প্রাথমিক নিয়োগ পরীক্ষার তারিখ ২০২৪ [ঢাকা ও চট্টগ্রাম বিভাগ]

প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৯ মার্চ ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানানো হয়েছে।

তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের প্রার্থীদের পরীক্ষা নেয়া হচ্ছে। প্রার্থীর নিজ জেলা সদরে প্রাথমিকের নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ২০২৪ (ঢাকা ও চট্টগ্রাম বিভাগ)

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের লিখিত পরীক্ষা (এমসিকিউ), ২৯ মার্চ ২০২৪ খ্রি. তারিখ শুক্রবার অনুষ্ঠিত হবে।

এদিন ঢাকা ও চট্টগ্রাম বিভাগের প্রার্থীদের নিজ জেলার কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হবে। সকাল ১০ ঘটিকা হতে ১১ ঘটিকা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে ।

৬ মার্চ ২০২৪ খ্রি. তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সূত্রে, প্রাথমিকের ৩য় ধাপের নিয়োগ পরীক্ষার তারিখের বিষয়টি জানা গেছে।

উল্লেখ্য, ২য় ধাপের প্রাথমিকের নিয়োগ বিজ্ঞপ্তি ১৮ জুন ২০২৩ খ্রি. তারিখে প্রকাশ করা হয়। এই ধাপে আবেদন করেছেন ৩ লাখ ৪০ হাজারের বেশী প্রার্থী।

আরো জানুন:

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ [রংপুর বরিশাল সিলেট]

প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ [রাজশাহী খুলনা মনমনসিংহ]

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ (ঢাকা-চট্টগ্রাম বিভাগ)

প্রাথমিক নিয়োগ পরীক্ষার তারিখ ২০২৪ (৩য় ধাপ)

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা তিন ধাপে অনুষ্ঠিত হচ্ছে। ১ম ও ২য় ধাপের পর ৩য় ধাপের নিয়োগের লিখিত পরীক্ষা ২৯ মার্চ ২০২৪ খ্রি. তারিখে অনুষ্ঠিত হবে। প্রার্থীদের নিজ জেলায় কেন্দ্রে এই পরীক্ষা গ্রহণ করা হবে।

তৃতীয় ধাপের নিয়োগের লিখিত পরীক্ষার শেষে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ বিষয়ে জানার থাকলে প্রশ্ন করতে পারেন।

বিষয়টি অন্যকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

প্রাথমিকে পোষ্য কোটা কারা পাবে? ব্যাখ্য দিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

প্রাথমিক নিয়োগ ভাইভা ২০২৪: পরীক্ষার নম্বর বিভাজন (মানবন্টন)

তথ্যসূত্র:

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

সবশেষ আপডেট: ০৭/০৩/২০২৪ খ্রিষ্টাব্দ তারিখ ০৪:৪৭ অপরাহ্ন।

“প্রাথমিক নিয়োগ পরীক্ষার তারিখ ২০২৪ [ঢাকা ও চট্টগ্রাম বিভাগ]”-এ 40-টি মন্তব্য

    • প্রাথমিক শিক্ষক আবেদন সংশোধন সম্পর্কীত নোটিশটি ভালোভাবে পড়ে পদক্ষেপ নিন। আপনি তিনবার পর্যন্ত আবেদন সংশোধন করতে পারবেন। ধন্যবাদ।

  1. বিদেশে ডিপ্লোমা সম্পূর্ণ করা কেউ কী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে আবেদন করতে পারবে? উল্লেখ্য এ ডিপ্লোমা কোর্সটি সম্মান সমমানের ছিল।জানালে উপকৃত হব ধন্যবাদ।

    জবাব
    • আপনার প্রশ্নের বিষয়ে আমাদের কাছে নিশ্চিত কোন তথ্য নেই। তবে সমমান হলে করতে পারবেন। এবিষয়ে জানতে, কোন বিশ্ববিদ্যালয় এর দপ্তরে যোগাযোগ করে সনদের সমমান যাচাই করে দেখতে পারেন। ধন্যবাদ।

  2. প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২ইং। এবার কি ঢাকায় অনুষ্ঠিত হবে। এর আগেতো এমনটা হয়নি তবে সাধারণ পরীক্ষার্থীর অনেক হয়রানির শিকার হতে হবে। নুরুজ্জামান নান্দাইল ময়মনসিংহ।

    জবাব
    • প্রাথমিক নিয়োগ পরীক্ষা কেন্দ্রীয়ভাবে ঢাকায় নেওয়ার কথা শোনা যাচ্ছে। বিষয়টি এবারই নতুন। এতে করে দূরের জেলার প্রার্থীরা সমস্যায় পড়বেন-একথা জোর দিয়ে বলা যায়।

  3. ভাইয়া আমার আবেদন করা ছিল ২০২০-১১-০৯ তারিখে।আমি কি ২২ এপ্রিল ২০২২ পরিক্ষা দিতে পারবো।যদি দয়াকরে জানাতেন তাহলে উপকৃত হতাম।

    জবাব
  4. প্রবেশ পত্র পেয়েছি কিন্তু পরিক্ষার তারিখ ২১সেপ্টেম্বর ২০২১ দেখাচ্ছে।আমি কি নতুন কোনো প্রবেশ পত্র পাবো।বললে উপকৃত হতাম।

    জবাব
  5. জি আমি সম্প্রতি প্রবেশ পত্র পেয়েছি।কিন্তু পরিক্ষার তারিখ ২১সেপ্টেমবর ২০২১ এবং venue NARINDA high school Dhaka দেখাচ্ছে। আমাকে সাহায্য কররে উপকৃত হতাম

    জবাব
    • না, এখনে দ্বিতীয ও তৃতীয় ধাপের প্রাথমিক নিয়োগ পরীক্ষার জেলাগুলোর তালিকা প্রকাশ করা হয়নি। তালিকা প্রকাশ হলে এই প্রতিবেদনে তার খবর পাবেন।

  6. আমি ২য় ধাপের রেজাল্ট আসার পট আমার এপ্লিকেন্ট কপি ডাওনলোড দেই সেখানে আমি আমার অনার্স এবং মাস্টার্স এর রেজাল্টে ২.৮২ এবং ২.৯২ এর জায়গায় ৩.৮২ এবং ৩.৯২ দেখতে পাই। এ বিষয়ে আমার করনীয় কি প্লিজ একটু তাড়াতাড়ি জানান প্লিজ।।

    জবাব
    • এঠা সম্ভবত আবেদন ফরম পূরণ করার সময় ভুল তথ্য দেওয়া হয়েছে। এ বিষয়ে আপনি জেলার প্রাথমিক শিক্ষা অফিস থেকে পরামর্শ নিতে পারেন।

মন্তব্য করুন