১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ: পরীক্ষা ১৫ মার্চ তারিখে

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ ঘোষণা করেছে এনটিআরসিএ। স্কুল ও কলেজ পর্যায়ের প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা ১৫ মার্চ ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে।

স্কুল পর্যায়ের নিবন্ধনের প্রিলিঃ পরীক্ষার শুরু সকাল ৯:৩০ মিনিট থেকে। আর কলেজ পর্যায়ের পরীক্ষা শুরু বিকাল ৩:৩০ মিনিট থেকে।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ: পরীক্ষা ১৫ মার্চ ২০২৪ তারিখে

১৮তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার তারিখ নির্ধারণ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

২৪ জানুয়ারি ২০২৪ খ্রি. তারিখে এনটিআরসিএ কর্তৃপক্ষের ওয়েবসাইটে, অষ্টাদশ শিক্ষক নিবন্ধন প্রিলিঃ পরীক্ষার তারিখ ঘোষণা  করা হয়েছে।

বেসরকারি এমপিওভুক্ত স্কুল ও কলেজ পর্যায়ে শিক্ষক হতে আগ্রহী প্রার্থীদের প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা ১৫ মার্চ তারিখে অনুষ্ঠিত হবে।

স্কুল-২ ও স্কুল পর্যায়ের পরীক্ষা সকাল ৯:৩০ টা হতে ১০:৩০টা পর্যন্ত ১ ঘন্টাব্যাপী অনুষ্ঠিত হবে। আর কলেজ পর্যায়ের পরীক্ষা বিকাল ৩:৩০ টা হতে ৪:৩০ টা পর্যন্ত সময়ে অনুষ্ঠিত হবে।

শিক্ষক নিবন্ধনের পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য www.ntrca.gov.bd বা http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।

১৮তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার সিলেবাস

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় ১০০ নম্বরের বহু নির্বাচনী (এমসিকিউ) পরীক্ষায় অংশ নিতে হবে। প্রার্থীদের বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞানে ২৫ নম্বর করে মোট ১০০ নম্বরের প্রশ্নপ্রত্র প্রণয়ন করা হবে। পরীক্ষায় পাস নম্বর ৪০।

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা সংক্রান্ত এনটিআরসিএ কর্তৃক প্রকাশিত নোটিশ দেখুন।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ ২০২৪

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিষয়ে আরো তথ্য জানতে আমাদের কাছে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

১৮ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২৩ (NTRCA Circular 2023)

Latest NTRCA Notice: সদ্য প্রকাশিত এনটিআরসিএ নোটিশ দেখুন

তথ্যসূত্র-

এনটিআরসিএ

মন্তব্য করুন