১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ ২০২২ ( স্কুল-কলেজ)

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। স্কুল-কলেজ পর্যায়ের প্রিলিমিনারি টেস্ট অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩০ ও ৩১ ডিসেম্বর ২০২২ খ্রি. তারিখে।

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ ২০২২ (প্রিলিমিনারি টেস্ট স্কুল-কলেজ)

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর অধীনে সপ্তদশ শিক্ষক নিবন্ধন-২০২০ এর প্রিলিমিনারি টেন্ট পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

১৪ নভেম্বর ২০২২ খ্রি. তারিখে, এনটিআরসিএ ওয়েবসাইটে (http://www.ntrca.gov.bd) সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়।

এনটিআরসিএ পরিচালক তাহসিনুর রহমান স্বাক্ষরিত পরীক্ষার সময়সূচির বিজ্ঞপ্তি অনুসারে, স্কুল-কলেজ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ৩০ ও ৩১ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিত হবে।

আরো জানুন:

Ntrca সর্বশেষ খবর: এনটিআরসিএ শিক্ষক নিয়োগ ৪র্থ গণবিজ্ঞপ্তি কবে?

সপ্তদশ শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা ৩০ ও ৩১ ডিসেম্বর

এনটিআরসিএ কর্তৃপক্ষের তথ্য অনুসারে, স্কুল-কলেজের শিক্ষক নিবন্ধনের ১৭তম প্রিলিমিনারি পরীক্ষা যথাক্রমে ৩০ ও ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

স্কুল পর্যায় এবং স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা ৩০ ডিসেম্বর (শুক্রবার) সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত  অনুষ্ঠিত হবে।

আর কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা ৩১ ডিসেম্বর (শনিবার)  অনুষ্ঠিত হবে।পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবে নিচের দুই ওয়েবসাইট থেকে।

http://www.ntrca.gov.bd

http://ntrca.teletalk.com.bd

উল্লেখ্য, ১৭ তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় ১২ লাখের বেশি প্রার্থীর অংশ নেয়ার কথা রয়েছে। ২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

২০২০ সালের ১৫ ও ১৬ মে প্রিলিমিনারি এবং ৭ ও ৮ আগস্ট লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু, করোনা ভাইরাস সংক্রমণ কারণে উভয় পরীক্ষাই স্থগিত করা হয়েছিলো।

নিচের বিজ্ঞপ্তি থেকে এ বিষয়ে বিস্তারিত জানুন।

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সময়সূচি ২০২২

২০২২ সালে অনুষ্ঠিত ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ সম্পর্কে কোন প্রশ্ন থাকলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

শিক্ষক নিবন্ধন সিলেবাস (১৭ তম স্কুল-কলেজ), প্রিলি ও লিখিত পরীক্ষার মানবন্টন

Latest NTRCA Notice: সদ্য প্রকাশিত এনটিআরসিএ নোটিশ দেখুন

তথ্যসূত্র-

এনটিআরসিএ কর্তৃপক্ষ

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।