ফাজিল অনার্স পরীক্ষার রুটিন: পরীক্ষা শুরু ১ জুলাই ২০২৪

২০২২ সালের ফাজিল অনার্স পরীক্ষার রুটিন প্রকাশ করেছে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়। ফাজিল স্নাতকের ১ম ২য়, ৩য় ও ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু হবে ১ জুলাই থেকে। তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা চলবে ২৭ জুলাই ২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত।

ফাজিল স্নাতক অনার্স পরীক্ষার রুটিন পরীক্ষা শুরু ১ জুলাই ২০২৪ তারিখ থেকে

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ২০২২ সালের ফাজিল (স্নাতক) অনার্স পরীক্ষার রুটিন প্রকাশ করেছে। ফাজিলের চার বর্ষের পরীক্ষা একযোগে ১ জুলাই ২০২৪ খ্রি. তারিখ সোমবার থেকে শুরু হবে।

ফাজিল শ্রেণির ১ম, ২য়, ৩য় ও ৪র্থ বর্ষের নিয়মিত, অনিয়মিত, প্রাইভেট, রিটেইক ও মানোন্নয়ন পরীক্ষার্থীরা এই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। দুপুর ১টা ৩০ মিনিট থেকে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত ফাজিলের বিভিন্ন বর্ষের বিষয় ও পত্রের পরীক্ষা গ্রহণ করা হবে।

১৬ জুন তারিখের ফাজিল পরীক্ষার প্রকাশিত রুটিন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যাবে। এছাড়া নিচের অনুচ্ছেদে রুটিনের পিডিএফ কপির রূপান্তরিত ইমেজ কপি সংযুক্ত করা হয়েছে।

IAU Fazil exam routine 2024 pdf download

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় পরিচালিত ফাজিল (স্নাতক) অনার্স ১ম, ২য় ৩য় ও ৪র্থ বর্ষ পরীক্ষা -২০২২ নিম্নোক্ত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে।

বিশেষ প্রয়োজনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সময়সূচি পরিবর্তন করতে পারবেন বলে রুটিনে বিশেষ ভাবে উল্লেখ করা হয়েছে।

ফাজিল অনার্স পরীক্ষার রুটিন 2024

ফাজিল স্নাতক অনার্স পরীক্ষার রুটিন 2024

IAU Fazil exam routine 2024

ফাজিল পরীক্ষার রুটিন ২০২৪

ফাজিল অনার্স পরীক্ষায় যেসব বিষয় মানতে হবে

২০২২ সালের ফাজিল অনার্স পরীক্ষার্থী ও কেন্দ্রের কর্মকর্তাদের নিম্নলিখিত বিষয়গুলো মানতে হবে।

পরীক্ষার্থী তার প্রবেশপত্র পরীক্ষা শুরু হওয়ার কমপক্ষে ৭ (সাত) দিন পূর্বে নিজ নিজ প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করবে। প্রবেশপত্র কোনো প্রকার ভুল ত্রুটি পরিলক্ষিত হলে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর থেকে সংশোধন করে নিতে হবে। ভুল বা অসম্পূর্ণ প্রবেশপত্র দ্বারা কোনোক্রমে পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে না।

প্রশ্নপত্রে উল্লিখিত সময় অনুযায়ী পরীক্ষা গ্রহণ করতে হবে।

পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। প্রত্যেক পরীক্ষার্থী নিজ নিজ উত্তরপত্রে 014২ ফরমে তার পরীক্ষার
রেজিস্ট্রেশন নম্বর, বিষয় কোড, বিভাগ ইত্যাদি যথাযথভাবে লিখে বৃত্ত ভরাট করবে । কোনো অবস্থাতেই মার্জিন কিংবা অন্য কোনো প্রয়োজনে উত্তরপত্র ভাজ করা যাবে না।

প্রতিটি বিষয়ে তত্ত্বীয়, ইনকোর্স/টিউটোরিয়াল ও মৌখিক অংশে পৃথকভাবে পাশ করতে হবে।

মৌখিক পরীক্ষা নিজ নিজ কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

মৌখিক পরীক্ষায় পরীক্ষার্থীর উপস্থিতির জন্য একই স্বাক্ষরলিপি ব্যবহার করতে হবে।

প্রত্যেক পরীক্ষার্থী কেবলমাত্র প্রবেশপত্রে বর্ণিত বিষয়/বিষয় সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। কোনো অবস্থাতেই ভিন্ন বিষয়/বিষয় সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ব্যতীত অন্য কেউ পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন সঙ্গে রাখতে পারবেন না এবং কোনো পরীক্ষার্থী কেনে ব্যাগ,
বই, মোবাইল ফোন বা ইলেকটনিক্স ডিভাইস সঙ্গে রাখতে পারবেন না।

স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে।

পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://iau.edu.bd পাওয়া যাবে। পরীক্ষা চলাকালীন অন্ততঃ ০২ (দুই) বার

(সেকাল ও বিকাল) উল্লিখিত সময়ে ওয়েবসাইট ডিজিট করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। উল্লেখ্য যে, ডাকযোগে পরীক্ষা সংক্রান্ত কোনো বিজ্ঞপ্তি প্রেরণ করা হবে না।

২০২২ সালের ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল অনার্স কোর্সের প্রকাশিত রুটিন সম্পর্কে কোন প্রশ্ন থাকলে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

Islamic Arabic University Recent Result (Fazil Kamil Result)

মাদ্রাসার ছুটির তালিকা ২০২৪ pdf (সরকারি-বেসরকারি মাদ্রাসা)

তথ্যসূত্র-

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

মন্তব্য করুন