প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফলে উত্তীর্ণদের যোগদান করতে নির্দেশনা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষার চুড়ান্ত ফলাফলে উত্তীর্ণদের যোগদান করতে সাতটি বিশেষ নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ ফলাফলে উত্তীর্ণদের যোগদান করতে নির্দেশনা

প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাত ভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ এর ফলাফল ১৪ ডিসেম্বর প্রকাশ করা হয়েছে।

শিক্ষক নিয়োগের লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে সর্বমোট ৩৭৫৭৪ জন প্রার্থীকে সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে নির্বাচিত সহকারী শিক্ষকদের তালিকা দেখা যাচ্ছে। এসব পদে নির্বাচিত প্রার্থীদের সংশ্নিষ্ট পদে যোগদানের জন্য অধিদপ্তর ৭টি বিশেষ নির্দেশনা দিয়েছে।

১৪ ডিসেম্বর ২০২২ খ্রি. তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের যোগদানের নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

আরো জানুন:

প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ: নিয়োগ পেলেন যারা

DPE Notice (www.dpe.gov.bd) Primary Notice দেখুন

নতুন নিয়োগপ্রাপ্ত প্রাথমিক সহকারি শিক্ষক পদে যোগদান নিয়ে অধিদপ্তরের নির্দেশনা

প্রাথমিকের নতুন নিয়োগপ্রাপ্ত সহকারি শিক্ষকদের যোগদানের লক্ষ্যে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে বিশেষ নির্দেশনা দিয়েছে। নিম্নে বিষয়গুলো উল্লেখ করা হলো-

ক. প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা, ২০১৯
অনুসরণপূর্বক উপজেলাভিত্তিক মেধাক্রম অনুযায়ী নিয়োগের জন্য প্রাথমিকভাবে প্রার্থী নির্বাচন করে তালিকা প্রণয়ন করা হয়েছে ।

এ তালিকা ব্যতীত কোন অপেক্ষমান তালিকা বা প্যানেল করা হবে না।

খ. প্রকাশিত ফলাফলে কোন প্রকার ভুল-ভান্তি/ত্রুটিবিচ্যুতি/মুদ্রণজনিত ত্রুটি ইত্যাদি পরিলক্ষিত হলে তা সংশোধন করার বা প্রয়োজন বোধে সংশ্লিষ্ট ফলাফল বাতিল করার এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

গ. নির্বাচিত কোন প্রার্থী কোন প্রকার ভুল তথ্য প্রদান করলে কিংবা কোন তথ্য গোপন করেছেন মর্মে প্রতীয়মান/প্রমাণিত হলে
কর্তৃপক্ষ তার ফলাফল বা নির্বাচন বাতিল করতে পারবে।

ঘ. নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীকে আগামী ৩১ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন প্রদত্ত স্বাস্থ্যগত উপযুক্ততার সনদ/প্রত্যয়ন ও ডোপটেস্ট রিপোর্ট সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে দাখিল করতে হবে।

স্বাস্থ্যগত সনদে প্রার্থী কোন দৈহিক বৈকল্যে ভুগছেন কিংবা উল্লিখিত পদে নিরাময়যোগ্য নয় মর্মে উল্লেখ থাকলে তিনি নিয়োগের জন্য বিবেচিত হবেন না।

ঙ. নির্বাচিত প্রা্থীগণকে আগামী ৩১ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে পরিচিতি প্রতিপাদন ও সকল ডকুমেন্টস যাচাইয়ের নিমিত্ত সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সকল মূল সনদ (সকল সনদের মূলকপি, জাতীয় পরিচয়পত্র, ০৩ (তিন কপি) পুলিশ ভেরিফিকেশন ফরম (যথাযথভাবে পূরণকৃত), সিভিল সার্জন কর্তৃক প্রদত্ত স্বাস্থ্যগত উপযুক্ততার সনদ/প্রত্যয়ন এবং ডোপটেস্ট রিপোর্ট ও প্রযোজ্য ক্ষেত্রে সংশ্লিষ্ট কোটার সনদসহ) স্বশরীরে উপস্থিত হতে হবে।

চ. নির্বাচিত প্রার্থীগণকে আগামী ৩১ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে ৩ সেট পুলিশ ভেরিফিকেশন ফর্ম (যথাযথভাবে পূরণকৃত) জমা দিতে হবে। কোন প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন রিপোর্টে পূর্ব কার্যকলাপ সন্তোষজনক না হলে কিংবা নাশকতা/সন্ত্রাসী/জঙ্গী কার্যক্রমে সংশ্লিষ্ট কিংবা রাষ্ট্র বিরোহী কোন কার্যক্রমে লিপ্ত ছিলেন মর্মে প্রতীয়মান হলে তিনি চাকরিতে অনুপযুক্ত হবেন ।

ছ. প্রাথমিক নির্বাচিত প্রার্থী নির্ধারিত সময়ের মধ্যে উপরের ঘ, ঙ, ও চ অনুচ্ছেদে বর্ণিত স্বাস্থ্যগত উপযুক্ততার সনদ প্রদান,
সকল মূল সনদ সহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে উপস্থিত হতে না পারলে এবং পূরণকৃত পুলিশ ভেরিফিকেশন ফর্ম প্রদানে বার্থ
হলে পরবর্তীতে তিনি নিয়োগপত্র প্রদানের জন্য বিবেচিত হবেন না।

এ বিষয়ে আরো জানুন নিচের বিজ্ঞপ্তি থেকে।

প্রাথমিক শিক্ষকদের যোগদান নোটিশ ২০২২

প্রাথমিকের সহকারি শিক্ষক নিয়োগে ফলাফলে উত্তীর্ণদের যোগদান বিষয়ে কোন প্রশ্ন থাকলে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Share This:

2 Comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × three =