১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ ২০২৪ (লিখিত সময়সূচী)

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ ঘোষণা করেছে এনটিআরসিএ। স্কুল ও কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা ১২ ও ১৩ জুলাই ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে।

স্কুল ও কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা শুরু হবে সকাল ৯ টা হতে। পরীক্ষা একটানা চলবে বেলা ১২টা পর্যন্ত। পরীক্ষা ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে।

১৮ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার তারিখ, পরীক্ষা ১২ ও ১৩ জুলাই ২০২৪

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার তারিখ নির্ধারণ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

২৭ মে ২০২৪ খ্রি. তারিখে এনটিআরসিএ কর্তৃপক্ষের ওয়েবসাইটে, অষ্টাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ ঘোষণা  করা হয়েছে।

বেসরকারি এমপিওভুক্ত স্কুল ও কলেজ পর্যায়ে শিক্ষক হতে আগ্রহী প্রার্থীদের লিখিত পরীক্ষা ১২ ও ১৩ জুলাই তারিখে অনুষ্ঠিত হবে।

স্কুল-২ ও স্কুল পর্যায়ের পরীক্ষা সকাল ৯:০০ টা হতে ১২:০০টা পর্যন্ত ৩ ঘন্টাব্যাপী অনুষ্ঠিত হবে। আর কলেজ পর্যায়ের পরীক্ষা একই সময়ব্যাপী সকাল ৯:০০ টা হতে ১২:০০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

শিক্ষক নিবন্ধনের পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য www.ntrca.gov.bd বা http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।

যেসব দিন ও তারিখের সময়সূচিতে নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হবে

শিক্ষক নিবন্ধনের স্কুল-২ ও স্কুল পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ১২ জুলাই শুক্রবার। পরীক্ষা অনুষ্ঠিত হবে দেশের বিভাগীয় আট জেলায় সকাল নয়টা থেকে দুপুর বারোটা পর্যন্ত।

১৩ জুলাই শনিবার দেশের আট জেলায় সকাল নয়টা থেকে দুপুর বারোটা পর্যন্ত কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে এনটিআরসিএ কর্তৃক নির্ধারিত ভেন্যুতে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নিবন্ধনের লিখিত পরীক্ষার সময়সূচি বিষয়ে এনটিআরসিএ নোটিশ দেখুন।

শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ ২০২৪

শিক্ষক নিবন্ধন পরীক্ষায় প্রার্থীদের যা মানতে হবে

১৮ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের জন্য এনটিআরসিএ থেকে বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। পরীক্ষার দিন প্রার্থীদের অবশ্যই পরীক্ষার হলের নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকতে হবে।

পরীক্ষার হলে প্রবেশের জন্য প্রবেশপত্র এবং জাতীয় পরিচয়পত্র সাথে রাখতে হবে। এছাড়াও পরীক্ষার হলে কোন ইলেকট্রনিক ডিভাইস, যেমন মোবাইল ফোন বা স্মার্টওয়াচ, নিয়ে প্রবেশ করা সম্পূর্ণ নিষিদ্ধ। আরও নির্দেশনা প্রবেশপত্রে দেওয়া থাকবে। প্রার্থীদের এসব নির্দেশনা মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

১৮ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার বিষয়ে আরো তথ্য জানতে আমাদের কাছে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

১৮ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২৩ (NTRCA Circular 2023)

Latest NTRCA Notice: সদ্য প্রকাশিত এনটিআরসিএ নোটিশ দেখুন

তথ্যসূত্র-

এনটিআরসিএ

মন্তব্য করুন