একাদশ শ্রেণির কলেজ ভর্তির ১ম মাইগ্রেশন রেজাল্ট দেখার নিয়ম

২০২৪-২০২৫ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির কলেজ ভর্তির ১ম অটো মাইগ্রেশন রেজাল্ট ৪ জুলাই বৃহস্পতিবার রাত ৮টার সময় প্রকাশ করা হবে। একই সময়ে একাদশের ২য় পর্যায়ের আবেদনকারীদের ভর্তি ফলাফল প্রকাশ করা হবে।

মোবাইল এসএমএস ও অনলাইনে xiclassadmission.gov.bd ওয়েবসাইট হতে, কলেজ মাইগ্রেশনের বর্তমান অবস্থা জানা যাবে।এই প্রতিবেদন থেকে xi class college admission auto migration result দেখার নিয়ম জানুন।

একাদশ শ্রেণির কলেজ ভর্তির ১ম অটো মাইগ্রেশন রেজাল্ট দেখার নিয়ম ২০২৪

একাদশ শ্রেণির কলেজ ভর্তির ১ম মাইগ্রেশন রেজাল্ট প্রকাশিত হবে ৪ জুলাই ২০২৪ খ্রি. তারিখ বৃহস্পতিবার রাত ৮টার সময় ।

১ম পর্যায়ের একাদশের ভর্তি রেজাল্টে যারা নির্বাচিত হয়েছিলেন এবং কলেজ নিশ্চায়ন করেছেন তাদেরই কেবলমাত্র অটো মাইগ্রেশন হবে।

এই মাইগ্রেশন প্রক্রিয়া অটোমেটিক বা স্বয়ংক্রিয়ভাবে পরিচালিত হবে। এর জন্য অন্য কোথাও আবেদন বা কোন কিছু করতে হবে না। শুরু মাত্র অপেক্ষা করতে হবে।

একাদশ শ্রেণির ভর্তি আবেদনের সময় শিক্ষার্থীরা যেসব কলেজ পছন্দক্রমে রেখেছিলেন, সে সব কলেজে আসন থাকা সাপেক্ষে মাইগ্রেশন হবে।

মাইগ্রেশন প্রক্রিয়া সব সময় পছন্দকৃত কলেজের উপরের দিকে যাবে। কোন ক্রমেই নিচের দিকে আসবে না। এর মানে হলো, আপনার পছন্দক্রম অনুসারে কেবলমাত্র উপরের দিকের কলেজে এই মাইগ্রেশন পরিচালিত হবে।

নিচের অনুচ্ছেদ থেকে একাদশ শ্রেণির ১ম মাইগ্রেশনের কলেজ ভর্তি রেজাল্ট দেখার নিয়ম গুলো জানুন।

আরো জানুন:

একাদশ শ্রেণিতে ভর্তি রেজাল্ট দেখবেন যেভাবে (২য় মেধাতালিকা)

একাদশে ভর্তি নিশ্চয়ন ও বোর্ড রেজিস্ট্রেশন যাচাই পদ্ধতি ২০২৪

xi class hsc admission auto migration result 2024

কলেজের এইচএসসি একাদশ শ্রেণির ভর্তি রেজাল্টের মতই, অটো মাইগ্রেশন রেজাল্ট একই পদ্ধতিতে জানা যাবে। ৪ জুলাই ১ম মাইগ্রেশন রেজাল্ট প্রকাশের পর হতে অনলাইনে ও মোবাইল এসএমএস-এর মাধ্যমে এই রেজাল্ট জানা যাবে।

অনলাইনে ১ম দফার মাইগ্রেশন রেজাল্ট দেখতে, নিচের বোর্ডের ভর্তি ওয়েবসাইটের লগইন পেজে যেতে হবে।

https://xiclassadmission.gov.bd/login-new

উপরের ঠিকানাটি ব্রাউজ করে ভর্তি ওয়েবসাইটে গিয়ে নিজ এডু আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। মাইগ্রেশনে রেজাল্ট পরিবর্তন হলে এখান থেকে জানা যাবে কোন কলেজে মাইগ্রেশন হয়েছে।

মোবাইল এসএমএস এর মাধ্যমে মাইগ্রেশন রেজাল্ট জানা যাবে। রেজাল্ট প্রকাশের পর স্বয়ংক্রিয়ভাবে মোবাইল মেসেজের মধ্যমে পরিবর্তিত রেজাল্ট জানিয়ে দেওয়া হবে।

২০২৪ সালের একাদশ শ্রেণির কলেজ ভর্তির ১ম অটো মাইগ্রেশন রেজাল্ট দেখতে সমস্যা হলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

একাদশ শ্রেণিতে ভর্তি আবেদন ও রেজাল্ট প্রকাশের তারিখ ২০২৪

এইচএসসি-আলিম ভর্তি ২০২৪: ২য় মেধা তালিকার ভর্তির রেজাল্ট দেখুন

তথ্যসূত্র-

XI Class Admission System.

“একাদশ শ্রেণির কলেজ ভর্তির ১ম মাইগ্রেশন রেজাল্ট দেখার নিয়ম”-এ 9-টি মন্তব্য

  1. আমার জানা মতে একই নম্বর প্রাপ্ত আমার আগ পর্যন্ত একটি কলেজে নিয়েছে।সেখানে আরও প্রায় ৪০ টি সিট খালি ছিল। কিন্ত মাইগ্রেশনে আমার চেন্জ হয়নি।কেন?
    এখানে কারচুপির সুযোগ আছে- এটা কি সত্য/সম্ভব?যেখানে বেসরকারি ভাবে একটা মেরিটলিস্ট প্রকাশিত হয়েছিল?
    জানাবেন প্লিজ।

    জবাব
  2. ২০২৩ একাদশে ভর্তির ২য় ধাপে আমি কলেজ কলেজ নিশ্চায়ন করেছি, কিন্তু ২৩ সেপ্টেম্বরে অটো মাইগ্রেশন রেজাল্ট আউট হওয়ার পরেও আমার আগের কলেজে ভর্তি দেখায় বিষয়টা একটু জানাবেন কি?

    জবাব
  3. আসসালামু আলাইকুম আমি অনলাইন আবেদন করি কিন্তু সমস্যার কারনে প্রথম দ্বিতীয় তৃতীয় পর্বে কলেজ নিশ্চয়ন করা হয়নি এখন কি আমি কলেজে ভর্তির সুযোগ পাবো নাকি আর কোনো সুযোগ নাই সঠিক তথ্য জানালে উপকৃত হতাম

    জবাব

মন্তব্য করুন