়া সংক্রান্ত আবেদন প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়ণপত্রসহ জেলা শিক্ষা অফিসার অথবা পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, আঞ্চলিক কার্যালয়ের মাধ্যমে পাঠানোর জন্য নির্দেশনা দিয়েছে মাউশি অধিদপ্তর।

আরো জানুন:

এপ্রিল এমপিও ২০২২: বেসরকারি শিক্ষকদের এপ্রিলের বেতনের চেক ছাড়

এমপিও নীতিমালা ২০২১: স্কুল-কলেজ এমপিও নীতিমালা (সংশোধিত)

মাউশি অধিদপ্তরে প্রকাশিত, এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের বকেয়া বেতন-ভাতার প্রাপ্তির আবেদনের অফিস আদেশ দেখুন।

স্কুল-কলেজ শিক্ষক-কর্মচারীদের বকেয়া বেতনের অফিস আদেশ ২০২২

স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের বকেয়া বেতন প্রাপ্তির আবেদন সম্পর্কে কোন তথ্য জানার থাকলে আমাদের কাছে লিখে জানাতে পারেন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

স্কুল ছুটির তালিকা ২০২২: সকল মাধ্যমিক স্কুলের শিক্ষাপঞ্জি

২০২২ সালের কলেজ ছুটির তালিকা (সরকারি-বেসরকারি কলেজ)

সরকারি ছুটির তালিকা ২০২২: জনপ্রশাসন মন্ত্রণালয়ের ছুটির প্রজ্ঞাপন

তথ্যসূত্র:

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

Share This:

6 মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।